www.Allah.com

 www.Muhammad.com

 নবী মুহাম্মদ এর জীবনী ও জীবনের গল্প

 আল্লাহ তাঁর নবীর প্রশংসা

 নিরাময়ের সহীহ-Shéfa

 দ্বারা

 জজ Abulfadl Eyad,

 মারা (1123CE - ইসলামী সাল 544H)

 গ্র্যান্ড মুহাদ্দিছ হাবিব হাফিজ আব্দুল্লাহ বেন সাদেক রিপোর্টেড

 মুহাদ্দিছ আব্দুল্লাহ Talidi দ্বারা সংশোধিত

 দ্বারা একটি অভিযোজন

 হাদীস এর ভৃত্য, Shaykh আহমদ দারভিশ (আরবি)

 Khadeijah এ স্টিফেনস (ইংরেজি)

 সিতি Nadriyah (ইন্দোনেশিয়ান)

 Mardiyah (Javanese)

 কপিরাইট © 1984-2014 Allah.com Muhammad.com. সমস্ত অধিকার সংরক্ষিত.

 এমনকি মুনাফা বিহীন কোম্পানির কোনো খরচ ছাড়াই উপহার হিসাবে বিতরণ দয়া করে

 আল্লাহ তাঁর নবী মুহাম্মাদ প্রশংসা

 তাঁর নবী মুহাম্মাদ এবং sayings এবং কাজের উভয় তার সমুচ্চ অবস্থা আল্লাহর গুণানুবাদ:

 ইমাম, হাফিজ, Abulfadl, আল্লাহ তার উপর সন্তুষ্ট হতে পারে, একটি ভূমিকা বলছে সঙ্গে নবী মুহাম্মদের জীবনী নিয়ে তার মহান কাজ প্রর্দশিত:

 সমস্ত প্রশংসা তাঁর সবচেয়ে গুলজার নাম রাখার একা হয়, এবং অপরাজেয় যথাসাধ্য মালিক যিনি আল্লাহ হতে ...

 নবী মুহাম্মদ ব্যর্থ করতে পারবে না সম্পর্কে, বড় বা ছোট একটি বই, কুড়ান হয়েছে যে কেউ যিনি আল্লাহ তাকে beholds যা উন্নত অবস্থা উপলব্ধি করতে পেরেছে করা. তাছাড়াও তারা আল্লাহর গুণাবলী, চমৎকার গুণাবলী এবং বৈশিষ্ট্য একটি সংখ্যাধিক্য দিয়ে তাকে সুখী কিভাবে চিনতে ব্যর্থ হতে পারে. ন্যায্য আচরণ করতে চেষ্টা করুনতার অপরিমেয় মূল্য দিতে জিহ্বা এবং কলম উভয় এক্সস্ট হবে.

 এক আল্লাহ পবিত্র কোরান তাঁর নবী beholds যেখানে তার চরিত্র ও নৈতিকতা এক সাক্ষী তাঁর প্রশংসা, এবং শক্তভাবে তাকে রাখা এবং তার কমান্ড শুনা তাঁর উপাসকদের করতে আল্লাহর নির্দেশ সার্চ যা সমুচ্চ অবস্থা একটি আভাস ক্যাচ.

 তাঁর অপ্রতিরোধ্য খয়রাত আল্লাহ, তাকে সম্মান দান করেন তাকে পছন্দ করে, তাকে প্রশংসা ও সর্বশ্রেষ্ঠ পুরস্কার সঙ্গে তাকে পুরষ্কার. আল্লাহ শুরুতে এবং আসা জীবনের সিংহভাগ উদার হয়. সকল প্রশংসা তাঁরই কারণে এই দুনিয়া এবং আখেরাতে হয়.

 আল্লাহ তাঁর সৃষ্টি থেকে নবী উপস্থাপন এবং তাকে সবচেয়ে নিখুঁত মানুষের তৈরি এবং সবচেয়ে সুন্দর গুণাবলী এবং উন্নতচরিত্র মতামত সঙ্গে, অন্যান্য জরিমানা আরোপ মধ্যে তাকে আলাদা করা.

 আল্লাহ বিস্ময়াবিষ্ট মানুষ অনুষ্ঠিত যে অলৌকিক সাথে তাঁর নবী সমর্থিত. তিনি তাকে স্পষ্ট প্রমাণাদি দিয়েছেন, এবং তার সমসাময়ীক এবং Companions সাক্ষী সব যা তাকে, এবং তাকে নিঃসন্দেহে জানতেন পরে আসেন যে প্রজন্মের সম্মানিত.

 তার আলো দিয়ে এই বরকতময় জ্ঞান বিশ্বস্ত হাতে নিচে পাস হয় এবং যার মাধ্যমে আমরা প্রকৃতপক্ষে নবী আলোকে সঙ্গে সুখী হয়. আল্লাহর প্রশংসা এবং আমাদের মাস্টার মুহাম্মদ শ্রদ্ধা করা এবং তাকে প্রাচুর্য নিখুঁত শান্তি প্রদান করা.

 কম্প্যানিয়ন, আনাস, ছলনা বোঝে এবং জার্নি তার অলৌকিক নাইট নেভিগেশন অশ্বারোহণে নবী মার্কিন saddled ছিল সপক্ষ স্বর্গীয় Burak নামের মাউন্ট কিভাবে গল্প বর্ণিত তার থেকে দূরে shied. তিনি আপনাকে মুহাম্মদ করতে এই কাজ না ", এই বলে যেমন একটি পদ্ধতিতে ভদ্র কেন শ্রেষ্ঠ শ্রেণীর দেবদূত গ্যাব্রিয়েল Burak জিজ্ঞাসা? কোনআরো এক তিনি কখনও আপনি চালালে করেছে চেয়ে আল্লাহ দ্বারা সম্মানিত. "Burak একটি ঘাম মধ্যে ছড়িয়ে পড়ছিল এই শব্দ শুনে.

 আল্লাহর সাথে নবী এর সমুচ্চ স্থিতি

 নিম্নলিখিত তার গুণাবলী শ্রেষ্ঠত্ব সঙ্গে একসঙ্গে তার জন্য আল্লাহর উচ্চ উচ্চমূল্য এবং প্রশংসা পেশ নবী বলতে যে স্পষ্ট কুরআনিক আয়াত কিছু রয়েছে.

 নবী এর প্রশস্ততা এবং চমৎকার গুণাবলী:

 আল্লাহ (: 128 9) "প্রকৃতপক্ষে, আপনি আপনার নিজের থেকে একজন রসূল আগমন করেছে", বলছেন. এই আয়াতে আল্লাহ মুমিনদের, আরব, তিনি তাদের নিজেদের রসূল থেকে তাদের পাঠানো যে মক্কার মানুষ এবং বিশ্বের মানুষের অবগত. একটি মেসেঞ্জার যাদের তারা নিশ্চিত এবং ইতিমধ্যে হচ্ছে তাদের সঙ্গে পরিচিত ছিলসত্যবাদী ও বিশ্বস্ত এবং তিনি তাদের ভাল পরামর্শ দিতে নিশ্চিত ছিল যে তাদের মধ্যে একজন ছিল কারণ উভয়.

 আরবের প্রতিটি উপজাতি পারেন আত্মীয়তা বা পূর্বপুরুষগণ মাধ্যমে তাকে লিঙ্ক ছিল এবং তিনি দ্বারা পর্যন্ত তাদের সবচেয়ে আর্যা এবং চমৎকার আত্মীয় ছিল. আব্বাস 'পুত্র, সেইসাথে আরো অনেকের, এই (42:23) "(নবীর) আত্মীয় ভালবাসা ছাড়া", আল্লাহর শব্দের অর্থ হল বলেন. তিনি সর্বোচ্চ সবচেয়ে আর্যাএবং তাদের অধিকাংশই চমৎকার. আর এই প্রশংসার সর্বোচ্চ.

 একই আয়াতে আল্লাহ তাঁর নবী বিভিন্ন প্রশংসনীয় গুণাবলী গুণাবলী এবং তিনি ইসলামের মানুষ হিসেবে এই জীবনে কিন্তু আখেরাতে না শুধুমাত্র তাদের কষ্ট যে ক্ষতি জন্য তার আন্তরিক উদ্বেগ গাইড নবীর আগ্রহ প্রশংসা করেন. এটি উদারতা একটি অন্তর্দৃষ্টি হয়এবং রহমত নবী তাকে বিশ্বাস যারা দেখিয়েছেন.

 দয়ালু রউফ, ভদ্র ও রহীম, - একটি বুদ্ধিমান ব্যক্তি আল্লাহ তাঁর নিজের নামের দুটি সঙ্গে তাকে সম্মানিত, যে এক মনোযোগ আকর্ষণ করে.

 আল্লাহ "তিনি আপনার দুর্ভোগ জন্য grieves, এবং আপনার সম্পর্কে উদ্বিগ্ন, এবং, মুমিনদের প্রতি স্নেহশীল মৃদু, প্রকৃতপক্ষে, সেখানে আপনি আপনার নিজের থেকে একজন রসূল আসা হয়েছে.", বলেছেন (9: 128). "এটা আপনি এবং তাঁর রহমতে আল্লাহর অনুগ্রহের জন্য ছিল না, এবং আল্লাহ ভদ্র, পরম দয়ালু তাহলে." তিনি আরো বলেছেন, (24:20)

 (: 164 3) আল-ইমরান আল্লাহ বলেছেন অধ্যায়ে, 'তিনি তাদের মধ্যে পাঠানো নিজেদের থেকে একজন রসূল যখন আল্লাহ নিশ্চয় বিশ্বাসী প্রতি অনুগ্রহ করেছেন'. আল্লাহ আরও বলেন, 'এটা নিজেদের থেকে অশিক্ষিত (আরবদের) মধ্যে উত্থাপিত হয়েছে তিনি, যিনি একটি মেসেঞ্জার হয়,' (62.2). আবার, অন্য আয়াতে আল্লাহ আমরা যত ', বলছেনতোমাদের মধ্যে প্রেরণ করেছি একটি মেসেঞ্জার নিজের থেকে (নবী মুহাম্মদ), '(2: 151)

 ইমাম আলী, আল্লাহ তার মুখ সম্মান পারে, 'আপনার নিজের থেকে' আল্লাহর কথায় নবীর বংশ বোঝায় ব্যাখ্যা করেছেন যে, নবী আদম সময় থেকে বিয়ে বা বংশদ্ভুত এবং যে দ্বারা সম্পর্ক, সা, তন্ন তন্ন একটি ব্যভিচারী ছিল কিংবা ব্যভিচারী তার বংশ, সব আনুষ্ঠানিকভাবে বিবাহ হয়.

 ওয়ার্ল্ড জন্য রহমত হিসেবে নবী পাঠানো হচ্ছে

 আয়াত উল্লেখ করে (4:80) "যে কেহ প্রকৃতপক্ষে তিনি আল্লাহর আনুগত্য করেনি, রসূল আনুগত্য". রসূল তারপর, আল্লাহ - - জাফর, মুহাম্মদ পুত্র আল্লাহ তিনি এই ক্রমানুসারে আমাদের অবগত তাই তাঁর সৃষ্টিতে তাঁর কাছে বিশুদ্ধ বাধ্যতা এর অসমর্থ হয়, সচেতন হয় ", বলেন তাই এটি এক না হবে বুঝতে হবেতাঁর কাছে বিশুদ্ধ বাধ্যতা কৃতিত্ব উচ্চাভিলাষী পাবে. অতএব, আল্লাহ ও মানবজাতির মধ্যে তিনি সমবেদনা এবং মার্সি তাঁর নিজের গুণাবলী সঙ্গে তাকে শোভাকর, তাদের নিজস্ব এক স্থাপিত.

 তিনি সমস্ত সৃষ্টির জন্য তাকে একটি সত্যনিষ্ঠ রাষ্ট্রদূত তৈরি এবং একটি ব্যক্তি নবী obeys যখন তিনি আল্লাহর মাননা আসলে হয়, এবং কেউ তাকে মেনে যখন, তারা আল্লাহ মেনে চলার যে ঘটালাম. "

 আবু বকর, তাহির এর পুত্র, আয়াত ব্যাখ্যা, (21: 107) "আমরা সব বোথ ওয়ার্ল্ডস যাও রহমত ব্যতীত তোমাদের পাঠানো হয়নি" তার খুব রহমত ও তাঁর সব গুণাবলী ছিল হচ্ছে যাতে অর্থ আল্লাহর রহমত দিয়ে নবী মুহাম্মদ অন্বিত হিসেবে এবং আরোপ করা সব সৃষ্টির জন্য রহমত ছিল. একজন ব্যক্তির কোন অংশ দ্বারা ছোঁয়া হয়তার রহমত তিনি প্রতি ঘৃণ্য ব্যাপার থেকে উভয় বোথ ওয়ার্ল্ডস মধ্যে সংরক্ষিত এবং পছন্দ হয় যে সবকিছু ছুঁয়েছে হয়. বলেন, যারা আল্লাহর কথায় উপর প্রতিফলিত "আমরা সব বোথ ওয়ার্ল্ডস যাও রহমত ব্যতীত তোমাদের পাঠানো হয়নি."

 আবু বকর, তাহির ছেলে আরও নবী এর জীবন এবং মৃত্যুর নবী বলেন, কারণ, "আমার জীবন আপনার জন্য ভাল এবং আমার মৃত্যু হয় আপনার জন্য ভাল" (মুসনাদে আহমাদ রিপোর্ট ও সহীহ মুসলিম এর বৈশিষ্ট্য অনুযায়ী), রহমত ছিল যে ব্যাখ্যা. নবী মুহাম্মদ আল্লাহর একটি জাতির জন্য রহমত রাগতে "যখন বলেন,তিনি তাদের আগে তাঁকে তার নবী লাগে, এবং তাকে তাদের জন্য পথ প্রস্তুত করার জন্য এগিয়ে যেতে এক হতে ঘটায়. "(ফযিলত অধ্যায় মধ্যে সহীহ মুসলিম সালে প্রকাশিত).

 Samakandi দায়মুক্ত আরও এটি মানবজাতির এবং জিন উভয় বোঝায়, এবং এটি নির্মাণের জন্য সব হিসেবে ব্যাখ্যা করা হয়েছে এই বলে যে "সব বোথ ওয়ার্ল্ডস জন্য রহমত হিসেবে", উপর elaborated. তিনি তাদের গাইড হিসেবে মুমিনদের জন্য তিনি প্রকৃতপক্ষে রহমত. তিনি মঞ্জুর কারণ মুনাফিকরা হিসাবে তিনি তাদের জন্য রহমত এছাড়াও ছিলতাদের হত্যা না করে তাদের নিরাপত্তা, বরং, তিনি একটি সূক্ষ্ম মনোরম দ্বারা তাদের শাস্তি বিলম্বিত. এটা যারা আসেন তিনি তাদের শাস্তি deferring দ্বারা করুণাময় ছিল বিশ্বাস করি না যারা.

 আব্বাস 'পুত্র "তিনি বিশ্বাসী এবং অবিশ্বাসীদের উভয় রহমত. তারা তাদের নবী মিথ্যারোপ যারা অন্যান্য সম্প্রদায়ের আসেন যে শাস্তি থেকে সংরক্ষিত ছিল কাফেরদের ক্ষেত্রে.", মন্তব্য

 আল্লাহ কোরান নবী মুহাম্মদের "হাল্কা" নামে

 আল্লাহর নূরের মত কোরান তাঁর রাসূল থেকে, (5:15) "একটি হালকা আল্লাহ এবং একটি পরিষ্কার বুক থেকে আপনি আসতে হয়েছে" বোঝায়. (: 45-46 33); তিনি "আল্লাহ থেকে একটি আহ্বানকারী তাঁর অনুমতি ও একটি হালকা স্খলন বাতি হিসেবে হে নবী, আমরা সাক্ষী, সুসংবাদ একটি বাহক হিসাবে আপনি প্রেরণ করেছি, এবং সতর্কবার্তা বহন", বলছেন.

 নবী আলোর দেখেন

 দারভিশ দ্বারা লেডি Aminah, নবী মাদার, তার জন্মের সময়:

 Sairia, আল Irbad এর পুত্র, আল্লাহর রসূল প্রকৃতপক্ষে, আমি আল্লাহর পূজারী, এবং আদম মাটির মধ্যে সেট হওয়ার পর থেকে নবীদের সীল am ", বলেন যে বলেন আমি এই সম্পর্কে আপনাকে অবহিত করা হবে:. আমি এর মিনতি করছি আমার পিতা অব্রাহাম, যীশুর সুসমাচার, এবং আমার মায়ের দৃষ্টি এবং যেমন,নবী মায়েরা দেখতে -. এবং তিনি আমাকে জন্ম দিয়েছেন হিসাবে আল্লাহর রসূল মা দেখেছি যে জানেন, তিনি তাদের দেখেছি পর্যন্ত, সিরিয়া প্রাসাদ মাতাল যে তার থেকে emitting একটি আলো "হাম্বল এর পুত্র আহমদ কর্তৃক বর্ণিত, ইবনে হিব্বান, আল হাকিম করেনি বাজার ও আল Byhaqi খাঁটি হতে এটি গণ্য যারাএবং হাফিজ ইবনে Hajar দ্বারা নিশ্চিত. হাফিজ আব্দুল্লাহ বিন সিদ্দিক আল Ghumari দ্বারা প্রতিবেদিত, আল্লাহ তাদের উপর রহমত হতে পারে.

 (শায়খ দারভিশ যোগ: এই হাদিস লেডি Aminah ইসলামের পূর্বে একটি ন্যায়নিষ্ঠ প্রকৃতির মানুষের মধ্যে নিছক হতে বিবেচনা যারা মতামত negates, এবং তাদের ফিরে পাঠানো হয় যেমন তাদের "দাতব্য" হিসাবে এই ভবিষ্যদ্বাণীপূর্ণ উক্তি প্রমাণ তিনি যে হয়. আল্লাহ (আউলিয়া) এর ঘনিষ্ঠ বন্ধু মধ্যে মধ্যে প্রথমইসলাম, এবং তিনি আল্লাহ (আউলিয়া) এর ঘনিষ্ঠ বন্ধু চোখে দিয়ে দেখেছি, যেহেতু নবীর বাড়ির পরিবারের সম্মানিত মা, যে. যেমন উচ্চ র্যাংকিং অবস্থা ডিভাইন হাদিস উল্লেখ করা হয়, "আমি সে সম্পর্কে সূচিত যা দিয়ে তার দৃষ্টিশক্তি হতে হবে". এই সে তার সাথে প্রাসাদ না দেখেছি যে মানেনিয়মিত দৃষ্টিশক্তি কিন্তু তার ছেলের আলোর সঙ্গে. অতএব, সে তার সেরা সম্মান ও দুধ দিয়ে তাকে অন্বিত, এবং তিনি বিশ্বের আলো আগে তার মাতাল.

 ব্যাকরণগতভাবে, নবী তার মায়ের সাথে দ্বিতীয় ব্যক্তি হিসেবে নিজেকে উল্লেখ এবং অন্যদের শুধুমাত্র তারপরে ঘটনা শুনেছি, যেহেতু সে, পুরো হালকা দেখেছি যে সাক্ষী বিঁধ. নবী তার সম্মানিত এবং "আল্লাহর রসূল মা" তার বলা. তার আলো, সম্মান ও সুখ উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত হয়েছিললেডি খাদীজা তারপর তার মেয়ে লেডি ফাতিমা করে, আল্লাহ তাদের প্রতি সন্তুষ্ট হতে পারে.

 তার সহীহ (খাঁটি) সর্বশেষ অবস্থা এ হাফিজ ইবনে কাসীর তিনি নবী ভাবা যখন লেডি Aminah একই আলো দেখেছি যে রিপোর্ট. তিনি একই প্রসঙ্গে নবী আশীর্বাদের উল্লেখ করেছে. তাঁর মৃত্যুর আগে, Shaykh আল বানি এই যে আপনি adhered এবং ওয়াহাবী সম্প্রদায় পরিত্যক্ত. Shaykh আল বনী ওঠেইবনে বায এবং Twigry - - মানব ও আল্লাহর মধ্যে একটি সাদৃশ্য বজায় যারা প্রধান ওয়াহাবী আলেম এর নামেমাত্র বিশ্বাস অত্যন্ত গুরুতর.

 এই এই হাদিস বোঝার আমাদের কাছে আল্লাহর আশীর্বাদ, সংক্ষিপ্ত, হয়. এটা নবুওয়াতের আলোকে করার undisputable খাঁটি রেফারেন্স এবং বলছেন যে মিথ্যা আখ্যান বিবেচনা করা উচিত কোন এক যা তার জালিয়াত "হে জাবের, আল্লাহ দ্বারা প্রথম সৃষ্টি আপনার নবী হালকা হয়"আব্দুল রাজ্জাক এর মুসান্নাফ রিপোর্ট করা বলে দাবি করেন. সেখানে কোন ধরনের কথা যে রেফারেন্স হয় বা কোথাও অন্য, এটা সম্পূর্ণই মিথ্যা

 লেডি Aminah এর সমাধি সংক্রান্ত আপনার মনোযোগ অনেক বছর পরে উহুদ যুদ্ধ করতে শোকসঙ্গীত সময়, আবু সুফিয়ানের হিন্দ স্ত্রী লেডি Aminah এর সমাধি লুটপাট করতে Koraysh অনুক্রমের প্রতি আহ্বান যে টানা হয়. নবী মার্কিন Koraysh ঘৃণা ছিল মহান, যদিও তারাযেমন একটি আইন করতে একটি ঘৃণ্য বিষয় হতে হবে এবং আরব উপজাতিদের, যার দাগ অপনোদিত করা হবে না তাদের কর্ম দ্বারা প্রত্যাহত এবং এটা তারা খুলতে চান না একটি দরজা ছিল করা হবে বলে মনে করা. (সাম্প্রতিক বছরগুলোতে, ওয়াহাবী সম্প্রদায় মক্কার কাফেরদের ধর্মনীতি মেলেনি. তারা অসম্মানিতনবীর মা লেডি Aminah, লেডি খাদীজা ও নবী এবং অন্যত্র Baqia এবং তার Companions এর পরিবারের সমাধি, এবং যার ফলে তাদের চেনা তৈরীর তাদের আরোপিত. সমাধি এখন অজানা এবং অচিহ্নিত হয়. যাইহোক, এটা বিদ্রূপাত্মক ওয়াহাবিদের মধ্যে ব্যবস্থাপনা অফিসের নির্মিত আছেমক্কা ও মদিনা যা দরজায় তাদের অভিজাত কর্মীদের নাম এবং মনোনীত শিরোনাম প্রদর্শন. এছাড়াও, তারা যেমন হুদায়বিয়ার হিসাবে অনেক গুরুত্বপূর্ণ ইসলামী এলাকাগুলোর ধ্বংস এবং ধর্মনিরপেক্ষ নামের সাথে তাদের প্রতিস্থাপিত হয়েছে. আজকাল, অনেক ইসলামী কাঠামো বা জায়গা ধ্বংস এবং প্রতিস্থাপিত হয়েছেনিউ ইয়র্ক শৈলী বাড়ী দ্বারা. মক্কায় অবশেষ একই শুধু যে) বায়তুল্লাহর হয়.

 নবী বুকে নিয়ে বিস্তৃত

 তাকে ক্ষমা স্থিতি প্রদান

 এবং পাপ থেকে রক্ষা করা হচ্ছে স্থিতি

 'সম্প্রসারিত' অপরিমেয়, বিস্তীর্ণ মানে, এবং এই আয়াতে শব্দ 'বুকে' তার হৃদয় বোঝায়: (1 94) আল্লাহ, পরাক্রমশালী আরো বলছেন, "আমরা আপনার জন্য আপনার বুকে প্রসারিত না".

 আব্বাস 'ছেলে সাহল এ-Tustori এটা পাঠান আলো দিয়ে মানে বলেন, যেহেতু আল্লাহ, ইসলামের আলো দিয়ে নবী এর বুকে প্রসারিত যে ব্যাখ্যা. হাসান আল বসরী আল্লাহর প্রজ্ঞা ও জ্ঞান সঙ্গে এটি ভরা যে বলেন.

 অনুসরণ যে আয়াত, আল্লাহ বলেছেন, 'এবং আপনার অতিশয় দুঃসহ যে আপনার ভারবাহী আপনি অব্যাহতিপ্রাপ্ত' (94: 2-8). আল Mawardi এবং হিসাবে Sulami উভয় অর্থ নবী তা বিতরণ করার আগে তার ফিরে উপর নিচে তুলিত যে বার্তা দ্বারা চিহ্নিত মতামত আছে. এটি দায়মুক্ত Samakandi করে বলেন হয়েছেমানে আল্লাহ অন্যথায় পাপের তার পিছনে মোটেই হতো পাপ থেকে নবী সুরক্ষিত.

 অধ্যায়ের 'আমরা আপনার স্মরণ উত্থাপিত না আছে?', চলতে (94: 4). এই আয়াতে ইয়াহিয়া, মুহম্মদ উপর নবুওয়াতের দান হিসাবে আদমের পুত্র দ্বারা ব্যাখ্যা করা হয়েছে.

 এবং এটা "আমি (আল্লাহ) উল্লেখ করছি, তখন আপনি ইশতেহার মধ্যে আমার সঙ্গে উল্লেখ করা হয়: 'সেখানে আল্লাহ ছাড়া কোন উপাস্য নেই, এবং মুহাম্মদ আল্লাহর রসূল.'", বলেন ছিল এছাড়াও এটি উত্থাপন সংক্রান্ত হয় বলা হয়েছিল তার নাম উল্লেখ করেছে এবং নামায প্রতিটি কল পুনরাবৃত্তি হিসাবে.

 এটা আল্লাহর এই শব্দ তার সম্মানজনক অবস্থান সঙ্গে একসঙ্গে তাঁর আগে নবী আছে সে সমুচ্চ পদে সঙ্গে একসাথে নবী মুহাম্মদ উপর অর্পিত আনুকূল্য বিশালতা নিশ্চিত যে এখন খুব স্পষ্ট. আল্লাহ উভয়ের ধারণ করার জন্য পর্যাপ্ত এটা ব্যাপী উপার্জন, বিশ্বাস এবং দিক নির্দেশনা দিতে তার বুকে প্রসারিতজ্ঞান ও প্রজ্ঞা.

 আল্লাহ তাকে তাদের পরিপন্থী উপার্জন সব আগের ধর্মের উপর তাঁর ধর্ম থেকে বিজয় দান করে "অজ্ঞতা বয়স" (Jahiliyya) এ ঘৃণিত সবকিছু বোঝা থেকে তাঁর নবী সুরক্ষিত.

 তিনি মানবজাতির তাকে নাযিল ন্যস্ত বার্তা উপস্থাপন করতে পারবেন যাতে ভারী বার্তার দায়িত্ব, এবং নবুওয়াতের, আল্লাহ তাকে লাঘব হয়. আবার, আল্লাহ তার নাম উত্থাপন করে নবী এর মহীয়ান অবস্থান, তার অসাধারণ পদে, এবং মহান গুরুত্ব জোর দিয়েছেনতার নিজের নামে পার্শ্বে. এই Katada আল্লাহ জগতে তার খ্যাতি উন্নত, এবং আখেরাতে ", বলেন. কোন সাক্ষী, কিংবা আল্লাহ ব্যতীত কোন উপাস্য নেই ', বলে না যারা প্রার্থনা প্রস্তাব যারা এখনো এক নেই, মুহাম্মদ রসূল আল্লাহ. '"

 আবু Sayeid আল খুদরী নবী বলেন, যে বর্ণিত "? গ্যাব্রিয়েল আমাকে আসেন এবং আমার পালনকর্তা ও তোমাদের পালনকর্তা বলেছেন ', বলেন:. আপনি আমার নাম উল্লেখ করা হয়, তখন আমি আপনার নাম উত্থাপিত হয়েছে কিভাবে জানেন কি, তিনি আমাকে সঙ্গে উল্লেখ করা হয়"

 আল্লাহ (: 136 4) "হে ঈমানদারগণ, আল্লাহ ও তাঁর রসূলের প্রতি বিশ্বাস" "আল্লাহ ও তাঁর রসূলের হুকুম মান্য কর", (3:32) বলেছেন এবং. এখানে এটা আল্লাহর বশ্যতা আমাদের তাঁর নবী আজ্ঞাবহ হচ্ছে এবং তার নাম আল্লাহর নাম দিয়ে পাশাপাশি উল্লেখ করা হয় কিভাবে লক্ষ্য সংযুক্ত করা হয় যে স্পষ্ট.

 আল্লাহ শব্দ "এবং" সঙ্গে তাঁর পরে নবী যোগ কিভাবে দ্রষ্টব্য. এটা স্পষ্ট এবং আল্লাহর অন্যান্য নবী বা রসূল কোন উপর অর্পিত ছিল না যে নবী এর বিশেষ সুবিধাপ্রাপ্ত, বিশিষ্ট অবস্থা গুরুত্বের উপর জোর দিয়েছেন.

 Huthaifa নবী ', বলতে তারপরে ও "আল্লাহ ইচ্ছা কি' আল্লাহ ইচ্ছা এবং (WA) তাই-এবং-তাই ইচ্ছা কি, 'কেউ বরং এক, বলতে হবে, বলতে হবে"', ​​বলেন যে আমাদের অবগত তারপর তাই-and- তাই ইচ্ছা. "

 নবী তাকে থামানো এবং ", বললেন নবী উপস্থিত ছিলেন যা একটি জমায়েত, কেউ বলছে বক্তব্য রাখেন এ" যে কেহ আল্লাহর আনুগত্য এবং তাঁর রসূল যখন সৎপথে হয়েছে, এবং whosever তাদের উভয় অমান্য ... "কি আপনি একটি খারাপ স্পিকার, পেতে আপ "অথবা, অন্য রেন্ডারিং মধ্যে" "ছেড়ে. এই কারণ ছিলতার যোগদান আল্লাহ এবং একটি দ্বৈত সর্বনাম ব্যবহার দ্বারা তাঁর নবী.

 আবু Sulayman, কারণ এটা ছিল মন্তব্য "তিনি দুটি নাম কারণ সমতা সংশ্লেষ যে ভাবে একসঙ্গে যোগদান হচ্ছে অপছন্দ." নবী এ বাঁধন ব্যক্তি ছিল ঘৃণিত কি যে অন্য মতামত নেই যেহেতু 'whosever তাদের উভয় অমান্য.' যাইহোক, আবু Sulayman এর বিবৃতিপরে pausing ছাড়া ", য়ে কেউ তাদের ভুল করেছেন অমান্য" এটি সার্চ যা অন্য খাঁটি ভবিষ্যদ্বাণীপূর্ণ কথা, মেনে কারণ আরো সঠিক হতে বিবেচনা "... যে কেহ তাদের অবাধ্যতা."

 আল্লাহ বলেছেন, "আল্লাহ ও তাঁর ফেরেশতাগণ প্রশংসা এবং নবী শ্রদ্ধা" (33:56). কিছু শব্দ "প্রশংসা" আল্লাহ ও তাঁর ফেরেশতাগণ বোঝায় কি না তা মন্তব্য করেছেন. কেউ কেউ অংশীদারিত্ব এর ধারণা এর অ্যাকাউন্টে অন্যদের দ্বারা নিষিদ্ধ করা হয়, যেহেতু এটা জায়েয উভয় পড়ুন রাখা. তারা সর্বনাম বিবেচনাএকা ফেরেশতা বোঝায় এবং শ্লোক মানে যে উপসংহার ", আল্লাহর প্রশংসা ও নবী venerates ও তাঁর ফেরেশতাগণ প্রশংসা এবং নবী শ্রদ্ধা করা."

 আল্লাহর রসূল

 সত্যের সাথে এসে তা বিশ্বাস যারা এক

 যে সার্চ আল্লাহর আয়াতের উপর ইসলামী পণ্ডিতদের ঐক্যমত্য, "আর

 তিনি যারা সত্যের সঙ্গে আসে, এবং যারা নিশ্চয় যারা আল্লাহর ভয় তারা এটা নিশ্চিত করে. তারা তারা তাদের পালনকর্তার সাথে যাহা চান থাকিবে, যে ভাল-জালেমদের, এর প্রতিদান হল "(39: 33-34). নবী মুহাম্মদ বোঝায় সত্য কে আনা আরেকজন পণ্ডিত, যোগ" এটা নিশ্চিত সে হয় ". আরবিআয়াতে শব্দ দুটি উপায়ে পড়তে হয়. তার অর্থ হল যে 'সত্য বলেছিলেন' ও নবী এবং অন্যান্য অর্থ বোঝায় মুমিনদের বোঝায় 'এটা নিশ্চিত' হয়. অন্যান্য আলোচনা মধ্যে এটা আবু বকর বা আলী বোঝায় শব্দ "নিশ্চিত" যে বলেন না.

 মুজাহিদ "যার অন্তরে আল্লাহর স্মরণ মধ্যে সান্ত্বনা খুঁজে এবং" (13:28) নবী মুহাম্মদ এবং তার Companions থেকে রেফারেন্স আছে, আল্লাহ শব্দের ব্যাখ্যা বলেন.

 নবী, সমস্ত মানবজাতির ওভার একটি উত্তর

 আল্লাহ "হে নবী, আমরা সাক্ষী, সুসংবাদ একটি বাহক হিসাবে আপনাকে পাঠানো হয়েছে, এবং তাঁর অনুমতি ও একটি হালকা স্খলন বাতি হিসাবে, আল্লাহর একটি কলার সতর্কবার্তা বহন" (: 45-46 33), বলেছেন. এটা আল্লাহর প্রতি উন্নতচরিত্র পদে এবং প্রশংসনীয় মানের এবং যে দ্বারা সঙ্গে তাঁর নবী ধন্য যে এই আয়াত থেকে শেখা হয়বার্তা conveying তিনি তাকে তাঁর বিশেষ, প্রশংসনীয় গুণাবলী এক যা ছিল তার জাতির একজন সাক্ষী প্রণীত. নবী তাকে মান্য যারা সব মানুষের জন্য ভাল খবর আনা, এবং তিনি বিতরিত বার্তা বিরোধিতা যারা সতর্ক যারা এক. বার্তা নবী একত্ব করতে বলা বিতরণআল্লাহর, তা ঋত হবে যারা আল্লাহ একা এবং যে. আল্লাহ তিনি সত্য সঞ্চালন যা দিয়ে একটি "আলো ছাঁটাই বাতি" হিসেবে তাঁর নবী বর্ণিত.

 আতা, ইয়াসার এর পুত্র আল যত ছেলে ছিল যারা আবদুল্লাহ, আমর এর পুত্র পূরণ এবং

 আল্লাহর বর্ণিত রসূল তাকে জিজ্ঞেস করলাম. তিনি কোরান বর্ণিত বৈশিষ্ট্য কিছু 'হে নবী যে সার্চ তওরাত পাওয়া যায় আল্লাহ দ্বারা, প্রকৃতপক্ষে ", বলেন, আমরা সাক্ষী, সুসংবাদ দাতা ও সতর্ককারীরূপে হতে, এবং একটি আশ্রয় হিসাবে আপনাকে পাঠানো হয়েছে নিরক্ষর জন্য. আপনি আমার পূজারী হয়এবং আমার রসূলের, আমি আপনাকে মানুষ নির্ভর যাদের ওপর এক নাম হবে. আপনি অসুস্থ আচরণবিশিষ্ট কিংবা অভদ্র কেউই হতে হবে, কিংবা আপনি বরং, আপনি ক্ষমা এবং ক্ষমা করা হবে, বাজার জায়গায় চিত্কার বা মন্দ সঙ্গে মন্দ শোধ হবে. কুটিল ধর্ম (ইহুদীধর্ম এছাড়াও খ্রিস্টান) আছে যতক্ষণ আল্লাহ তাকে মরতে না হতে হবেতাকে দ্বারা সোজা এবং তারা ঘোষণা করা হয়েছে 'আল্লাহ ছাড়া কোন উপাস্য নেই!' তাকে মাধ্যমে, অন্ধ ছিল যে চোখ, বধির ছিল এবং আচ্ছাদিত ছিল যা অন্তরে খোলা হবে. "অনুরূপ একটি আখ্যান আব্দুল্লাহ, Shalom এর পুত্র এবং কা'ব আল Ahbar দ্বারা রিপোর্ট করা হয় যে কান.

 কোরান আল্লাহ আমাদের, "আর রসূল অনুসরণ করিবে যারা বলে ইঞ্চি -. তারা তওরাত ও ইঞ্জিলে তাদের সাথে লিখিত পাবে যাদের নিরক্ষর নবী (মুহাম্মদ) তিনি তাদের উপর দয়া অর্ডার ও মন্দ কাজ থেকে তাদেরকে নিষেধ করবে. তিনি তাদের কাছে ভাল জিনিস হালাল করা এবং সব নিষিদ্ধ করবেফাউল হয়. তিনি তাদের বোঝা ও তাদের উপর তুলিত ছিল যে জিঁিজর তাদের উপশম হবে. তাকে তাকে বিশ্বাস এবং সম্মান যারা, আলো তাকে সাহায্য এবং যারা অনুসরণ নিশ্চয় উন্নতিলাভ করা হইবে তার সাথে পাঠালেন. ' হে মানবজাতি, আমি আপনার সব থেকে আল্লাহর রসূল নই ', বলুন. তাঁর রাজত্ব হয়নভোমন্ডল ও ভূমন্ডলে. তিনি ব্যতীত কোন উপাস্য নেই. তিনি পুনরুজ্জীবিত এবং মৃত্যু দেন. অতএব, আল্লাহ ও আল্লাহর এবং তাঁর সমস্ত কালামের উপর যারা বিশ্বাস তাঁর রসূল, নিরক্ষর নবী, বিশ্বাস. আপনি সূচিত হয়, যাতে তাকে অনুসরণ '"(7: 157-158).

 আল্লাহ আরো এটা আপনার hardhearted হয়েছে, তারা নিশ্চয় আপনি. অতএব তাদের জন্য ক্ষমা প্রার্থনা জনশূন্য হবে. আপনি (নবী) তাদের সাথে তাই নরমভাবে মোকাবিলা যে আল্লাহর রহমত দ্বারা ছিল ", বলছেন. ব্যাপার তাদের সঙ্গে পরামর্শ নিন এবং আপনি মীমাংসা করা হয় যখন, আল্লাহ ভরসা. আল্লাহ ভালবাসে"বিশ্বাস যারা (3: 159)

 Samakandi দায়মুক্ত এই আয়াতে বলছে উপর মন্তব্য করেছে, "তিনি কঠোর হয়েছে, এবং তাদের sternly সঙ্গে কথা বলেছেন যদি আল্লাহ তারা তাকে অমানব হতো,. তিনি তাঁর রসূল, করুণাময় দয়াশীল এবং মুমিনদের জন্য কোমল তৈরি, যে তাদের মনে করিয়ে দেয়. কিন্তু আল্লাহ তাঁকে উদার তৈরি ,, সহনশীল ধরনের এবং মৃদু. "

 আল্লাহ তোলে ", এই বলে: (143 2)" আপনি মানুষ উপরে সাক্ষী হতে হবে যে, ও রসূলের আপনি উপরে একজন সাক্ষী হতে পারে, যাতে, এবং তাই আমরা আপনাকে একটি মধ্যমা জাতির করেছেন "আবুল হাসান আল Qabisi, আয়াত ব্যাখ্যা এছাড়াও খুব স্পষ্ট আমাদের নবী শ্রেষ্ঠত্ব ও তার জাতির শ্রেষ্ঠত্ব. "

 (22:78) "আর এই রসূল তোমাদের জন্য এবং আপনি মানবজাতির বিরুদ্ধে সাক্ষী হতে পারে, যাতে একজন সাক্ষী হতে পারেন, যাতে" এবং, "আমরা প্রত্যেক জাতির একজন সাক্ষী থেকে এগিয়ে আনতে হলে কিভাবে তারপর এটি হইবে, এবং আপনি আনা (নবী) যারা বিরুদ্ধে সাক্ষী! " (4:41)

 "মধ্যমা জাতি" দ্বারা আল্লাহ সুষম এবং ভাল উভয় একটি জাতি মানে. আয়াত এর অর্থ আল্লাহ নেওয়া হয়েছে এবং তারা আগের নবীদের জাতির বিরুদ্ধে সাক্ষী হতে পারে, যাতে একটি মহান, সুষম জাতি তাদের উপার্জন করে নবীর জাতির পছন্দের যে হয়. এবং যে, রসূলতার জাতির উপর সত্যবাদী সাক্ষী হতে হবে.

 নবী আল্লাহর দয়া ও নম্রতা

 আল্লাহ "কেন আপনি এটা সত্যবাদী ছিল তাদের যা আপনি পরিষ্কার ছিল এবং lied যারা জানত না হওয়া পর্যন্ত তাদের ছেড়ে (পিছনে থাকার) দিতে হয়নি. আল্লাহ আপনাকে ক্ষমা করেনি?", বলেন (9:43).

 আবু মুহাম্মদ Mekki "এই আল্লাহ আপনাকে ভাল করে তোলে এবং আপনাকে সম্মান দেয়, যার অর্থ একটি পরিচায়ক ফ্রেজ হয়.", বলেন

 আওন, আব্দুল্লাহ এর পুত্র এক মনোযোগ, বলছে স্বপক্ষে "আল্লাহ পরামর্শ ভাষী আগে ক্ষমাকারী সম্পর্কে নবী বলে এ আয়াতে."

 Samakandi দায়মুক্ত তিনি শুনেছেন যে রিপোর্ট আয়াত, হিসাবে ব্যাখ্যা "আপনি তাদের অনুমতি দিতে কেন আল্লাহ, আপনি সংরক্ষিত হয়েছে?" আল্লাহ প্রশ্ন, "আপনি তাদের অনুমতি দিতে কেন" এটা নবী উপর খুব কঠিন হত এবং নবী হৃদয় আক্রান্ত হয়ে যেত দিয়ে প্রথম তাকে সম্বোধন ছিলএকটি উপায়ে তা প্রায় এই শব্দ থেকে, বিস্ফোরিত হতে পারে যে. কিন্তু তিনি কেন এটা ছিল তাদের যা আপনি করতে ছিল স্পষ্ট না হওয়া পর্যন্ত তাদের ছেড়ে দিতে হয়নি ", তাকে বলেন যে তার হৃদয় প্রশান্ত রয়ে যাতে পরিবর্তে, আল্লাহ তাঁর রহমতের মধ্যে প্রথম, মার্জনাকারী অবস্থা নিয়ে তাকে বলেন, এবং এটি তখন ছিল সত্যবাদী এবং জানতযারা lied যারা? "

 সব বোঝেন এবং এই এখনো নবী আল্লাহ কর্তৃক অনুষ্ঠিত হয় যা সম্মানিত অবস্থা আরেকটি বিক্ষোভের এবং তিনি আল্লাহর দয়ার বিষয় হল যে চিনতে জন্য এটা সহজ. এই উদারতা গভীরতা আমাদের পরিচিত হতে হলে আমাদের অন্তরে নিঃসন্দেহে সহসা আরম্ভ হবে.

 একটি মুসলিম কঠিন সংগ্রাম এবং না শুধুমাত্র শব্দ, কিন্তু কর্মের মধ্যে, কোরান বিবেচ্য নৈতিকতা ও ভদ্রতা অর্জন এবং অনুসন্ধান যোগাযোগের চেষ্টা করা উচিত (এই থেকে আমরা জানতে). যেমন বিনয় ও নৈতিকতা সত্য জ্ঞানের ভিত্তিতে এবং এক এর উভয় ধর্ম ও গ্রহণযোগ্য আচরণ পাথ করোদৈনন্দিন বিষয়াবলি.

 এক সব প্রভুদের প্রভু, আমাদের প্রতিটি এবং প্রতি এক আশীর্বাদ যারা এক থেকে দু'আ করার সময় - এবং একটি জিনিস দরকার হয় না - এক আল্লাহর অসাধারণ উদারতা মনে রাখতে ব্যর্থ করা উচিত নয়.

 এই আয়াতে সুবিধাগুলো তারা ভাল heeded করা উচিত, পরিচয় করা উচিত নয়. আল্লাহর প্রথম নবী অনারিং দ্বারা শুরু হয় কিভাবে তারপর আস্তে উপদেশ মনোযোগ আকর্ষণ করে লক্ষ্য করুন. পরামর্শ আগে পরিবর্তে মাফ অন্তরঙ্গতা মধ্যে আনন্দ আছে.

 (17:74) আল্লাহ বলেছেন, "আর আমরা আপনাকে সুরক্ষিত ছিল না যদি, আপনি তাদের প্রতি ইচ্ছু খুব সামান্য হত". এই আয়াতে আল্লাহ তাঁর নবী, প্রশংসা জন্য এবং শান্তি তাঁর উপর করা সর্বাধিক সম্ভাব্য উদ্বেগ প্রমান. নবী মুহাম্মদ আলতো পরামর্শ দেওয়া হয়েছিল, যেহেতু আগের নবীদের, উপদেশ প্রাপ্ত হয়েছিল,যার ফলে মৃদু পরামর্শ আরো কার্যকর ও ভালবাসা আল্লাহর একটি বৃহত্তর ইঙ্গিত ওঠে. এটি আল্লাহ তাঁর নবী জন্য রয়েছে সর্বাধিক সম্ভাব্য যত্ন একটি বিক্ষোভ.

 যা আল্লাহর নবী এটা অধিষ্ঠান না যাতে তিনি একটি খুব সামান্য বাঁক ছিল পাছে তার মৃদু উপদেশ উল্লেখ আগে তাঁর রাসূল থেকে তাঁর দুর্গ এবং নিরাপত্তা প্রকাশ দ্বারা শুরু হয় তারা ভাবে অবধান. তিনি ছিলেন না, যাতে আলতো পরামর্শ দেওয়া হচ্ছে থাকাকালীন তাঁর সরলতার অক্ষতউপদেশ মৃদু অ্যাকাউন্ট প্রবন, তাঁর প্রতি সম্মান এবং নিরাপত্তা ঝুঁকি করা হয় নি.

 আল্লাহ তাঁর নবী সন্মান:

 তার সততা থেকে সাক্ষ্য এবং তার উদারতা দিয়ে তাকে উপকরণ

 এই "আমরা তারা আপনাকে saddens বলতে কি জানেন এটা তারা আশানুরূপ যে আপনি না.; কিন্তু অত্যাচারীদেরকে আল্লাহর আয়াত অস্বীকার", আয়াত প্রযোজ্য হয় (6:33).

 আলী আবু জেহেল, যখন বলেন এ আয়াতটি নাযিল হয়েছিল যে বলেন "আমরা মিথ্যাবাদী আপনি কল করবেন না. আমরা কি আপনাকে নিয়ে এসেছি একটি মিথ্যা বলে."

 এটি তার গোত্রের শ্রেষ্ঠ শ্রেণীর দেবদূত গ্যাব্রিয়েল যাহার ফলে তাঁকে মিথ্যাবাদী যখন নবী মন: ক্ষুণ্ণ ছিল যে বর্ণিত হয়েছে, শান্তি তাকে পরিদর্শন করেন এবং জিজ্ঞেস করলাম, তাঁর উপর করা "আপনি saddens কি?" যা করার তিনি আমার গোত্রের আমাকে আশানুরূপ ', জবাব দিলেন. তারা আপনাকে সত্যবাদী জানেন ", গ্যাব্রিয়েল তারপর তাকে অবগত". "অতঃপরআল্লাহ এই আয়াত নাযিল.

 এই আয়াতে উদারতা পূর্ণ এবং আলতো নবী সান্তনা দিয়ে. এটি তিনি প্রকৃতপক্ষে শব্দ এবং বিশ্বাসের উভয় সব দ্বারা সত্যবাদী হতে অনুষ্ঠিত হয় affirms, এবং এটা তারা আশানুরূপ তাকে নয় যে, বরং তা আল্লাহর শব্দ হয়. তিনি নবুওয়াতের করতে বলা হয় এমনকি আগে, সব এবং কতিপয় বিশ্বস্ত হতে হিম.অন্যদের সে একজন মিথ্যাবাদী অপসারণ করা হয়েছে ছিল মনে করতে পরিণত করেছে যে এই আয়াতে তার বিষণ্ণতা এর নিচে পাঠিয়ে সঙ্গে.

 এই সান্ত্বনা পর, (6:33) আল্লাহ, অত্যাচারীদেরকে বলছে তাদের উল্লেখ করে আশানুরূপ যারা পরিক্ষা "কিন্তু অত্যাচারীদেরকে আল্লাহর আয়াত আশানুরূপ". আল্লাহ তাঁর নবী অপমানিত করা অনুমতি দেয় এবং অহংকারী হচ্ছে তাঁর আরও নিদর্শনঃ তাদের অস্বীকার অ্যাকাউন্টে মিথ্যারোপকারীদের শ্রেণী না. এক উপলব্ধি করা উচিতএকজন ব্যক্তির কিছু জ্ঞান আছে কিন্তু এটা অস্বীকার করার জন্য চয়ন যখন যে belying দেখা দেয় দুটো কারণে. আল্লাহ (27:14) আয়াতে এই খুব স্পষ্ট, "তাদের আত্মার তাদের স্বীকার করেছেন, যদিও তারা অন্যায়ভাবে গর্ব বাইরে তাদের অস্বীকার" করে তোলে.

 অন্য আয়াতে আল্লাহ আরও তার দয়িত নবী কনসোল এবং তিনি আল্লাহর সাহায্যে আসবে জানেন, কারণ আনন্দ তাকে জানাবে. (6:34) আল্লাহ "রসূল প্রকৃতপক্ষে আপনি আগে মিথ্যা ছিল, এখনো তারা মিথ্যারোপ ছিল এবং আমাদের সাহায্যের তাদের আসেন পর্যন্ত আঘাত করা হয়েছে যা যে সঙ্গে রোগীর ওঠে", বলছেন.

 এটা, "হে আদম", উদাহরণস্বরূপ "হে নূহ '' হে ইব্রাহীম", "হে মূসা" "হে দাউদ," "হে যীশু" বলছে, আল্লাহ তাদের নামের দ্বারা সব তার অন্যান্য উচ্চপদস্থ নবী ও রসূল ঠিকানাগুলি যে নোট হয় মাঝে অবশ্য. "হে যাকারিয়া", এবং "হে জন", রাসূলুল্লাহ এক নির্বিশেষে গুণাবলী উদারতা খুঁজে পায় এবংতাঁর শেষ নবী আল্লাহর পিতৃদিবস তিনি যেমন "হে রসূল" (মায়িদা 5:67), "হে নবী" (33:45), "হে আবৃত" হিসাবে শিরোনাম দিয়ে নবী মুহাম্মদ ঠিকানাগুলি হিসাবে (73: 1) , "হে Cloaked" (74: 1).

 আল্লাহর নবী অপরিমেয় মান swears

 আল্লাহ (15:72) "তারা তাদের bedazzlement মধ্যে অন্ধভাবে ওয়ান্ডারড, আপনার জীবন দ্বারা", বলছেন. আল্লাহ, "আপনার ধারাবাহিকতা, হে মুহাম্মাদ দ্বারা" এবং এটি অর্থ বহন করে যে, নবী মুহাম্মদ ও উপকরণের আয়ু দ্বারা শপথ যে এই আয়াতে পাণ্ডিত্যপূর্ণ মতামত একটি ঐক্যমত্য নেই "আপনার জীবনের কসম." এই এখনো হয়আল্লাহর নবী মুহাম্মদ appraises যা মহান সম্মান এবং সম্মানের অন্য ইঙ্গিত.

 আব্বাস 'পুত্র "আল্লাহ মুহাম্মদ যে এর চেয়ে আরো সম্মানিত কোন আত্মা তৈরি করা হয়নি, এবং আমি অন্য কারো জীবনের উপর আল্লাহ কর্তৃক গৃহীত শপথ শুনিনি কখনও করেছি.", ব্যাখ্যা

 ইয়াসীন, আল্লাহ বলেছেন অধ্যায়ে, "ইয়াসীন, প্রজ্ঞাময় কোরান দ্বারা, আপনি (নবী) একটি সরল পথেই পাঠানো রসূলগণ মধ্যে সত্যিই হয় (36: 1-4).

 নবী প্রচলিত সত্য যাচাই করার জন্য এবং আল্লাহর নবী মুহাম্মদ প্রকৃতপক্ষে রসূলদের অন্যতম যে তাঁর বইয়ে swears তার হেদায়েত সত্য সাক্ষ্য দিতে, একজন রসূল তাঁর উপাসকদের তাঁর প্রকাশিত কালাম প্রদান করা ন্যস্ত এবং যে প্রকৃতপক্ষে তিনি স্ট্রেইট হয় পথ.

 একটি- Naqqasah "আল্লাহর তারা মুহাম্মাদ ছাড়া মেসেঞ্জার ছিল যে তাঁর বইয়ে তাঁর নবীদের কোন শপথ না.", বলেন

 অন্য দিকে, আমরা নবী বলেন, যে স্মরণ করিয়ে দেওয়া হয় "আমি আদম সন্তানকে মাস্টার am, এবং যে দাম্ভিক হচ্ছে না."

 আল্লাহর কুবচন

 দেশ দ্বারা যা তাঁর নবী থাকা

 আল্লাহ "না, আমি এই দেশের নামে শপথ এবং আপনি এই দেশে একটি বাসিন্দা হয়", (: 1-2 90) বলছেন.

 "না, আমি এই দেশের নামে শপথ" এর ব্যাখ্যা শব্দ "না" এর ব্যবহার এটা বলছেন এবং আপনি এটি মধ্যে জীবিত না হয় তার বিপরীত, অর্থাৎ, "তাহলে এটি বাম থাকার পর উভয় কি হল যে আমি "তার বিপরীত, এবং" আমি আপনাকে, হে মুহাম্মদ, এটি বাস করছি যখন এটি দ্বারা শপথ, বা, যাই হোক না কেন এটি দ্বারা শপথ নাআপনি এটা হালাল মধ্যে দেশে "মক্কা বোঝায়". এটি শব্দ ব্যাখ্যা করেছেন যে হয়েছে "না.

 আল Wasiti এটা নবী যে জীবন আছে হিসাবে আল্লাহ, এই দেশে, তিনি সম্মানিত ও সুখী যা দেশের দ্বারা swears যার অর্থ হিসাবে আয়াতের ব্যাখ্যা এবং তা তিনি সমাধিস্থ করা হবে সেখানে.

 2: যাইহোক, দুটি অর্থ প্রথম ব্যাখ্যা (90, অধ্যায় মক্কায় অবতীর্ণ এবং এটা তিনি দায়ের যে ছিল এবং আল্লাহ বলছে তাকে বোঝায় হওয়ার কারণে আরো সঠিক বলে মনে করা "এবং আপনি এই দেশে একটি বাসিন্দা হয়" হয় ).

 "এই নিরাপদ দেশ", শব্দের উপর যখন মন্তব্য আতা ছেলে (95: 2) কিছু অনুরূপ বলেছেন. তিনি "নবী ছিল এবং তিনি যেখানেই তাঁর উপস্থিতি নিরাপত্তার কারণ কারণ আল্লাহ তা একটি নিরাপদ স্থান তৈরি.", ব্যাখ্যা

 পদ্য, এর (90: 3) "এবং জন্ম দাতা করে, এবং যাকে তিনি fathered" এটা এই আদম বোঝায় এবং এর ফলে একটি সাধারণ বিবৃতি জানায় হয়েছে. কেউ কেউ ঘুরে নবী মুহাম্মদের বংশ যা বাড়ে ইব্রাহীম ও তাঁর পুত্র, বোঝায় যে মতামত আছে. উভয় ঘটনা, অধ্যায়ের swearsদুই জায়গায় নবী মুহাম্মদ দ্বারা.

 নবী নিশ্চিত আল্লাহর শপথ

 মিড-সকালে এবং রাতে দ্বারা আল্লাহর কুবচন তিনি পরিত্যক্ত হয়েছে আমরাও কিংবা নবী অপছন্দ যে

 মধ্য সকালে দ্বারা অধ্যায়ের "মিড মর্নিং" আল্লাহ বলেছেন, "সালে, এবং এটি, আপনার পালনকর্তা আপনি (নবী) ত্যাগ করেনি জুড়ে, কিংবা তিনি তোমাদের ঘৃণা করে যখন রাতের দ্বারা. শেষবার তোমার জন্য ভালো হবে | প্রথম তুলনায়. তোমার পালনকর্তা আপনাকে দিতে হবে, এবং আপনি সন্তুষ্ট হতে হবে. তিনি তোমাদেরকে একটি অনাথ খুঁজে পেয়েছেন এবংআপনি আশ্রয় দিতে? তিনি আপনাকে সূচিত তাই তিনি আপনাকে একটি ভ্রমণকারী খুঁজে পেয়েছেন? তিনি তোমাদের দরিদ্র খুঁজে পেতে এবং আপনি যথেষ্ট না? অনাথ জুলুম, কিংবা যারা জিজ্ঞেস এক বিতাড়ন না. কিন্তু আপনার পালনকর্তার নিতেন বলুন! "(অধ্যায় 93).

 এই অধ্যায়ে অবতীর্ণ সংক্রান্ত পরিস্থিতির সংক্রান্ত মতামত একটি পার্থক্য আছে. এটি একটি মার্জনীয় অবস্থা, নবী জন্য, রাত্রিতে তার প্রথাসিদ্ধ প্রার্থনা প্রস্তাব না যখন একটি সময়ে নাযিল হয়েছিল মতামতের যারা আছে. অন্যরা মতামতের আছেকাফেরদের প্রতিভাস তার পাঠানোর কম ঘন ছিল যখন একটি সময়কালে অবমাননাকর মন্তব্য পাস যখন শুরু অবিশ্বাসী নারী (আবু জেহেল এর স্ত্রী) গুজব ছড়িয়ে, অথবা যখন এটি নাযিল হয়.

 এটা আরও আল্লাহ তাঁর প্রশংসাকারী এবং ছয় বিভিন্ন উপায়ে স্পষ্টভাবে প্রতীয়মান হয়েছে যা তিনি তার জন্য রয়েছে যত্ন সঙ্গে একসঙ্গে তাঁর প্রিয় নবী appraises যা সম্মানের পরম বিমা প্রমান:

 সম্ভ্রমের আল্লাহর সর্বোচ্চ ফরম একটি তাঁর নবী দিয়েছিলেন মধ্যে প্রথম সব, এই অধ্যায়ে, এর খোলার আয়াত "এটা জুড়ে যখন মধ্য সকালে দ্বারা, এবং রাতের দ্বারা," হয়.

 দ্বিতীয়ত, আল্লাহ তার অবস্থা ব্যাখ্যা, এবং, বলছে নিতেন "আপনার পালনকর্তা আপনাকে (নবী) ত্যাগ করেনি, কিংবা তিনি তোমাদের ঘৃণা করে." অন্য কথায়, আল্লাহ তাকে পরিত্যক্ত ছিল না, এবং তিনি এটা খুব স্পষ্ট তিনি তাকে অবহেলা করে না যে তোলে. এটি আল্লাহর চয়নের পর তাকে অবহেলা করা হয়নি, বলেন হয়েছেতাকে, তন্ন তন্ন তিনি তাকে অপছন্দ হয়নি.

 আইজাক এর পুত্র নবী আল্লাহর কাছে ফিরে যখন তার সম্মানে এই পৃথিবীতে তাকে দেওয়া সম্মান তুলনায় এমনকি বৃহত্তর ওঠে যে হতে এই আয়াতের অর্থ ব্যাখ্যা তৃতীয়ত, শব্দ মনে রাখবেন, "প্রথম তুলনায় গত আপনার জন্য ভাল হবে |". সাহল এ-Tustori তা মঞ্জুর মধ্যস্থতা বোঝায় যে বলেননবী ও প্রশংসনীয় স্টেশনে আল্লাহ তিনি এই জীবন দেওয়া হয়েছিল তার চেয়ে অনেক বেশী যা শাশ্বত জীবন, বিশেষ করে তার জন্য সংরক্ষণ করেছে.

 চতুর্থত, আয়াত থেকে, "আপনার পালনকর্তা আপনাকে দিতে হবে, এবং আপনি সন্তুষ্ট করা হবে" আমরা এই জগতে তার সম্মানের এবং আখেরাতে কিন্তু উভয় সুখ ও দোয়া মধ্যে না শুধুমাত্র শিখতে. আইজাক এর পুত্র এটা আল্লাহর এই পৃথিবীতে ত্রাণ পাঠিয়ে তাকে সন্তুষ্ট এবং এছাড়াও তাকে পুরস্কৃত করা হবে ", এই বলে ব্যাখ্যাশাশ্বত জীবনে. নবী কাওসার, মধ্যস্থতা গ্র্যাণ্ড অধিকার এবং প্রশংসিত অবস্থা পুল সংলগ্ন দেওয়া হবে. "এই আয়াতের কথা উল্লেখ করে নবী এর পরিবারের একজন সদস্য (লেডি আয়েশা) বলেন," কোরান আরো আশা আছে যে অন্য কোন আয়াত রয়েছে এবং এই এক তুলনায় আমরা জানি যেতার জাতির কোনো ফায়ার প্রবেশ করে যদি আল্লাহর রসূল সন্তুষ্ট করা হইনি. "

 Fifthly, আয়াত, "তিনি তোমাদের একটি অনাথ খুঁজে পেতে এবং আপনি আশ্রয় দিতে? তিনি আপনাকে সূচিত তাই তিনি আপনাকে একটি ভ্রমণকারী খুঁজে পেয়েছেন? তিনি আপনাকে আপনি দরিদ্র এবং খুঁজে চলা না? নি" আমাদের মনোযোগ একসঙ্গে অন্তর্ভুক্ত যা তাঁর নিতেন, নির্দেশের সঙ্গে আল্লাহ দ্বারা নবী উপর অর্পিত দোয়া আকৃষ্ট হয়তাকে, অথবা তার পথনির্দেশ মাধ্যমে মানুষ. নবী কোন সম্পত্তি ছিল, এখনো আল্লাহ তাকে সমৃদ্ধ. এটা তৃপ্তি বোঝায়, যে বলেন এবং সম্পদ আল্লাহ তার হৃদয়ে স্থাপন করা হয়েছে. নবী একটি অনাথ ছিল কিন্তু তার চাচা তাকে যত্ন নেন এবং তা তিনি আশ্রয় পাওয়া যে তার সাথে ছিল. এটি ব্যাখ্যা করা হয়েছেনবী "অনাথ" মানে আল্লাহর সাথে এবং যে আশ্রয় পাওয়া, যার অর্থ হিসাবে ছিল তার মতো অন্য কোন ও আল্লাহ তাকে আশ্রয় হয়. আয়াত হিসাবে "তিনি আপনাকে সূচিত তাই তিনি? আপনি একটি ভ্রমণকারী খুঁজে পেয়েছেন তিনি আপনাকে আপনি দরিদ্র এবং খুঁজে চলা না? অনাথ জুলুম করবেন না," আল্লাহ করিয়ে দেয় তাঁরএই দোয়া নিয়ে নবী এবং আল্লাহ নবুওয়ত তাকে বলা, এমনকি আগে তিনি দরিদ্র ছিল যখন তিনি একটি তরুণ অনাথ ছিল বা হয় যখন তাকে অবহেলা না যে. বরং, আল্লাহ নবুওয়ত তাকে বলা হয় এবং কেউই তাকে পরিত্যক্ত ছিল না এবং তাকে অপছন্দ. তিনি তাকে নির্বাচিত করার পর কিভাবে আল্লাহ তা করতে পারে!

 ষষ্ঠত, এই আয়াতে আল্লাহ নবী মুহাম্মদ বলে "কিন্তু তোমাদের পালনকর্তার কোন নিতেন বলুন!" আল্লাহ কর্তৃক প্রদত্ত তাকে দোয়া ঘোষণা করতে এবং তিনি তার উপর অর্পিত সম্মানের জন্য কৃতজ্ঞ হবে. তারা আল্লাহ দ্বারা এবং যে তাদের দেওয়া নিতেন বলতে যে এই আয়াতে এছাড়াও তার জাতির প্রযোজ্যএই নবী যা বিশেষ এবং তাদের সাধারণ উভয়.

 আল্লাহ

 তাঁর নবীর প্রশংসা

 পার্ট 2

 নিরাময়ের

 সহীহ-Shéfa

 দ্বারা

 জজ Abulfadl Eyad,

 মারা (1123CE - ইসলামী সাল 544H)

 রিপোর্ট

 দ্বারা

 গ্র্যান্ড মুহাদ্দিছ হাবিব হাফিজ আব্দুল্লাহ বেন সাদেক

 দ্বারা সংশোধিত

 মুহাদ্দিছ আব্দুল্লাহ Talidi

 একটি অভিযোজন

 দ্বারা

 হাদীস এর ভৃত্য, Shaykh আহমদ দারভিশ (আরবি)

 Khadeijah এ স্টিফেনস (ইংরেজি)

 আয়েশা Nadriya (ইন্দোনেশিয়ান)

 কপিরাইট © 1984-2011 Allah.com Muhammad.com. সমস্ত অধিকার সংরক্ষিত. কপিরাইট / আইপি নীতি - - পরিষেবার শর্তাদি নির্দেশিকা

 রাশি অধ্যায় এবং কি এটা রয়েছে

 সদ্গুণ এবং SPECIALTIES

 আল্লাহ তা, আপনার সহচর কেউই পথভ্রষ্ট হয় plunges, তন্ন তন্ন errs, কিংবা তিনি ইচ্ছা শ্রবণযোগ্য করে যখন তারকা দ্বারা ", বলেন. প্রকৃতপক্ষে এটা ক্ষমতায় লেজ যিনি একের পর পড়ানো প্রকাশ করা হয়, যা একটি আপ্তবাক্য ছাড়া হয় না. হতে পারে, তিনি সর্বোচ্চ দিগন্ত মধ্যে ছিল যখন তিনি দৃঢ় দাঁড়িয়ে; তাহলে তিনি কাছাকাছি সৃষ্টি, এবং ওঠেবন্ধ, তিনি কিন্তু এমনকি নিকটতম দুই ধনুক 'দৈর্ঘ্য বা, তাই (আল্লাহ) (নবী মুহাম্মদ করতে) তাঁর পূজারী করতে তিনি নাযিল যা প্রকাশ ছিল. তাঁর হৃদয় কি সে এর থাকা হয়নি. আপনি কি সে সম্পর্কে সূচিত সম্পর্কে তার সাথে কি, বিতর্ক হবে! প্রকৃতপক্ষে, তিনি করতে Ending বন্ধ lótë বৃক্ষ সময়ে অন্য বংশদ্ভুত মধ্যে তাকে দেখেছিঅভিগমন এর গার্ডেন. Lótë বৃক্ষ সেখানে আসে যখন যা যে তার চোখ গতিপথ পরিবর্তন না আসে, কিংবা তারা সে তার পালনকর্তার মহান নিদর্শনাবলী অবলোকন প্রকৃতপক্ষে জন্য বিপথগামী করেছিল "(53: 1-18)..

 শব্দ "তারকা" অন্যদের তার মানে কোরান বলে, যেহেতু কিছু, এটা ঠিক যে মানে বলতে বিষয়ে পাণ্ডিত্যপূর্ণ মতামত একটি পার্থক্য আছে.

 শক্তিশালী এবং শক্তিশালী হয় এমন - - তাকে সরাসরি আল্লাহর কাছ থেকে, এবং নবী বিনামূল্যে অনুষ্ঠিত হয় যে এটা আল্লাহর শপথ উপর নবী শ্রেষ্ঠ শ্রেণীর দেবদূত গ্যাব্রিয়েল সাথে অবতীর্ণ করা হয়েছে, যা কোরান, আবৃত্তি তার সত্যতা নিয়ে তাঁর নির্দেশিকা প্রতিষ্ঠিত স্পষ্ট যে সমস্ত স্ব-বাসনা থেকে. তারপর, আল্লাহ reiteratesনাইট জার্নি ঘটনার মধ্যে তাঁর নবী এর শ্রেষ্ঠত্ব ও তার অভিগমন এর গার্ডেন কাছাকাছি lótë গাছ, এবং তাঁর পালনকর্তার মহান নিদর্শনাবলী এক প্রেক্ষণ উপর তার অবিচল চোখ নিশ্চিতভাবে পৌঁছনোর বলে. আল্লাহ আরো অধ্যায়ের খোলার আয়াত এই মহান ঘটনার আমাদেরকে বলে"নাইট জার্নি."

 তিনি মানুষের বুদ্ধি না এমনকি তার ক্ষুদ্রাতিক্ষুদ্র পরমাণু সালে, শ্রবণ সহ্য করা জন্য কেউই এখনো সম্ভব ভাষায় প্রকাশ কিংবা হতে পারে যে দেবদূতোপম রাজত্ব বিস্ময়ের দেখেছি যেখানে আল্লাহর নবী তাঁর পরাক্রমশালী অদেখা ব্রিটিশ প্রকাশ. শ্লোক ইন, "তাই (আল্লাহ) তাঁর পূজারী করতে তিনি নাযিল যা জানা যায় যে"পণ্ডিতদের মতে সেখানে এটা মত প্রকাশের একটি সবচেয়ে বলিয়ে ফর্ম হিসাবে, উচ্চ মুল্যায়ন আল্লাহ একটি সূক্ষ্ম ইঙ্গিত তাঁর নবী মার্কিন রয়েছে.

 আল্লাহ (53:18) "সে তার পালনকর্তার মহান নিদর্শনাবলী অবলোকন", বলছেন. আমাদের সীমিত বোঝার আসলে নাযিল হয়েছিল তা বিস্তারিত উপলব্ধি করতে অক্ষম এবং পরিণামে মহান চিহ্ন ছিল কি সংজ্ঞায়িত করতে কোনো প্রয়াস হারিয়ে হয়ে যায়.

 এই আয়াত আল্লাহ বিশুদ্ধতা এবং তিনি এই অলৌকিক যাত্রার সময় পেয়েছি সুরক্ষা নবী মুহাম্মদের পরম রাষ্ট্র উল্লেখ করা হয়. তার হৃদয় থেকে রেফারেন্স, আল্লাহ সে বলল তার চোখের, ",,, তিনি বলেছেন তার জিহ্বা," তাঁর হৃদয় কি সে এর মিথ্যা না "" না কি তিনি ইচ্ছা শ্রবণযোগ্য না "বলেছেন তারচোখের গতিপথ পরিবর্তন না এবং তারা বিপথগামী করেছিল হয়নি. "

 তারার, নাইট দ্বারা আল্লাহর কুবচন, সকাল

 এই কোরান আল্লাহ থেকে রিভেল্ড এবং আর্চ এঞ্জেল গ্যাব্রিয়েল দ্বারা এবং যে আনা হয় যে তাঁর নবী উন্মাদ নয়

 আল্লাহ বরং, আমি উধাও, ফিরে, ঘুরতে শপথ ", বলছেন; এটি পন্থা এবং তা প্রসারিত করে যখন সকাল, এটা প্রকৃতপক্ষে একজন সম্মানিত রসূলের শব্দ হয় যখন রাতের বেলায়, ক্ষমতার মালিক দ্বারা একটি পদে দেওয়া সিংহাসন সৎ, প্রতিপালিত. আর আপনার কম্প্যানিয়ন ক্ষিপ্ত নয়, সত্যের মধ্যে তিনি তাকে দেখেছিস্পষ্ট দিগন্ত, তিনি অদৃশ্যের কৃপণ নয়. তাছাড়াও এই একটি stoned শয়তান "শব্দটির (: 15-25 81) হয়.

 পণ্ডিতদের এই আয়াত এর অর্থ গ্যাব্রিয়েল পড়ুন ব্যাখ্যা করেছেন যে

 আল্লাহ এই তাঁর সঙ্গে একটি সম্মানজনক পদে আছে যারা "একটি মাননীয় মেসেঞ্জার", প্রকাশিত বাক্য যোগাযোগ করতে "শক্তি হচ্ছে", এবং গ্যাব্রিয়েল এর অবস্থান উভয় তার পালনকর্তার সঙ্গে "নিরাপদ" এবং দৃঢ় হয় যে শব্দ যে শপথ যখন. তিনি আসমান "প্রতিপালিত" এবং প্রকাশিত বাক্য প্রদান করা "বিশ্বস্ত" হয়.

 সুতরাং গুণাবলী গ্যাব্রিয়েল এর দ্বারা এবং যে "সত্য সালে তিনি" নবী মুহাম্মদ মানে সে তার আসল আকারে গ্যাব্রিয়েল দেখেছি যে মানে "তাকে দেখেছি".

 এটা "তিনি অদৃশ্যের কৃপণ নয়", চলতে নবী মুহাম্মদ অদেখা সন্দেহ করে না যে মানে. অন্যদের তা তিনি আল্লাহ তার মিনতি সঙ্গে কৃপণ ছিল না মানে বলতে যেহেতু.

 আল্লাহর নবী বৈধতা হিসাবে পেন দ্বারা swears

 এবং সে তার পালনকর্তার সঙ্গে একটি আনলিমিটেড মজুরী আছে যে,

 এবং তিনি এথিক্স এর গরিষ্ঠ কোড আছে যে

 আরেকটি বড় শপথ আল্লাহর রহস্যময় চিঠি "মধ্যাহ্ণ" দিয়ে শুরু হয় যা অধ্যায়ের "পেন" পাওয়া যায়. "মধ্যাহ্ণ. পেন এবং যে (ফেরেশতারা) আপনি কারণ আপনার পালনকর্তার অনুগ্রহ, না, লিখতে দ্বারা, ক্ষিপ্ত. প্রকৃতপক্ষে, আপনার জন্য একটি অফুরান মজুরি নেই. নিশ্চয়, আপনি (নবী) একটি মহান নৈতিকতা করো "(: 1-4 68).

 কাফেরদের distain মধ্যে নবী অনুষ্ঠিত. তারা তাকে প্রত্যাখ্যান করে এবং তাকে অনেক মিথ্যা আরোপিত. এই আয়াত আল্লাহ আল্লাহ আলতো "আপনি বলছে তাকে সান্ত্বনা যখন তাঁর নির্বাচিত নবী যার ফলে তাদের সব গবেষকেরা থেকে বিনামূল্যে এবং যে একটি মহান শপথ তার হৃদয় আহ্লাদিত এবং তার আশা বৃদ্ধির তোলে swearsকারণ, আপনার পালনকর্তা পক্ষে এর, ক্ষিপ্ত না হয়. "এই আয়াতে নিরতিশয় সম্মান এক এবং এছাড়াও আলাপচারী বিনয় সর্বোচ্চ স্তর প্রদর্শন করা হয়.

 আল্লাহ "আপনার জন্য একটি অফুরান মজুরি নেই, প্রকৃতপক্ষে." তাঁর নবী অবগত এই অর্থ আল্লাহ, তাকে চিরস্থায়ী দোয়া জন্য দোকান, অগণ্য যদিও বাধ্যবাধকতা জন্য একটি কারণ হতে না করবে একটি মজুরি ব্যর্থ না করবে একটি মজুরি আছে যে ব্যাখ্যা করা হয়েছে. এই মহান প্রত্যায়ন দ্বারা অনুসরণ করা হয়তার প্রশংসনীয় গুণাবলী, garlands যে আল্লাহর "নিশ্চয়, আপনি একটি মহান নৈতিকতা আছে." এছাড়া ঠিক যে, যার অর্থ আয়াত থেকে, আয়াত এছাড়াও পবিত্র কোরান, বা ইসলাম, বা একটি ন্যায়নিষ্ঠ প্রকৃতি উল্লেখ হিসাবে ব্যাখ্যা করা হয়েছে. এছাড়াও এটি নবী কোনো ইচ্ছা ছাড়া ছিল মানে জানায় হয়েছেআল্লাহ ছাড়া অন্য.

 নবী আল্লাহ কর্তৃক প্রদত্ত তাকে একাধিক দোয়া তার পরম গ্রহণযোগ্যতা জন্য প্রশংসিত হয়েছিল, এবং তিনি এই মহৎ চারিত্রিক সঙ্গে তাকে শোভাকর দ্বারা তাকে পছন্দের যে.

 "অতএব পবিত্র ভালো জিনিস এবং তাদের কি গাইডসহ মানুষের করছেন আমাদের জন্য ইজ্ড যারা সমস্ত প্রশংসা, সূক্ষ্ম উদার করতে হবে. আল্লাহ ভাল আছে whosever প্রশংসা এবং তার ফলে জন্য তাদের পুরষ্কার. অতএব পবিত্র তিনি তাঁর কাছে থাকা! তাঁর নেয়ামত আছে ঢের , এবং তাঁর নিতেন সুবিশাল হয়! "

 অধ্যায়ের নিঃসন্দেহ তোমার প্রভু খুব ভাল তাঁর পথ থেকে বিচ্যুত যারা জানে. আপনি দেখতে হইবে এবং তারা উন্মত্ত হয় আপনাকে যা দেখতে হবে ", বলার অপেক্ষা রাখে না, তার বিরুদ্ধে বলেন ক্ষতিকারক জিনিস সম্মান নবী কনসোল চলতে, এবং যারা যারা (68: 5-7) "সূচিত হয়

 প্রশংসিত রয়ে নবী মুহাম্মদ আল্লাহ তাদের নোংরা গুণাবলী শব্দের অধিক দশ উল্লেখ করে তাদের চরিত্রের crudeness এবং পাপাচার প্রকাশক দ্বারা তার শত্রুদের exposes. আল্লাহ অতএব, তারা. তারা আপোষ করবে, আপনি তারপর, আপোষ করবে ইচ্ছুক আশানুরূপ যারা মান্য করে না এবং আনুগত্য করবেন না ", বলেছেনপ্রতি গড় লোক মুখ খারাপ, অপবাদ সম্পর্কে যারা যায় রটিয়ে, ভালো বাধার সৃষ্টি করেছে, দোষী আগ্রাসক, সে ধন-সম্পদ ও সন্তান আছে, কারণ কম অক্ষরের অশোধিত. আমাদের আয়াত তাকে পাঠ করা হলে, তিনি বলেছেন, 'তারা পূর্ববর্তীদের কিন্তু পরী-পরের হয়.' '(68: 8-15).

 তাদের কাল সঙ্গে একসঙ্গে তাদের আসন্ন শাস্তি পরবর্তী আয়াতে খুব পরিষ্কার করা হয়. আল্লাহ বলেন, "আমরা নাক উপর তাদের চিহ্নিত করা হইবে!", বলছেন (68:16). আল্লাহর এই শব্দ নবী বলে কিছু চেয়ে অনেক বেশী কার্যকরী, এবং তার শত্রুদের বিভ্রান্তি এছাড়াও কিছু বেশী কার্যকরতিনি কি হতে পারে. অতএব, আল্লাহ তাকে প্রদত্ত বিজয় তিনি তার নিজের প্রচেষ্টার মাধ্যমে লাভ পারে কোনো বিজয় থেকে দূরে উচ্চতর ছিল.

 আল্লাহর নবী এর স্বভাব এর কথা বলে

 আল্লাহ, "ত্বাহায় নিম্নোক্তভাবে. আপনি ক্লান্ত হতে জন্য আমরা আপনাকে কোরান নাযিল করেন নি." বলছেন (: 1-2 20). "ত্বাহায় নিম্নোক্তভাবে" এটা ভিন্ন অর্থ হচ্ছে অক্ষর আলাদা বোঝায় যে বলেন হয়েছে থেকে অর্থ সংক্রান্ত বিভিন্ন মতামত আছে. "তাহা" সবচেয়ে সঠিক হিসাবে অর্থ "হে মানুষ" হিসেবে ব্যাখ্যা করা হয়েছেএটা মুসলমানদের দ্বিতীয় প্রজন্মের (Tabien) এবং পণ্ডিত জারীর তাবারী, ব্যাখ্যার Shaykh পণ্ডিতদের দ্বারা প্রেরিত হয়েছিল ব্যাখ্যার কারণ.

 অন্যান্য অধ্যায়গুলির মধ্যে আল্লাহ (18: 6) "তারা এই বিষয়বস্তুর প্রতি বিশ্বাস স্থাপন না করে, আপনি বিষাদ সঙ্গে নিজেকে গ্রাস এবং তাদের পরে অনুসরণ করবে, তবুও বোধ হয়" তাঁর নবী বলেছেন. আমরা, আমরা আকাশ থেকে তাদের কাছে কোন নিদর্শন নাযিল করতে পারি যদি "সম্ভবত আপনি, তারা বিশ্বাসী নয় যে নিজেকে গ্রাস যা আগে তাদেরগলা "(: 3-4 26) খর্ব থাকবে.

 আল্লাহ আরো তারা শীঘ্রই জানতে হবে, বলুন তারপর আপনি আদেশ এবং কাফেরদের থেকে বরখাস্ত করা হয় কি. আমরা প্রকৃতপক্ষে, আল্লাহর সাথে অন্য দেবতাদের স্থাপনকারী উপহাস যারা এবং তাদের বিরুদ্ধে আপনাকে চলা ", বলছেন. প্রকৃতপক্ষে, আমরা জানি আপনার বুকে দুঃস্থ হয় যে দ্বারা তারা "(: 94-97 15) বলে. এবং, "অন্য রসূলদের ছিলআপনি আগে অবহসিত কিন্তু আমি অবিশ্বাসীদের অবকাশ, তারপর আমি তাদেরকে পাকড়াও. এবং কিভাবে আমার শাস্তি ছিল! (13:32)

 মক্কী "আল্লাহ যার ফলে চলতে থাকে যারা ফলাফল নিয়ে তাকে পরিচায়ক তার জন্য এবং একই সময়ে এটি সহজ তৈরীর তাকে সান্ত্বনা দেয়ার আয়াত নাযিল সেটার নবী কাফেরদের অ্যাকাউন্টে ভোগ করে.", ব্যাখ্যা

 আমাদের মনোযোগ "তারা আপনাকে আশানুরূপ হলে, অন্য রসূলদের আপনি আগে মিথ্যারোপ হয়েছে আল্লাহ সব বিষয়ে ফিরে.", বলে যে নিম্নলিখিত আয়াত মধ্যে আবার টানা হয় (35: 4) এবং, "একইভাবে, কোন রসূল তাদের পূর্বে যারা এসেছিলেন কিন্তু তারা 'জাদুকর, বা ক্ষিপ্ত!', বলেন (51:52)

 পূর্ববর্তী আয়াত সান্ত্বনা একটি উপায় হিসেবে নবী প্রেরিত হয়েছিল এবং তার পূর্বসুরীদের, নবী ও রসূল, এছাড়াও অনুরূপ বাণী সহ্য যে তাকে অবহিত.

 আল্লাহ চলতে থাকে যারা তাঁর নবীর জন্য এটি সহজ এবং (51:54) "সুতরাং তাদের থেকে দূরে, আপনি দায়ী করা যাইবে না ঘুরিয়ে", তাকে বলেন. অন্য কথায় নবী মুহাম্মদ বার্তা বিতরিত এবং সেইজন্য নিন্দার জন্য দায়ী ছিল না ছিল.

 আল্লাহর সমবেদনা আরও, নিম্নলিখিত আয়াতের পাশাপাশি অন্যান্য অনেক আয়াত প্রকাশ করা হয় (52:48) "এবং আপনার পালনকর্তার জাজমেন্ট অধীনে ধৈর্য ধরুন, নিশ্চয়, আপনি আমাদের চোখের সামনে হয়". এই এখনো নবী আল্লাহর যত্ন ও সুরক্ষা অধীন ক্রমাগত যে আরও বিক্ষোভের হয়, এবংতিনি তাদের ক্ষতি-করছেন সঙ্গে রোগীর থাকা উচিত যে. আল্লাহ অনেক আয়াতে একটি অনুরূপ পদ্ধতিতে তাঁর নবী সান্তনা দিয়ে.

 অন্যান্য উন্নতচরিত্র নবী সম্পর্কিত নবী অবস্থান

 আল্লাহ আমি আছে যে ', বলেছেন, "আল্লাহ নবীদের কাছ থেকে অঙ্গীকার গ্রহণ

 বুক এবং উইজডম আপনি দেওয়া. তারপর আপনার সাথে কি নিশ্চিত আপনি একটি মেসেঞ্জার (মুহাম্মদ) সেখানে আসবে, আপনি তাকে বিশ্বাস করিবে এবং আপনি তাকে জয়যুক্ত হতে সমর্থন হইবে, আপনি সম্মত হন এবং এই উপর আমার লোড নিতে না? ' তারা 'আমরা একমত না.' বললেন, আল্লাহ 'তারপর সাক্ষ্য, এবং আমি হতে হবে, বলেনসাক্ষী '' (3:81) তোমাদের সাথে.

 আবুল হাসান আল Kabasi আসলে আমাদের দৃষ্টি আকর্ষণ করে যে এই আয়াতে আল্লাহ

 সব তার উন্নতচরিত্র নবী ও রসূল আউট নবী মুহাম্মদ নির্বাচিত, এবং যে এই শ্রেষ্ঠত্ব অন্য কেউ করতে দেওয়া হয়নি.

 মন্তব্যকারীদের আল্লাহর তারা তাদের জাতির কাছে পাঠানো হয়েছিল আগে প্রতিটি নবী ও রসূল হযরত মুহাম্মদ বর্ণনা করা, এবং প্রতিটি নবী এবং তিনি তাকে পূরণ করে, তিনি তাকে বিশ্বাস করতে হবে যে রসূলের কাছ থেকে অঙ্গীকার গ্রহণ করেছে. এটি চুক্তি তাদের জাতির পরিচায়ক entailed জানায় হয়েছেতার তার বর্ণনা দিয়ে একসাথে আসছে আসন্ন. শব্দগুচ্ছ, তাকে বা তারপরে সমসাময়িক ছিলেন যারা ইহুদী ও নাসরতীয় / খ্রিস্টান সম্বোধন করা হয়েছে "তারপর রসূল তোমাদের কাছে আগমন করিবে".

 আলী, আবি তালিব এর পুত্র এবং অন্যদের নবী আদম সময় থেকে, আল্লাহ বিশ্বাস এবং তিনি তাদের সময় সময় প্রদর্শিত হওয়া উচিত নয় যদি নবী মুহাম্মদ সাহায্য করার জন্য প্রতিটি নবী ও রসূলের সাথে ওয়াদা করেছিল যে এখনো যোগ করেনি. এবং এটা শায়িত্ব ছিল যে তাদের প্রতিটি তাদের জাতির সাথে ওয়াদা নিতে উপরএকই প্রভাব. সুদ্দী দায়মুক্ত এবং Katada এক বেশী উপায়ে নবীর শ্রেষ্ঠত্ব পড়ুন যা একাধিক অন্যান্য আয়াত সম্পর্কে অনুরূপভাবে বলেন.

 আল্লাহ (33: 7) "আমি মূসা ও ঈসা ইবনে মরিয়ম থেকে, নবী তাদের চুক্তি থেকে গ্রহণ করেন এবং নূহ ও ইব্রাহীমকে থেকে আপনি (নবী) থেকে", বলছেন. আমরা তাকে পরে নোয়া এবং নবীদের প্রতি অবতীর্ণ, এবং আমরা ইব্রাহীম, ইসমাঈল, ইসহাক, ইয়াকুব এবং উপজাতিদের প্রতি অবতীর্ণ হিসাবে এবং, "আমরা আপনার কাছে প্রকাশ করেছেনঈসা, আইয়ুব, ইউনূস, হারুন ও সুলায়মানের, এবং আমরা ডেভিড সাম দিয়েছেন. আর আমরা আগে আপনাকে বর্ণিত আছে যাদের মেসেঞ্জার, এবং রসূলগণ যাদের আমরা আপনাকে কহা না. অবশ্যই, আল্লাহ মূসাকে বললাম. মানুষের বিরুদ্ধে কোন যুক্তি থাকবে, যাতে রসূল, সুসংবাদ ও সতর্কবাণী জন্মদানআল্লাহ, রসূল পরে. আল্লাহ পরাক্রমশালী, প্রজ্ঞাময়. কিন্তু আল্লাহ তিনি তোমাদের প্রতি নাযিল করেছেন, যা যে জন্য সাক্ষ্য. তিনি তাঁর জ্ঞান সঙ্গে এটি নাযিল করেছেন, এবং ফেরেশতাগণ সাক্ষী, এটা আল্লাহ সাক্ষী যে যথেষ্ট সহ্য ". (4: 163-166).

 (: 253 2) আল্লাহ ". কিছু আল্লাহ বক্তব্য রাখেন করার এই রসূলগণের, আমরা কিছু উপরে অন্যদের পছন্দ, এবং কিছু তিনি পদে উত্থাপিত", বলছেন. এটা তিনি সমগ্র মানবজাতির জন্য পাঠানো হয়েছিল, কারণ এই শব্দগুচ্ছ নবী মুহাম্মদ বোঝায় যে ব্যাখ্যা করা হয়েছে. আল্লাহ আরো (বেআইনী ছিল যা তাকে যুদ্ধের হালাল জঞ্জাল তৈরিপূর্ববর্তী নবী) এবং তাকে উচ্চতর অলৌকিক দিয়েছেন. অন্য কোনো নবী তার সমতুল্য বা উচ্চতর দেওয়া হচ্ছে একটি পুণ্য বা নবী মুহাম্মদ ছাড়া একটি সম্মানজনক পদে দেওয়া হয়. এটি নবী এর শ্রেষ্ঠত্ব একটি আভাস আল্লাহ পবিত্র কোরান শিরোনাম ব্যবহার করে তাকে ঠিকানাগুলি যে বলেন যে হয়েছেযেমন তিনি নামের দ্বারা অন্য উন্নতচরিত্র নবী ঠিকানাগুলি, যেহেতু "হে নবী", "হে আল্লাহর রসূল" হিসেবে.

 মানবজাতির নবী প্রশংসা করতে আদিষ্ট

 নবী, মক্কা আল্লাহ বলেন বসবাস যখন সময়ের কথা উল্লেখ "কিন্তু আল্লাহ আপনি তাদের মাঝে অবস্থান থাকাকালীন তাদের শাস্তি ছিল না ..." (8:33).

 মক্কা থেকে মদীনায় নবীর মাইগ্রেশন পরে কিছু মুসলিম মক্কায় রয়ে এবং পদ্য, বলতে চলতে "... তাছাড়াও তারা বারবার তাঁকে ক্ষমা চাইতে যদি আল্লাহ তাদের শাস্তি হবে" (সূরা আল-আনফাল 8:33).

 বেশ কিছু বছর পরে, নবী তারা মক্কা পৌঁছেছেন আগে তারা মক্কার কাফেরদের থেকে প্রতিরোধের সম্মুখীন এবং প্রবেশন থেকে আটকানো ছিল, কিন্তু, তীর্থযাত্রা উপর মক্কা থেকে মদিনা থেকে তার নিরস্ত্র অনুসারীদের নেতৃত্বে. মদীনার মুসলমানদের অজানা এখনও মাইগ্রেট এখনো ছিল যারা ধর্মান্তরিত ছিলমক্কায় বসবাস এবং আল্লাহর আয়াত, "নাযিল তাদের কারণ এটি আপনি, আপনি তাদের উপর পদদলিত হয়ে থাকতে পারে জানেন না, এবং তাই পাপ কারণ এর আপনি পৌঁছেছেন যাদের নির্দিষ্ট মুমিন পুরুষ ও মুমিন নারীদেরকে নির্দিষ্ট না থাকত তাহলে (প্রাণনাশ) তাদের আপনি "(48:25) জানেন না যখন.

 এই আয়াত থেকে নবী মর্যাদাপূর্ণ স্থান পরিষ্কারভাবে স্বীকৃত হয়. এটা তার জন্য ছিল না (8:34) আল্লাহ বলেছেন, কারণ শাস্তি প্রকৃতপক্ষে অবিলম্বে, Meccans উপর নিপতিত হবে "এবং কেন আল্লাহ তাদের উপর আযাব করা উচিত নয়". তাদের শাস্তি অ্যাকাউন্টে প্রথমতঃ মুলতুবি করে দেওয়া হয়তারপর, কারণ তার অনুসারীদের উপস্থিতি তাদের মধ্যে নবী এর উপস্থিতি,. সকল মুসলমান মক্কায় থাকা একমাত্র মানুষ খোলা ছিল মক্কা মদিনা আগে চলে আসেন পর কাফের ছিল, কিন্তু তার মুসলিম বিজয় খোলার উপর প্রতিষ্ঠিত হয় এবং কাফেরদের শাস্তি হয়েছেপরাজয়ের গ্রহণ করতে না থাকার. এটা একবার কাফেরদের দ্বারা গ্রস্ত হয়েছে যে মুসলমানদের সম্পত্তি তাদের ন্যায়সঙ্গত মালিকদের পুনরুদ্ধার করা হয়েছিল তারপর ছিল.

 নবী "আমি আমার সাহাবীদের জন্য নিরাপত্তা থাকি.", বলেন এটা অন্যদের তা মতানৈক্য ও ব্যাধি বিরুদ্ধে মানে যে মতামত থাকাকালীন এই উদ্ভাবনের বিরুদ্ধে মানে জানায় হয়েছে. আরেকটি পণ্ডিত এই উদ্ধৃতি মানে রসূল তার জীবনের সময় ছিল যে বলেন যে, সর্বশ্রেষ্ঠনিরাপত্তার গ্যারান্টি এবং সে তার পথ অনুসরণ করা হয় যতদিন হিসেবে উপস্থিত হতে কিন্তু তার বিসর্জন দুঃখ-কষ্ট ও ব্যাধি উপর হবে বলে আশা করা যায়.

 অধ্যায় 33 সালে "Confederates" তাঁর নবী তিনি এর মান "আল্লাহ এবং তাঁর ফেরেশতারা প্রশংসা এবং বলছেন আল্লাহ নিজেই স্পষ্ট করে তোলে, যা একটি আয়াত আছে নবী. মুমিনদের প্রশংসা শ্রদ্ধা করা এবং তাকে শ্রদ্ধা ও প্রাচুর্য তাঁর উপর শান্তি উচ্চারণ "(33:56). আল্লাহ উল্লেখ করে আয়াত শুরু কিভাবে দ্রষ্টব্যনিজের প্রথম নবী মুহাম্মদ এর প্রশংসা এবং শ্রদ্ধা প্রদর্শনের মধ্যে, তারপর আল্লাহ তা ফেরেশতাগণ একই কাজ যে পরিচিত করে তোলে. অবশেষে, এক প্রশংসা এবং আমাদের দয়িত নবী শ্রদ্ধা করতে আল্লাহ জিজ্ঞাসা সমস্ত মুমিনদের উপর একটি বাধ্যবাধকতা রয়েছে, যাতে সচেতন হয়ে ওঠে.

 নবী উক্তি "আমার চোখের শীতলতা প্রার্থনা করা হয়" তারপর আবু বকর, মানে Furak এর পুত্র, আল্লাহর প্রশংসা, যাও পর্যন্ত তার জাতি আপ এর বাধ্যবাধকতা প্রতিক্রিয়ায় দ্বারা অনুসরণ তাঁর ফেরেশতাগণ যে ব্যাখ্যা ছিল কেয়ামতের দিন. আবু বকর, প্রশংসা যে ব্যাখ্যা করতে গিয়েছিলফেরেশতাগণ ক্ষমা হয়, এবং তার জাতির প্রশংসা তার উপর মিনতি এবং তাকে প্রতি আল্লাহর রহমত হয়.

 এটি বলা হয়েছে যে "বিশ্বাসী, প্রশংসা" তার Companions নিজেকে উপর গুণগান এর মিনতি শেখানো যারা নবী. আল্লাহর নবী এবং আশীর্বাদের গুণগান bowing এবং prostrating এবং "ছালাত" যার অর্থ দ্বারা, আল্লাহর কাছে প্রার্থনা, যার অর্থ "ছালাত" আরবি শব্দের মধ্যে একটি পার্থক্য তৈরিনবী.

 আল্লাহ আরও বলেন, "কিন্তু আপনি এক তার বিরুদ্ধে অন্য, (জানি) আল্লাহ তাঁর গার্ডিয়ান এবং গ্যাব্রিয়েল, এবং মুমিনদের মধ্যে যারা সৎকর্ম হয় সমর্থন করে" (66: 4). "মুমিনদের মধ্যে যারা সৎকর্ম" শব্দগুচ্ছ, ব্যাখ্যা এটা নবী, ফেরেশতা, আবু বকর, ওমর, উসমান ও আলী এবং বোঝায় যে হয়মুমিনদের বাকি

 নবীর সম্মান অধ্যায় উল্লেখ "আল-ফাতহুল"

 আল্লাহ অধ্যায় প্রকৃতপক্ষে, আমরা আপনাকে (নবী মুহাম্মদ) আল্লাহ আপনার অতীত ক্ষমা করেন, যে একটি পরিষ্কার খোলার, এবং ভবিষ্যতে পাপের জন্য খোলা আছে আয়াত, "সাথে" খোলা "commences, এবং আপনাকে তাঁর পক্ষে সমাপ্ত, এবং একটি উপর আপনি বাংলাদেশের সরল পথ আল্লাহ একটি মহৎ সাহায্যে আপনি সাহায্য করে এবং যে. এটা তিনি ছিলেন যারাতারা বিশ্বাস উপর বিশ্বাস যোগ হতে পারে, যাতে মুমিনদের অন্তরে প্রশান্তি নাযিল. আল্লাহ নভোমন্ডল ও ভূমন্ডলের সেনাদলের অন্তর্গত. আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়. (তাঁর উইজডম থেকে) তিনি সেখানে, যার তলদেশে নির্ঝরিণী প্রবাহিত বাগিচা মধ্যে ঈমানদার পুরুষ ও নারী উভয়, স্বীকারচিরকাল বাস, এবং তাদের পাপের তাদের নির্দোষ - আল্লাহর সাথে একটি মহৎ জয়জয়কার হয় যে - এবং তিনি মুনাফিক ও মুশরিকরা, পুরুষদের এবং মহিলাদের, এবং আল্লাহ সম্পর্কে মন্দ ধারণা যারা মনে করেন উভয় শাস্তি হতে পারে. (ভাগ্য) একটি অশুভ মোড় ঘটা তাদের হবে. আল্লাহর ক্রোধ তাদের উপর, এবং তিনি অভিশপ্ত হয়েছেতাদের এবং নরক (জাহান্নাম) তাদের জন্য প্রস্তুত, একটি অশুভ আগমনের! আল্লাহ নভোমন্ডল ও ভূমন্ডলের সেনাদলের অন্তর্গত. আল্লাহ পরাক্রমশালী, প্রজ্ঞাময়. আপনি আল্লাহ ও তাঁর রসূল এবং যে বিশ্বাস যাতে আমরা সাক্ষী ও সুসংবাদদাতা ও ভীতি একটি বাহক হিসাবে আপনি (নবী) প্রেরণ করেছিআপনি তাকে সমর্থন, তাকে (নবী) সম্মান এবং ভোর এবং সন্ধ্যায়, (আল্লাহ) তাঁর তুলা. আপনি প্রতি আনুগত্য শপথ যারা আল্লাহর প্রতি আনুগত্য শপথ. আল্লাহর হাত তাদের হাতের উপর রয়েছে. তিনি যারা তার শপথ তার আত্ম বিরুদ্ধে এটি বিরতি ভঙ্গ, কিন্তু তিনি আল্লাহ দিয়ে তৈরি তার চুক্তি রাখে যে,(: 1-10 48) আল্লাহ তাকে মহা প্রতিদান "দিতে হইবে.

 এই আয়াত এখনো আবার না শুধুমাত্র পক্ষে, প্রশংসা, এবং আভিজাত্য বোঝান

 এছাড়াও নবী র্যাঙ্ক কিন্তু আমরা শুধুমাত্র বোঝার আংশিকভাবে সক্ষম সব যা তাঁর নবী প্রতি আল্লাহর নেয়ামত ভাষায় বর্ণনা.

 খোলার আয়াত, আল্লাহ তাঁর শত্রুদের উপর তাকে জয়যুক্ত করতে হবে, এবং তাঁর শব্দ ও আইন শাসন করবে কিভাবে যে নবী মুহাম্মদ করার ঘোষণা. আল্লাহ সেইজন্য তিনি দায়ী করা হবে না, তিনি একসঙ্গে পাপ থেকে সুরক্ষা অবস্থা ক্ষমা অবস্থা ভোগ যে নবী বলেঅতীত বা ভবিষ্যতে কর্মের জন্য.

 "আল্লাহ আপনার অতীত ও ভবিষ্যত পাপের ক্ষমা," আল্লাহর নবী ক্ষমা এবং ক্ষমা করা হচ্ছে অবস্থা দিয়েছেন যে ইসলামের একটি পণ্ডিত দ্বারা ব্যাখ্যা করা হয়েছে.

 (শায়খ দারভিশ যোগ করেছেন: "তাঁর তার অধিপতি ইসলাম গ্রহণ কারণ নবী, তন্ন তন্ন একটি প্রধান কিংবা ছোটখাট পাপ ছিল, যদিও তার পাপের ক্ষমা সঙ্গে নবী অ্যাড্রেসিং দ্বারা এই অবস্থা হয়ে আপাত.

 এটা ক্ষমা হবার নবী এর অবস্থা এবং একে অপরের সাথে সুরক্ষা তার অবস্থা অধ্যয়ন অপরিহার্য, এবং এটা আল্লাহ গুরুত্বপূর্ণ বা ছোটখাটো পাপ প্রতি ধরনের থেকে তাকে রক্ষা করা মনে রাখা চরম গুরুত্ব রয়েছে. এক অন্যথায় যা করতে ছিল, তারপর এক বিভ্রান্ত হয়ে নিশ্চিতএবং নবী এর প্রকৃতির এই অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান ভুল বুঝা. ")

 আরেকটি পণ্ডিত "আল্লাহ আপনার অতীত ও ভবিষ্যত পাপের ক্ষমা,", যে ঘটেছে এবং কি ঘটেছে না কি জন্য ক্ষমা অবস্থা মানে বলেন. মক্কী, অন্যদিকে বলেন উপর, "আল্লাহর করেছে তার অবস্থা ক্ষমা একটি কারণ পক্ষপাতী এবং ছাড়া কোন উপাস্য নেই, কারণ যে সবকিছু তাঁর থেকে আসেতাঁর. অনুগ্রহ প্রতি অনুগ্রহ ও খয়রাত উপর দানশীলতা. "

 দ্বিতীয় আয়াতে, চলতে "এবং আপনাকে তাঁর পক্ষে সমাপ্ত". এটা আল্লাহ মক্কা ও Ta'if খোলার উল্লেখ করা হয় যে বলেন হয়েছে. এই ব্যাখ্যা ছাড়াও, এটা এই জীবনে নবীর অবস্থা, আল্লাহর সাহায্যে, এবং তাঁর ক্ষমা টিলা মানে জানায় হয়েছে. মধ্যেতিনি সূচিত হয় কারণ এই আয়াতে আল্লাহ, তাঁর নেয়ামত সমাপ্তির তার অহংকারী শত্রুদের নাকাল হয় যে নবী, এবং ভবিষ্যদ্বাণীপূর্ণ অবস্থা উত্থাপিত হয়, যার মাধ্যমে সবচেয়ে গুরুত্বপূর্ণ শহর, মক্কা ও Ta'if, দুটি খোলার বলে পরিণামে যা বাড়ে সরল পথেআখেরাতে জান্নাত, এবং সুখ. নবী সবসময় আল্লাহ দ্বারা সাহায্য, কিন্তু তিনি যে সময় পেয়েছি সাহায্যের পর্যন্ত শক্তিশালী করে ছিল.

 পরের আয়াতে বিশ্বাস তাদের বৃদ্ধি যে তাদের অন্তরে উপর শান্তি নিচে পাঠিয়ে তাদের প্রতি তাঁর আশীর্বাদ মাধ্যমে মুমিনদের প্রতি আল্লাহর অনুগ্রহ বলে. একটি মহৎ জয়জয়কার যে - - মুমিন পুরুষ ও আল্লাহকে ক্ষমা করেন যে নারী উভয় আল্লাহ খবর শ্রেষ্ঠ দেয় আরও তেএবং তাদের পাপের তাদের acquits, এবং তারা চিরকাল বাস করবে | যেখানে জান্নাতে সঙ্গে তাদের পুরষ্কার. আল্লাহ তারপর তারা অভিশপ্ত এবং তাঁর রহমত থেকে সরে আসে এবং তাদের চূড়ান্ত আগমনের একটি অশুভ জায়গা হয় হয় বলছে, এই পৃথিবীতে এবং আখেরাতে মুনাফিক ও মুশরিকরা এর শাস্তির কথাহেল.

 আল্লাহ আমরা একজন সাক্ষী হিসাবে এবং একটি হিসাবে (নবী মুহাম্মদ) আপনি পাঠিয়েছেন ", বলছেন

 সুসংবাদ ও সতর্কবাণী "এর বাহক. এই আয়াতে আল্লাহ নবী এর চমৎকার গুণাবলী ও বৈশিষ্ট্য আরো উল্লেখ করা হয়. তিনি আমাদের যে নবী বলে

 এটা আল্লাহ তাদের জন্য তাকে ন্যস্ত বার্তা নীত যারা সে কারণ মুহাম্মদ তার জাতির বিরুদ্ধে সাক্ষী হবে.

 এটি তিনি আল্লাহর একত্ব সাক্ষ্য হবে হিসাবে এটা তার জাতির পক্ষ থেকে যে বলা হয়েছে. এই আল্লাহ ছাড়াও আল্লাহ এবং তাঁর রাসূল বিশ্বাস সঙ্গে ভাল জন্য পূর্বনির্দিষ্ট যারা আসন্ন পুরস্কার ও ক্ষমার সুসংবাদ দেয় এবং অ্যাওয়েট্সওয়াচমেন যে শাস্তি সম্পর্কে সতর্ক করে তারনিরঙ্কুশ শত্রুদের.

 "আপনি তাকে সমর্থন যে, তাকে সম্মান," ঐক্যমত্য এই নবী মুহাম্মদ বোঝায় যে সে তার জাতির দ্বারা উচ্চ বিষয়ে অনুষ্ঠিত হবে. তারপর আল্লাহ বলেছেন, 'এবং ভোর এবং সন্ধ্যায়, (আল্লাহ) তাঁর তুলা'.

 আতা ছেলে এই অধ্যায়ে নবী জন্য দোয়া একটি বৈচিত্র্য রয়েছে যে বলেন. উদাহরণস্বরূপ, "স্পষ্ট খোলার" উত্তর একটি চিহ্ন, "ক্ষমা" ভালবাসার একটি লক্ষণ, এবং এটা কোনো কলঙ্ক থেকে স্বাধীনতা. "তাকাসুর" অন্য আশীর্বাদ এবং তাঁর নির্বাচনী একটি লক্ষণ, এবং সম্পন্নআশীর্বাদ পরিপূর্ণতা ডিগ্রী লাভ হয়. "ইসলাম" তার সাথে আল্লাহর বন্ধুত্বের একটি লক্ষণ, এবং সাক্ষ্যদানের করতে সমন হয়.

 জাফর, মুহাম্মদ এর পুত্র তাঁর রাসূল থেকে আল্লাহর সম্পন্ন আশীর্বাদ অংশ তিনি, তিনি তার জীবনের দ্বারা শপথ যে, তাকে তার দয়িত তৈরি নবী আনা এক সঙ্গে অন্যান্য আইন বাতিল করা, এবং সর্বোচ্চ পদে থেকে তাকে উত্থাপিত যে ব্যাখ্যা করেছেন যে.

 তার চোখের গতিপথ পরিবর্তন করা হয়নি, যাতে এছাড়াও, আল্লাহ নাইট চড়াই সময় নবী সুরক্ষিত. আল্লাহ সমস্ত মানবজাতির জন্য তাকে পাঠানো এবং (পূর্বে বইয়ের মানুষ থেকে নিষিদ্ধ করা হয়েছে) তার জাতির যুদ্ধের জঞ্জাল অনুমোদিত.

 আল্লাহ তার মধ্যস্থতা গ্রহণ করা হয় যা স্থানটিও নবী উঁচু এবং তাকে নবী আদম উত্তরপুরুষ মাস্টার তৈরি, শান্তি তাঁর উপর করা.

 আল্লাহ তাঁর নিজের নাম ও তাঁর পরিতোষ সঙ্গে তার পরিতোষ পাশাপাশি নবী মুহাম্মদের নাম স্থাপন.

 আল্লাহর নবী তাঁর একত্ব এর pillars এক তৈরি.

 অধ্যায়ের আপনার কাছে আনুগত্যের শপথ করে বলছি যারা শপথ ", বলতে চলতে

 ... আল্লাহর কাছে আনুগত্যের "এই আরবীতে-রিদোয়ান হিসেবে পরিচিত তাদের আনুগত্য দিয়েছেন যারা প্রসঙ্গে হয় - Companions আনুগত্যের তাদের শপথ আল্লাহ ছিল নবী কাছে আনুগত্যের শপথ যখন আল্লাহর পরিতোষ (Shaykh দারভিশ যোগ: 1400 ছিল অধীন তাদের আনুগত্যের অঙ্গীকার যারা CompanionsHudaybiah এবং নবী এ গাছ তারা সব ক্ষমা করা ছিল এবং জাহান্নামে প্রবেশ করবে না তাদেরকে বলা.

 অঙ্গীকার আল্লাহর হাত উপরে ", বিবৃতি দ্বারা অনুসরণ করা হয় তাদের

 হাত. "শব্দ" হাত "আক্ষরিক হয় এবং আল্লাহ, তাঁর পুরস্কার, আনুকূল্য বা তার বন্ড শক্তি symbolizes, এবং নবী কম্প্যানিয়ন এর অঙ্গীকার উদ্যোগটা শক্তিশালী. এটা তাদের আনুগত্য ছিল যাকে নবী উত্থাপন একই সময়ে দেওয়া.

 অধ্যায়ে, "জঞ্জাল" আয়াত 17 শব্দের একটি সাদৃশ্য আছে, "এটা আপনি তাদের হত্যা যারা ছিল না, কিন্তু আল্লাহ তাদের হত্যা করল, কেউই তাদের এ ছুড়ে ফেলে যারা. আল্লাহ তাদের এ ছুড়ে ফেলে তা আপনি ছিল". এই আয়াতে এটা হত্যাকারী উভয় কারণ আক্ষরিক সত্য ছিল, যেহেতু যাইহোক, আগের আয়াতে এটা আক্ষরিক হয়এবং নিক্ষেপকারী বাস্তবতা আল্লাহ ছিল.

 সৃষ্টিকর্তা, আল্লাহ, কর্ম স্রষ্টা তাই তিনি এক ছিল হয়

 যারা ছুড়ে ফেলে, যেমন ক্ষমতা এবং নিক্ষেপ সিদ্ধান্ত দাতা. কোন ব্যক্তি এটা দেবদূত এর হনন বাস্তবতা ছিল হনন জন্য হিসাবে প্রতিটি চোখের এবং প্রতি শত্রু, ধুলো ভরা হয়ে যে এমনভাবে নিক্ষেপ ক্ষমতা আছে.

 এই আয়াতে মুসলমানদের কেউই তাদের হত্যা কিংবা তারা তাদের মুখের দিকে পাথর বা বালি পারেন নিক্ষেপ করেছিল, যার অর্থ হিসাবে ব্যাখ্যা করা হয়েছে. এটা তাদের অন্তরে ভীতি নিক্ষেপ করলেন যারা আল্লাহ ছিল.

 এই অর্থ কর্মের সুবিধার আল্লাহর কর্ম থেকে সরাসরি আসে যে, এবং যে আল্লাহর হত্যাকারী এবং কুম্ভকার এবং Companions উভয় নামে জালেমদের ছিল না.

 কোরান নবী পিতৃদিবস

 আল্লাহ তাঁর নবী ঝুলিতে যা সম্মানের পার্ট অনুচ্ছেদ 17 এবং 53 "নাইট জার্নি" পাওয়া, এবং "রাশি" হয়.

 এই অধ্যায়গুলোতে আল্লাহ তার নৈকট্য সঙ্গে একসঙ্গে নবী এর সমুচ্চ, এবং অনুপম পদে স্বচ্ছতার সাক্ষী হয়.

 অধীন উল্লিখিত আয়াত, এটা আল্লাহর সুরক্ষা তাঁর নবী সাথে যে প্রচুর পরিমাণে স্পষ্ট. আল্লাহ (5:67) "আল্লাহ আপনাকে মানুষের কাছ থেকে রক্ষা করে", বলছেন. অবিশ্বাসীদের (নবী) তোমার বিরুদ্ধে ষড়যন্ত্র যখন "এবং, তারা বন্দী আপনাকে নিতে পারেন চাওয়া অথবা আপনি হত্যা, অথবা বহিষ্কার করেছেন.তিনি এক অন্য (আবু বকর সঙ্গে বিতাড়িত হয়েছিল যখন তিনি তাকে সাহায্য হিসাবে আপনি (মুমিনদের) তাকে সাহায্য না করেন, আল্লাহ তাকে সাহায্য করবে ", (8:30) আর." কিন্তু আল্লাহ (উত্তরে) এছাড়াও অঙ্কিত - তারা অঙ্কিত ) "(9:40).

 কাফেরদের ষড়যন্ত্র ও হত্যা করার একটি চক্রান্ত চিন্তিত যখন নবী তাদের মধ্যস্থলে মাধ্যমে অদেখা পাস নবী সক্রিয়, যার ফলে তাদের দৃষ্টিশক্তি ছিনিয়ে গ্রহণ করে তাকে harming থেকে তার শত্রুদের প্রতিরোধকারী.

 যে সাথে সংযুক্ত সাইন Suraka, মালিক এর পুত্র গল্পের এছাড়াও আপাত যা নবীর উপর নাযিল শান্তি হয়.

 নেই শুধু শান্তি আশীর্বাদের নবীর উপর অবতীর্ণ হয়, কিন্তু অন্যান্য অলৌকিক তার মাইগ্রেশনের সময় ঘটেছে হয়নি.

 মক্কা থেকে Koraysh তাকে পরে আউট সেট এবং মক্কার পার্শ্ববর্তী পাহাড়ের গুহা অনুসন্ধান মদিনা থেকে মাইগ্রেট থেকে নবী প্রতিরোধ একটি প্রয়াস.

 নবী ও আবু বকর মাউন্ট Thawr আল্লাহর খাড়া ঢালে একটি গুহা মধ্যে বাকি গ্রহণ হিসাবে একটি অদেখা সেনাবাহিনীর সঙ্গে তাকে সাহায্য করেছে. দুই গুহার মধ্যে ছিলেন যখন আল্লাহ আপনি তাকে সাহায্য না করেন তিনি কাফেরদের পর এক অন্যান্য (আবু বকর) সঙ্গে বিতাড়িত হয়েছিল যখন তিনি তাকে সাহায্য হিসেবে, আল্লাহ তাকে সাহায্য করবে ", বলেন. তিনি বলেনতার সহচর যাও, 'না দুঃখ করবেন, আল্লাহ আমাদের সাথে আছেন.' তারপর আল্লাহ তাঁর উপর অবতীর্ণ হয় তাঁর শান্তি (sechina) সৃষ্ট এবং আপনি দেখতে পাইনি (ফেরেশতাগণ) legions সঙ্গে তাকে সমর্থিত, এবং তিনি কাফেরদের সর্বনিম্ন বাক্য তৈরি, এবং আল্লাহর বাণী সর্বোচ্চ. আল্লাহ (9:40) "পরাক্রমশালী, প্রজ্ঞাময়.

 Koraysh তাদের কেবল এবং পদানুসারে এর tramping নিকটতম হয়েছি পর্বত আরোহণ করতে শুরু করে এবং সরাসরি গুহা উপরে স্তর শোনা যায়নি হিসেবে. আবু বকর আবিষ্কৃত হচ্ছে চিন্তার এ অধীর এবং নবী কুমন্ত্রনা ওঠে ​​"তারা আমাদের দেখতে হবে তারা তাদের ফুট অধীন তাকান!"

 আল্লাহ তাঁর শান্তি ও নবী অবতীর্ণ, তার মৃদু, ভরসাজনক পদ্ধতিতে, আবু বকর বললেন, সান্ত্বনা "আপনি তাদের তৃতীয় হিসেবে তাদের সাথে আল্লাহ আছে যারা দুই জনের সম্পর্কে কী ভাবছেন?" আবু বকর শুনে এইসব শব্দের সা অবতীর্ণ এবং তার ভয় বিলুপ্ত.

 কিছুদিন পরেই, সার্চ পার্টি এক তিনি দাঁড়িয়ে ছিল যার উপর স্তর নীচে গুহা লক্ষ্য এবং এটি একটি ভাল চেহারা নিতে উপর peered. আরেকটি স্তর উপর peered এবং তা পরিদর্শন করার কোন প্রয়োজন ছিল যে একমত.

 এই গল্প ভাল মদিনা তার মাইগ্রেশন এর ঘটনা বর্ণনা করছি যে, নবী উদ্ধৃতি মধ্যে নথিভুক্ত করা হয়.

 অধ্যায়ের "প্রাচুর্য নদী", "প্রকৃতপক্ষে, আমরা আপনাকে দেওয়া আছে পাঠ্য

 (নবী) প্রাচুর্য (আল কাওসার: নদী, তার পুল এবং স্প্রিংস). সুতরাং আপনার পালনকর্তা ও উৎসর্গের কাছে প্রার্থনা. নিশ্চয় তিনি (: 1-4 108) "সবচেয়ে ছেদ হয়, আপনি ঘৃণা করে.

 এই সংক্ষিপ্ত অধ্যায়ে, আল্লাহ (তাঁর মিম্বরে তার কবরের পাশে, তার মসজিদে অবস্থান করে যা ওভার) একটি নিকটবর্তী পুল থাকার একটি নদী যা তিনি কাওসার দেওয়া হয়েছে নবী বলে.

 এটা একটা নদী (মধ্যে) জান্নাতে, অমিতব্যয়ী দোয়া, মধ্যস্থতা এবং তাকে দেওয়া অলৌকিক বৃন্দ, এবং তার নবুওয়াতের যে বলা হয়েছে.

 বিবৃতিতে নবীর শত্রু এবং তাকে অবজ্ঞা যারা বোঝায় "নিশ্চয়, তিনি সবচেয়ে ছেদ হয়, আপনি ঘৃণা করে".

 "যুবকের" পরিত্যক্ত, নামানো, তুচ্ছ অর্থ বহন করে, এবং সবটা তাকে ভাল কোন আছে যারা এক.

 আল্লাহ অধ্যায়ে তার নবী (15:87) বলে: "আমরা আপনাকে সাত duals ও পরাক্রমশালী পবিত্র পঠন দেওয়া আছে."

 এই আয়াতে দেয়া বিভিন্ন ব্যাখ্যা আছে. "সাত duals" প্রথম সুদীর্ঘ অধ্যায়গুলির করার এবং যে উল্লেখ হিসাবে ব্যাখ্যা করা হয়েছে "পরাক্রমশালী পবিত্র পঠন" প্রথম অধ্যায়ে, "- আল Fatihah ওপেনার" হয়.

 এটি "সাত duals" কোরান এর মাতার "উন্মুক্তকারী" যার অর্থ এবং "পরাক্রমশালী পবিত্র পঠন" কোরান এর অবশিষ্ট অধ্যায়গুলির বোঝায় যে হয় যে বলেন হয়েছে. এটি "সাত duals" কমান্ড এবং নিষেধাজ্ঞা, সুসংবাদ ও সতর্কবাণী পড়ুন জানায় হয়েছে.

 "কোরান এর মাতার" এছাড়াও এটি অন্তত দুইবার দৈনিক নামাজের প্রত্যেকটি পড়তে হয়, কারণ "সাত duals" হতে বলা হয়েছে.

 এটি আল্লাহর নবী মুহাম্মদ জন্য এটি সংরক্ষিত এবং অন্যান্য উচ্চপদস্থ নবী তা দিতে পারে না, অথবা তিনি কোরান কারণ তার গল্প পুনরাবৃত্তি "সাত duals" নামক যে বলেন হয়েছে.

 এবং, এটা "সাত duals" আল্লাহ শান্তি সঙ্গে সাত প্রভেদ, সম্মান, নির্দেশিকা, ভবিষ্যদ্বাণী, রহমত, মধ্যস্থতা, বন্ধুত্ব ও গাম্ভীর্যের সঙ্গে তাঁর নবী সম্মানিত যে অর্থ বহন করে জানায় হয়েছে.

 (16:44) আল্লাহ তাঁর নবী বলে "আর আপনি তারা প্রতিফলিত যে, যাতে তাদের প্রতি নাযিল করা হয়েছে তা মানুষের কাছে পরিষ্কার করতে পারেন যাতে আমরা আপনাকে স্মরণ অবতীর্ণ". এবং, (34:28) "আমরা তাদের সুসংবাদ আনতে এবং সতর্ক ছাড়া সব মানবজাতির জন্য আপনি (নবী) প্রেরণ করেছি". এবং, "বলুন:'হে মানবজাতি, আমি আপনার সব থেকে আল্লাহর রসূল নই' '(7: 158).

 এই মাত্র নবী এর SPECIALTIES কিছু. আল্লাহ (14: 4) "আমরা তার নিজের জাতির জিহ্বা ছাড়া কোন রসূল প্রেরণ করেছি", বলছেন. এই আয়াতে নবী আমি সব জন্য পাঠানো হয়েছিল ", বলেন, কারণ তিনি সমস্ত জাতির জন্য নবী মুহাম্মাদ পাঠানো যেহেতু রসূল পৃথক, নির্দিষ্ট জাতি মালিক নির্দিষ্ট করে. ঘোড়দৌড়, সুষ্ঠু ও অন্ধকার "(Shaykh দারভিশ মন্তব্য:

 এরপর, বার্তা অন্যান্য ভাষায় উচ্চারিত হয় যা সীমানা, জুড়ে ছড়ানো. এই দেশগুলির তারপর আরবি ভাষা শেখা, এবং এই আমি সব ঘোড়দৌড়, সুষ্ঠু ও অন্ধকার জন্য পাঠানো হয়েছিল ", নবীর কথা আদায় হয়, নবী এবং অনেক রূপান্তরিত সত্যবাদিতা পরীক্ষা.)

 আল্লাহ "নবী তাদের নিজেদের তুলনায় মুমিনদের উপর অধিক অধিকার রয়েছে; তাঁর স্ত্রীগণ তাদের মাতা", আমাদেরকে বলে (33: 6).

 শব্দ একটি চাকর তার মনিবের আদেশ মান্য করা আবশ্যক যে একই ভাবে তার আদেশ মান্য করা সমস্ত মুমিনদের উপর একটি বাধ্যবাধকতা রয়েছে যে ব্যাখ্যা করা হয়েছে "মুমিনদের উপর অধিক অধিকার রয়েছে". নবী এর অর্ডার করতে বাধ্য হচ্ছে সাপেক্ষে যা এক এর নিজস্ব রায় ব্যবহার তুলনায় অনেক ভালোত্রুটিগুলি.

 "তাঁর স্ত্রীগণ তাদের মাতা" তারা তাদের নিজস্ব মায়েরা সম্মান এবং তার স্ত্রীরা নবীর মৃত্যুর পর কেউ বিয়ে করতে অনুমতি দেওয়া হয়নি এই কারণে হিসাবে বিশ্বাসীদের নবী স্ত্রী সম্মান করতে হবে মানে - এই এখনো আরেকটি সম্মানজনক লক্ষণ যা আল্লাহ তাকে beholds, এবং তার স্ত্রীরা যেআখেরাতে তার স্ত্রী হতে হবে.

 আল্লাহ "আল্লাহ কিতাব ও হিকমত তোমাদের প্রতি নাযিল ... আপনাকে আল্লাহর দানশীলতা কখনো মহান করেনি" (: 113 4) বলেছেন. "কখনো মহান" তার নবুওয়াতের বোঝায় বা প্রাক-অনন্তকাল তাকে দেওয়া হয় যা যে.

 নবী মুহাম্মদের চরিত্র, দেহ এবং blessings শ্রেষ্ঠত্ব

 পার্ট 1

 নিরাময়ের

 সহীহ-Shéfa

 দ্বারা

 জজ Abulfadl Eyad,

 মারা (1123CE - ইসলামী সাল 544H)

 রিপোর্ট

 দ্বারা

 গ্র্যান্ড মুহাদ্দিছ হাবিব হাফিজ আব্দুল্লাহ বেন সাদেক

 দ্বারা সংশোধিত

 মুহাদ্দিছ আব্দুল্লাহ Talidi

 একটি অভিযোজন

 দ্বারা

 হাদীস এর ভৃত্য, Shaykh আহমদ দারভিশ (আরবি)

 Khadeijah এ স্টিফেনস (ইংরেজি)

 আয়েশা Nadriya (ইন্দোনেশিয়ান)

 কপিরাইট © 1984-2011 Allah.com Muhammad.com. সমস্ত অধিকার সংরক্ষিত. কপিরাইট / আইপি নীতি - - পরিষেবার শর্তাদি নির্দেশিকা

 নিখুঁত নবী এর ক্যারেক্টার, দেহ এক্সেলেন্স এবং তাকে আল্লাহর আশীর্বাদ

 ধর্ম ও বিশ্ব সব গুণাবলী

 আমাদের উন্নতচরিত্র নবী মুহাম্মদ প্রেম এবং প্রথম তারা মানবজাতির সুন্দর ও নিখুঁত গুণাবলী পাওয়া যাবে যা দুই শ্রেণীর এক জানা উচিত তার বাস্তবতা অপরিমেয় ধন বিস্তারিত জানতে চাইতে যারা.

 প্রথম বিভাগ:

 এই, উদাহরণস্বরূপ, যা ঐ সহজাত বৈশিষ্ট্য বিষয়শ্রেণীতে হয়

 এই পার্থিব জীবনের জন্য প্রয়োজনীয়, এবং এক এর দৈনন্দিন অভ্যাসের মধ্যে ঘটমান কর্ম যুক্ত জিনিষ.

 দ্বিতীয় বিভাগ:

 এই বৈশিষ্ট্য এক এর ধর্ম অংশ হিসাবে সম্পন্ন হয় যা সমূহঃ হয়, এবং এই আল্লাহ এক নিকটতম আঁকা যা প্রশংসনীয় গুণাবলী দ্বারা.

 এই গুণাবলী নিজেদের মধ্যে দুটি ভাগে বিভাজ্য হয়, এবং হয়

 সহজাত বা অর্জিত হয় যে গুণাবলী, বা উভয় গুণাবলী সংমিশ্রণ.

 সহজাত গুণাবলী থেকে সম্মান সঙ্গে, যেমন গুণাবলী পছন্দ বিষয়বস্তু নয়. জন্য

 উদাহরণস্বরূপ একটি নিখুঁত দেহ, সৌন্দর্য, মেধা শক্তি, নীতিশাস্ত্র নিখুঁত কোড, বোঝার নির্ভুলতা, সব খারাপ বৈশিষ্ট্য থেকে অপসারণ, বাগ্মিতা, অজ্ঞান প্রখরতা, শারীরিক শক্তি, আর্যা বংশ, এক আত্মীয় স্বজনের প্রভাব এবং এক এর জাতির সম্মান.

 এক এর প্রয়োজনীয় জিনিস পূর্বোক্ত মধ্যে এবং একটি সংযোগ আছে

 উদাহরণস্বরূপ, খাদ্য, ঘুম, পোশাক, বাসা, বিবাহ, সম্পত্তি বা প্রভাব জন্য দৈনন্দিন জীবন,. এক এর উদ্দেশ্য আল্লাহর ভয় এবং আল্লাহর পথ খোঁজেন এক এর শরীর educating সাথে সম্পর্কিত হয় তাহলে এই ধরনের বিষয়ে সব সংজ্ঞায়িত এবং ইসলামী আইন দ্বারা শাসিত হয়, যদিও শাশ্বত জীবন থেকে সংযুক্ত করা যাবেহচ্ছে প্রয়োজনীয় হিসাবে.

 শাশ্বত জীবন থেকে অর্জিত ও সম্পর্কযুক্ত হয় যে গুণাবলী গুণাবলী সেইসাথে বিনয় ইসলামী আইন দ্বারা নির্ধারিত, ধর্মীয় চর্চা, জ্ঞান, সহনশীলতা, ধৈর্য, ​​কৃতজ্ঞতা, ন্যায়বিচার, আত্মসংযম, নম্রতা, ক্ষমা, সতীত্ব, দাক্ষিণ্য, সাহস, বিনয় অন্তর্ভুক্ত, বীরত্বের, নীরবতা, ধ্যান,সব যা গুণাবলী মত সাহচর্য্য এবং যেমন একটি "ভালো চরিত্র" হিসেবে চিহ্নিত করা যায়.

 কিছু ক্ষেত্রে এই গুণাবলী সহজাত, অথবা একটি প্রাকৃতিক মেজাজ তারা যেহেতু

 অন্যদের এবং সেইজন্য যেমন মানুষ পাওয়া হয় না এইসব গুণাবলী অর্জন করার কাজ আছে. যাইহোক, এক এর প্রকৃতির ভিত্তি গঠন বন্ধ করা আবশ্যক যে কিছু গুণাবলী আছে, এবং (inshaAllah) আল্লাহ ইচ্ছুক, এইসব খুব শীঘ্রই ব্যাখ্যা করা হবে.

 অনেক পণ্ডিতদের ঐক্যমত্য যেমন গুণাবলী উদ্দেশ্য আল্লাহ ও আখেরাতে জন্য নয় এমনকি যখন একটি "ভালো ও নেক চরিত্রের" হচ্ছে হিসাবে গণ্য করা হয়.

 নবী পরিপূর্ণতা এবং সৌন্দর্য বৈশিষ্ট্য

 একজন ব্যক্তির এক বা, ব্যক্তি, তিনি / সে দূরে পাস করেনি বা জীবিত কোন ব্যাপার কিনা, একটি নোট ব্যক্তি এবং এর ফলে একটি ভূমিকা মডেল হিসাবে ব্যবহার বলে মনে করা হয় যে এই মহৎ গুণাবলী দুটি সঙ্গে সুখী হয়েছে, পরিচিত হয়, তার স্নেহসঞ্চারক গুণাবলী এর কারণ এবং ঘুরে এই সম্মানিত করা তাকে জানাবেএবং সম্মানিত.

 একজন ব্যক্তির পরিপূর্ণতা একটি অগণ্য প্রাচুর্য সঙ্গে সুখী হয় যখন ও

 আভিজাত্য, এটি আরও এক এর জিহ্বা দ্বারা তার মূল্য পরিমাণ প্রকাশ করার চেষ্টা করা অসম্ভব. আর এক ধরনের গুণাবলী আল্লাহ, পরাক্রমশালী থেকে একটি উপহার হিসাবে শুধুমাত্র সম্ভব হয় জানা আবশ্যক.

 এই ঠিক নবী মুহাম্মদ উপর অর্পিত উপহার এবং তালিকা, রয়েছে কিন্তু কয়েক, তার নবুওয়ত, তাঁর বার্তা, আল্লাহ, তাঁর ভালোবাসার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্বের বহন জন্য নির্বাচিত হচ্ছে, নাইট জার্নি যা নবী সুখী ছিল একটি দৃষ্টি দিয়ে, প্রতিভাস, মধ্যস্থতা,মধ্যস্থতা, সব গুণাবলী, উচ্চ র্যাঙ্ক সমাপ্তির, praise- যোগ্য স্টেশন, সপক্ষ মাউন্ট Burak, সংযোজন, তাদের উপর তার সাক্ষ্যদানের সঙ্গে একসঙ্গে, প্রার্থনায় সমস্ত অন্যান্য উন্নতচরিত্র নবী নেতা হচ্ছে, মানবতার সব ঘোড়দৌড় জন্য পাঠানো হচ্ছে সব বংশধরদের উপর ও তাদের জাতির, এবং প্রভুত্বনবী আদম, প্রশংসিত ব্যানার, সুসংবাদ ও সতর্কবাণী, ট্রাস্ট, নির্দেশিকা বাহক এর উপস্থাপক এর বাহক হচ্ছে, সব বোথ ওয়ার্ল্ডস জন্য রহমত হিসেবে, তাকে অনুমতি প্রদান করা আল্লাহর সন্তুষ্টির রিসিভার পাঠানো হচ্ছে সৃষ্টির সব নিরূত্তর হয় যখন, তাঁর পুল (নদী) জিজ্ঞাসাকাওসার, গুরুত্বের সাথেই দেখা হচ্ছে, অতীত এবং ভবিষ্যত কর্ম উভয় থেকে সুরক্ষা, তার বুকের বিস্তৃত, তার বোঝা অপসারণের, তার প্রধানতা টিলা, জুড়ে যে ক্ষমা অবস্থা হচ্ছে, তাকে প্রশংসা পরিপূর্ণতা একটি সঙ্গে সাহায্য করা হচ্ছে বলশালী বিজয়, শান্তি নিচে এর পাঠানো,ফেরেশতা সমর্থনে, তার সাত duals সঙ্গে কোরান (Mathani), প্রজ্ঞা (হাদিস), তার জাতির পরিশোধন, আল্লাহ, আল্লাহর প্রশংসা ও শ্রদ্ধা প্রদর্শনের, এবং তার উপর তার ফেরেশতাগণ তার আমন্ত্রণ জানিয়ে তার কবালা, তার রায় আল্লাহ দেখতে তাকে সক্রিয় কি প্রতিষ্ঠিত, জিঁিজর তার অপসারণের,এবং তার জাতি থেকে বোঝা, তার নাম দ্বারা আল্লাহর শপথ, তার আযকার এর উত্তর, তাকে কেবল জড় পদার্থের না নিয়ে ভাষণ কিন্তু প্রাণী, তার জন্য মৃত উত্থাপন, বধির শ্রবণ, নির্গত যে জল অলৌকিক তার আঙুলের ডগা, যে ছোট পরিমাণে বৃদ্ধি থেকেপ্রচুর, চাঁদ, আইটেম রূপান্তর বিভাজক, তার শত্রুদের মনে ভীতির ঢালাই সাহায্যে প্রদত্ত, অদেখা তার জ্ঞান, মেঘের ছায়ায়, নুড়ি exaltations, তার নিরাময়, এবং তার ইসলামের শত্রুদের থেকে সুরক্ষা.

 পূর্ববর্তী কিন্তু আমাদের নবী ও তার সূক্ষ্ম গুণাবলী জ্ঞান বিভূষিত যা অগণ্য দোয়া একটি মিনিট স্বাদ শুধুমাত্র এটা দেওয়া হয় কেউ দ্বারা অন্তর্ভুক্ত, এবং এটা তিনি ব্যতীত কোন উপাস্য নেই, কারণ দাতা যিনি আল্লাহ একা হয় করা যাবে হয়.

 এ ছাড়াও আখেরাতে তার জন্য বাজারের যে থাকা সম্মানিত মহান, বিশুদ্ধতা, সুখ, শ্রেষ্ঠত্ব এবং আল্লাহ্র অনুগ্রহে বৃদ্ধির ডিগ্রী আছে - এই গণনা করা খুব অসংখ্য এবং কেউ এর উপলব্ধিকে বাইরে পর্যন্ত হয় বুদ্ধি এবং কল্পনা নিগূঢ়.

 নবীর দেহ বর্ণনা

 এটা নবী মুহাম্মদ পর্যন্ত সবচেয়ে যোগ্য এবং সমস্ত মানবজাতির সর্বশ্রেষ্ঠ দ্বারা যে একটি অন্ধ চোখ ঘুরিয়ে অসম্ভব, এবং যে তিনি সবচেয়ে চমৎকার গুণাবলী এবং গুণাবলী সঙ্গে সুশোভিত, সব সবচেয়ে নির্ভুল.

 এই অংশে আমরা নবী এর শারীরিক বৈশিষ্ট্য পরিপূর্ণতা বিস্তারিত বিবরণ এবং, মিনতি উপর পোতারূঢ "আল্লাহ আমার হৃদয় এবং পুলিশের আলোকিত, এবং এই উন্নতচরিত্র নবী জন্য আমাদের ভালবাসা বৃদ্ধি হতে পারে." জজ Eyad তারপর নবীর গুণাবলী বরং অর্জিত হয় নি যে আসলে এর পাঠক মনে করিয়ে দেয়, তারাক্রিয়েটর দ্বারা তাকে উপহার দিয়েছিল.

 তার চেহারা ও বিতরণ

 নবীর দেহ ও চরিত্রের সৌন্দর্য যাদের মধ্যে আছে তার Companions অনেক দ্বারা রিপোর্ট করা হয়েছে 'আলী, আনাস মালিক এর পুত্র আবু Hurayrah, আল-বারা' 'Azibs পুত্র, আবি হালা, আবু Juhayfa, জাবির সামুরা এর ছেলে, উম্মে Ma'bad, আব্বাস 'পুত্র, Mu'arrid Mu'ayqib এর পুত্র আবু Tufayl, আল-'Ida খালিদ এরছেলে Khyraym Fatik এর পুত্র, এবং Hizam এর পুত্র. তাঁর সৌন্দর্য নারীদের ছুরি তারা খেয়ে ফেলতাম হিসাবে স্লিপ এবং তাদের হাতে আঘাত সৃষ্টিকারী যে জোসেফ এর অতিক্রান্ত.

 নবী মুহাম্মদ এর রুপ দীপ্তিশীল ছিল. তাঁর eyelashes দীর্ঘ ছিল. তাঁর নাক স্বাতন্ত্র্যসূচক ছিল এবং তার দাঁতের সমানভাবে ব্যবধানযুক্ত. তাঁর মুখ বিস্তৃত কপাল দিয়ে গোল ছিল. তাঁর দাড়ি পুরু ছিল এবং তার বুকে পৌঁছেছেন. তার বুকে জন্য এবং পেট হিসাবে তারা মাপ সমান ছিল এবং তাঁর কাঁধের হিসাবে বিস্তৃত ছিলতার বুকে ছিল. তার অস্ত্র ছিল তাঁর হাড় বড় ছিল. তার পায়ের পাতার নিচের অংশে ছিল তার হাতের বাঁশজাতীয় পুরু ছিল. তাঁর আঙ্গুলের দীর্ঘ এবং তার চামড়া স্বন ন্যায্য ছিল. তার বুকে ও নাভির মধ্যে চুল ছিল জরিমানা. একটি লম্বা ব্যক্তি তার পাশ করে গিয়েছিলাম যখন তিনি, কিন্তু, মাঝারি মর্যাদা ছিল নবী হাজিরবেশি লম্বা হতে. তারা hailstones হিসাবে সাদা হিসাবে বর্ণনা করা হয়েছে, তার চুল হিসাবে এটি কোঁকড়া কিংবা সোজা ত্ত ছিল এবং তিনি অপহসিত যখন তার দাঁত বাজ একটি ফ্ল্যাশ মত ছিল দৃশ্যমান, বা. এটা দৃঢ় ছিল এবং কোনো অবয়ব মধ্যে দৃঢ়তার অভাব হয়নি তার শরীরের জন্য তাঁর ঘাড়, চওড়া কিংবা চর্বি ত্ত সুষম ছিল.

 কম্প্যানিয়ন আল বারা তার লাল পোশাক উপর নবী এর চুল বিশ্রামের একটি লক দেখেছি যখন তিনি মন্তব্য করেছে "আমি একটি লাল পোশাক উপর তার বিশ্রামের চেয়ে চুলের একটি আরো সুন্দর লক সঙ্গে কেউ না দেখে থাকেন."

 আবু Hurayrah, আমি বেশী সুদর্শন কাউকে দেখা যায় না ", বলেন

 সূর্য তার মুখের উপর জ্বলজ্বলে ছিল যেন আল্লাহর রসূল এটা ছিল. "

 কেউ কেউ, জাবির, সামুরা এর পুত্র জিজ্ঞাসা "একটি তলোয়ার মত তার মুখের (অর্থাত সাদা ও shinning) ছিল?" তিনি "না, তা সূর্য ও চন্দ্র ভালো ছিল." উত্তর দিয়েছিলেন,

 তাই আমরা তাদের সব তালিকা সময় নিতে হবে নবী বর্ণনা অনেক সুপরিচিত উদ্ধৃতি আছে. আমরা শুধুমাত্র তার বর্ণনার দিক কিছু দিতে নিজেদেরকে সীমাবদ্ধ এবং আমাদের উদ্দেশ্যে চলা যথেষ্ট দেওয়া আছে.

 আল্লাহ ইচ্ছুক, আপনি আমরা সব এই সম্মিলন যা একটি ভবিষ্যদ্বাণীপূর্ণ উদ্ধৃতি দিয়ে এই বিভাগে উপসংহারে যে পাবেন.

 নবী এর পরিচ্ছন্নতা

 নবী মুহাম্মদ এর শরীরের সম্পূর্ণ পরিচ্ছন্নতা তার সুগন্ধি সুবাস এবং ঘাম, প্রতি অশুচিতা ও শারীরিক অপূর্ণতা থেকে তার স্বাধীনতা আল্লাহ তাকে উপহার একটি বিশেষ মানের ছিল. অন্য কেউ কখনো তৈরী হয়েছে এবং এই দ্বারা পরম তৈরি করা হয়েছে যা দিয়ে তারা গুণাবলী ছিলইসলামী আইন ও প্রাকৃতিক ন্যায়পরায়ণ আচরণ দশ অনুশীলনে দেওয়া পরিচ্ছন্নতা.

 আনাস "আমি আল্লাহর রসূল সুবাস বেশী সুরভিত অ্যাম্বার, কস্তুরী বা কিছু গন্ধ পাই নি", মন্তব্য

 আল্লাহর রসূল Jabir এর গাল স্পর্শ যখন একটি উপলক্ষ ছিল, সামুরা ছেলে ও জাবির তিনি সুগন্ধি একটি সুগন্ধিচূর্ণ থেকে এটি অপসারিত হিসাবে যদি এটা ছিল, আমি একটি শীতল সংবেদন অনুভূত এবং তার হাত সুগন্ধি ছিল ", বলেন.

 নবী আনাস এর ঘর পরিদর্শন করেন এবং তার গতানুগতিক দুপুরের ভাতঘুম নেন এবং perspired. আনাস এর মা ঘাম খেয়াল যখন তিনি ঘাম এর ঝরিয়া সংগৃহীত যা একটি দীর্ঘ গ্রীব বোতল সংগৃহীত. তিনি জবাব দিলেন যাহার ফলে পরবর্তীতে, আল্লাহর রসূল! আমরা নিতে ", এটি সম্পর্কে জিজ্ঞাসা আপনারঘাম এবং সুগন্ধি হিসাবে এটি ব্যবহার এবং এটি পারফিউম ভাল হয়. "

 নবী অতিক্রান্ত হলে, ইমাম আলী, আল্লাহ তার উপর সন্তুষ্ট হতে পারে, তার শরীর ধুয়ে এবং আমি নবী ধুয়ে, এবং এক একটি মৃত ব্যক্তির থেকে খুঁজে বের করে স্বাভাবিক স্রাব জন্য লাগছিল বলেন, "কিন্তু আমি আপনি বলেন, 'যাহার ফলে, কিছুই পাওয়া মৃত্যু আপনার জীবন সময় বিশুদ্ধ ও খাঁটি ছিল. '"

 নবী মারা গেছেন, তখন আবু বকর তাকে kissed এবং তার সুবাস মাধুরী উল্লেখ করেছে.

 একবার, নবী এর রক্ত ​​আব্দুল্লাহ যাহার ফলে, cupped ছিল,

 জুবায়ের এর পুত্র এটা গ্রস্ত. নবী কি তিনি কাজ করেন আপত্তি কিন্তু বলেন না "আপনার কাছ থেকে মানুষ মানুষের এবং দুর্ভোগ থেকে আপনি দু: খ." (তার দ্বারা পরীক্ষা করা হবে অর্থ আবদুল্লাহ জুবায়ের এর ছেলে মানুষ এবং মানুষ দ্বারা পরীক্ষা করা হবে).

 আব্বাস 'ছেলে নবী slept হিসাবে তিনি তাকে গভীরভাবে শ্বাস শুনেছি যে বলেন. তিনি প্রার্থনা করতে woke আপ কিন্তু ওযূ করা হয়নি. Ikrima "তিনি আল্লাহ দ্বারা সুরক্ষিত ছিল এ কারণে যে ছিল.", বলেন (শায়খ দারভিশ যোগ: তার চোখ বন্ধ ছিল তিনি slept কিন্তু তার হৃদয় এবং অভ্যন্তরীণ হচ্ছে ঘুমের অবস্থা ছিল না যখন,তাই তিনি এটা প্রয়োজন ছিল শুধুমাত্র যখন ওযূ করতে হবে. নবী "আমার চোখ ঘুম কিন্তু আমার হৃদয় আছে না.") বলেন,

 নবী এর বুদ্ধিবৃত্তি, বাগ্মিতা এবং astuteness

 নবী সবচেয়ে চমৎকার বুদ্ধি দিয়ে আল্লাহর দ্বারা প্রতিভাধর ছিল. তিনি চতুর ছিল এবং তার অজ্ঞান তীব্র ছিল. তার বক্তৃতা হিসাবে তিনি দ্বারা পর্যন্ত সবচেয়ে বলিয়ে ছিল. আল্লাহ আরো সুতনু আন্দোলন এবং চমৎকার অনুষদ সাথে নবী প্রতিভাধর. এইসব গুণাবলী অনতিক্রম্য ছিল কোন সন্দেহ নেই.

 তারা শুধু সাধারণ মানুষের বিষয়াবলি ছিল কিনা কোন ব্যাপার বা অনুক্রমের মধ্যে যারা - এক তিনি তার জাতির অভ্যন্তরীণ ব্যাপার কিন্তু পররাষ্ট্র না শুধুমাত্র শাসিত যা ভাবে উপর প্রতিফলিত করে যখন নবী বুদ্ধি এবং বোঝার গভীরতা শ্রেষ্ঠত্বের স্পষ্ট হয়ে এরসমাজ. নবী এর ক্ষমতা সত্যিই আশ্চর্যজনক ছিল, এবং আগের নির্দেশনা, অভিজ্ঞতা, বা পড়ার ধর্মগ্রন্থ ছাড়া কেবল তাকে এবং উপায় যা থেকে নির্গত যে গভীর জ্ঞান, সঙ্গে মিলিত দৃষ্টান্তমূলক তার জীবন, তাকে চালায় এবং আল্লাহর আইন সংসাধন পরিচালিত.

 এটা নবী, বলেন যে, ইমাম মালিক এর মুওয়াত্ত্বা 'লিপিবদ্ধ করা হয় "আমি আপনাকে আমার পিছনে যখন আপনি দেখতে সক্ষম নই." বুখারী ও মুসলিম সংগ্রহ মধ্যে আনাস এর বর্ণনা অনুরূপভাবে বলে.

 লেডি আয়েশা, আল্লাহ তার উপর সন্তুষ্ট হউক, অনুরূপ কিছু যা সে, যোগ দিতে বলেন "এটা আল্লাহর একটি অতিরিক্ত প্রমাণ হিসেবে তাকে দিয়েছেন যা অতিরিক্ত কিছু."

 এটি নবী বলেন যে রিপোর্ট করা হয় "আমি আমার সামনে হয় কেহ আমি দেখতে একই ভাবে আমার পেছনে কেহ দেখতে পারেন."

 তার চোখ ক্ষমতা বলতে যে খাঁটি ভবিষ্যদ্বাণীপূর্ণ বাণী রেফারেন্স ইন এক তার এইজন্য ফেরেশতা ও শয়তানরা অনেক রিপোর্ট খুঁজে বের করে.

 নবী জেরুজালেম থেকে দূরে ছিল যদিও, তিনি শহরের দেখেছি এবং Koraysh তা বর্ণনা করা.

 "অজ্ঞতা সময়" সময়, তার অবিশ্বাস্য শক্তি জন্য পরিচিত ছিল যারা আবু Rukana আল্লাহর রসূল এবং আবু Rukana পরাজিত হয়েছিল প্রতিটি সময় সঙ্গে তিনবার কুস্তি, এবং নবী ইসলাম তাকে আমন্ত্রণ জানিয়েছে.

 তার চলাফেরার ভঙ্গি হিসাবে, আবু Hurayrah আমি কেউ আল্লাহর রসূল বেশী দ্রুতগতিতে পায়চারি দেখেছি না ", বলেন. পৃথিবী তার জন্য গোটান যদি আমরা ক্লান্ত করা হবে কিন্তু এ সব তার উপর শ্রান্তি কোন লক্ষণ ছিল হিসাবে এটি ছিল. " এটি তিনি পদচারণা যখন তিনি একটি ঢাল নিচে আসছে ছিল, যেমন যদি এটা ছিল যে রিপোর্ট করা হয়.

 নবীর গুণাবলী মধ্যে একটি বিস্তৃত হাসি নিয়ে যে যা ছিল তার মজা ছিল. তিনি কাউকে মুখোমুখি পরিণত হলে, তিনি সরাসরি তাদের এ দেখাবে. তিনি পদচারণা, তখন তিনি একটি ঢাল নিচে হাঁটা ছিল হিসাবে যদি পদচারণা.

 নবীর ভাষণ এর পরিপূর্ণতা

 একসঙ্গে তার বাগ্মিতা ও বাক সাবলীলতা সঙ্গে আরবি জিহ্বা নবী এর প্রভুত্ব অনেক রিপোর্ট আছে. তিনি বক্তৃতা করেন যখন তিনি খুব, সংক্ষিপ্ত বিতর্কে দক্ষতাপূর্ণ ছিল এবং পরিষ্কারভাবে জিনিস প্রকাশ. তাঁর বক্তৃতা সব ভান থেকে মুক্ত, ভাল কাঠামোগত এবং তিনি শব্দ অর্থ ব্যবহার.

 তিনি আরবের সব বিভিন্ন উপভাষায় মধ্যে সুদক্ষ ও বাক্যালাপ করতে পারবেন

 প্রতিটি সম্প্রদায় তাদের নিজস্ব শাস্ত্রীয় এক্সপ্রেশন ব্যবহার করে. তারা বিতর্ক বা তার সাথে যুক্তি যখন তিনি তাদের নিয়মিত phrasing ব্যবহার জবাব দিলেন, এবং তার Companions বলেন তিনি তা বুঝতে পারিনি এবং ব্যাখ্যা করতে তাকে যখন অনুরোধ কয়েকটি অনুষ্ঠান ছিল. চর্চিত হয়েছে যারা এই ব্যক্তি দ্বারা যাচাইযোগ্য হয়নবী সা উদ্ধৃতি এবং তার জীবনী বিজ্ঞান.

 তিনি মক্কা Koraysh ও মদীনার আনসার, বা Hijaz বা Najd মানুষের সঙ্গে কথা বলেছিলেন যা ভাবে তিনি যুল Mishar আল Hamdhani, Tahfah আল Handi, Katan, Haritha আল Ulaymi ছেলে স্পোক যা পথ থেকে ভিন্ন ছিল , আল Ashath, Kays 'পুত্র, Wail, হুজ্র আল কিন্দি এর পুত্র এবং অন্যান্য সর্দাররাHadramat ও ইয়েমেন এর রাজাদের.

 নবীর শব্দের পারদর্শী পছন্দ

 নবী বাক বাগ্মিতা অতুলনীয় এবং নিম্নলিখিত স্যাম্পলিং মধ্যে প্রদর্শিত হয়:

 "মুসলমানদের রক্ত ​​একই. তাদের মধ্যে অন্তত তাদের প্রতিনিধিত্ব করতে সক্ষম হয়. তারা অন্যদের বিরুদ্ধে একসাথে ইউনাইটেড হয়.

 "মুসলমানদের রক্ত ​​একই. তাদের মধ্যে অন্তত তাদের সুরক্ষা দিতে সমর্থ হয়. তারা অন্যান্য মানুষের বিরুদ্ধে একসাথে ইউনাইটেড হয়.

 "একজন মানুষ তিনি (জান্নাতে) ভালবাসে এক সাথে হয়."

 "মানুষ খনি মত. তারা (ইসলামী আইন) বুঝতে হলে 'অজ্ঞতা টাইম' মধ্যে আপনি শ্রেষ্ঠ, ইসলামে আপনি শ্রেষ্ঠ."

 "তার নিজের সাধ্যমতো যিনি জানেন একজন মানুষ ধ্বংস না হয়."

 "একজন মুসলমান হন এবং আপনি নিরাপদ হতে হবে, এবং আল্লাহ দুইবার উপর আপনি আপনার মজুরি দিতে হবে."

 "তোমাদের মধ্যে যারা আমি সবচেয়ে ভালোবাসি এবং কিয়ামতের দিন আমার পাসে বসতে হবে যারা চরিত্র, নিচু মধ্যে আপনি শ্রেষ্ঠ, এবং পারস্পরিক ভালো ২ যারা."

 "দুই সম্মুখীন ব্যক্তি আল্লাহর সাথে কোন অবস্থা হয়েছে."

 সম্পদ উড়নচড়ে অত্যধিক জেরা, হিসাবে "আড্ডা, নিষিদ্ধ করা হয়

 অনুপস্থিত অত্যধিক অস্বীকার এবং অত্যধিক, মায়েদের থেকে অবাধ্যতা এবং জীবিত শিশু মেয়েরা কবর. "

 "আপনি, কোন ব্যাপার যেখানে আল্লাহর ভয়. এটা (খারাপ) মুছে কারণ ভাল যে এক সাথে একটি খারাপ দলিল অনুসরণ করুন. এবং একটি ভাল চরিত্র অনুযায়ী মানুষের আচরণ."

 তিনি আপনাকে ঘৃণা করে যারা এক হয়ে এক দিন, পাছে আপনার সেরা বন্ধুর জন্য অত্যধিক ভালবাসা থাকে না. "

 "কেয়ামতের দিন, অবিচার অন্ধকারের হিসাবে প্রদর্শিত হবে."

 নবীর আযকার মধ্যে, "হে আল্লাহ, আমি আমার হৃদয় সূচিত করা হবে, যা দ্বারা আপনার রহমত জন্য আপনি জিজ্ঞাসা করা হয়, এবং যা দিয়ে আপনি আমার বিষয়াবলি জড়ো, আমার সম্পর্কের ক্ষেত্রে সততা, এবং অনুপস্থিত যারা সঠিক, এবং র্যাঙ্ক যারা যারা এ বাড়াতে আমি যখন সৎপথে করছি যা দ্বারা আমার কাজের, বর্তমান শুদ্ধ হয়, যার মাধ্যমেআমার অন্তরঙ্গতা পুনরুদ্ধার করা হবে, এবং যার দ্বারা আমি প্রত্যেক মন্দ থেকে রক্ষা করা হবে. হে আল্লাহ, আমি আমার নিয়তি বিজয়ী জন্য আপনি জিজ্ঞাসা, শহীদদের বাসভবন, শত্রু উপর সুখী এবং বিজয় এর জীবন. "

 এইসব ছাড়াও সংক্রমণ, তার শব্দ, কথোপকথন, বক্তৃতা, আযকার, মন্তব্য এবং চুক্তি বিভিন্ন চেইন থেকে বহন করা, যাতে আরো অনেক (12000 ওভার খাঁটি বিবৃতি) আছে. তিনি একটি অনুপম পদে সাধিত যে এই ঘটনা সম্পর্কে কোন মতবিরোধ আছে. কেউ ন্যায়বিচার করতে পারেনতাদের.

 তিনি "যুদ্ধক্ষেত্র হিংস্র হয়.", বলেন

 "একটি বিশ্বাসী দুবার একই গর্ত থেকে কামড় না হয়."

 "ভাগ্যবান ব্যক্তি অন্য পরামর্শ উপর কাজ করে এমন একটি."

 সেখানে যেমন এই হিসাবে অনেক বাণী এবং পরীক্ষার উপর এক তাদের বিষয়বস্তু এ মার্ভেল কিংবা এখনো রয়েছে তাহাতে প্রজ্ঞা প্রতিফলিত করতে ব্যর্থ করতে পারবে না.

 এটা অন্য অনুষ্ঠানে, নবী, তার Companions বলেছেন যে রিপোর্ট করা হয় "আমি Koraysh থেকে এসেছি এবং সাদ শিশুদের মধ্যে উত্থাপিত, কারণ আমি আরবদের অধিকাংশ বলিয়ে থাকি." সাদ এর মরুভূমি উপজাতি তাদের শক্তি এবং আরবি ভাষার বিশুদ্ধতা জন্য বিখ্যাত ছিল এবং এই বাগ্মিতা মিলিত হয়েছিলশব্দের তার সৌন্দর্য দিয়ে, মক্কা উচ্চারিত. এই সব উপাদানের কোন মানুষের অনুকরণ করতে পারি, যা আপ্তবাক্য সাথে ডিভাইন সমর্থন সঙ্গে মিলিত হয়.

 নবীর বংশ কৌলীন্য, এবং লালনপালন

 এটা নবীর বংশ এবং তার বাসভবন সম্মানে হিসেবে তিনি উত্থাপিত হয়েছিল যা জায়গায় তন্ন তন্ন প্রমাণ কিংবা ব্যাখ্যা প্রয়োজন যে স্পষ্ট.

 নবী হাশিম শিশুদের এবং Koraysh এর উচ্চবংশজাত ফ্যাব্রিক সেরা থেকে ছিল. তিনি তার পিতার দিকে কিন্তু তার মায়ের উপর না শুধুমাত্র আরবদের অধিকাংশ আর্যা এবং মহৎ থেকে অবতীর্ণ হয়েছে. তিনি মক্কার মানুষ, আল্লাহ ও তাঁর উপাসকদের দৃষ্টিশক্তি মধ্যে জমি অধিকাংশ উন্নতচরিত্র থেকে ছিল.

 নবী আব্রাহাম এবং লেডি Haggar নবী মুহাম্মদ এর মহান পূর্বপুরুষ ছিল. তার আভিজাত্য নবী আবু Hurayrah আশীর্বাদের কথা উল্লেখ তিনি বলেন, যে বর্ণিত "আমি থেকে এসেছি প্রজন্মের হাজির না হওয়া পর্যন্ত আমি আদম সন্তানকে প্রতিটি পরপর প্রজন্মের সেরা থেকে পাঠানো হয়েছিল."

 মৃত্যুর পরে মিশরে Ain শামস রাজার কুমারী কন্যা, নবী মুহাম্মদ নবী আব্রাহাম এবং লেডি Haggar ইউনিয়ন থেকে অবতীর্ণ হয়, নবী আব্রাহাম দুই স্ত্রী ছিল লেডি Haggar ভদ্রমহোদয় সারাহ এবং Haggar ছিল:... (Shaykh দারভিশ যোগ তার পিতা তিনি ফেরাউনের দরবারে বাস গিয়েছিলামস্ত্রী ও তার ন্যায়পরায়ণ এবং সূক্ষ্ম অক্ষরের জন্য পরিচিত ছিল.

 লেডি সারাহ কুমারী Haggar একটি সহচর হিসাবে বাস করার পরিপ্রেক্ষিতে যে তারপর লেডি সারাহ উচ্চবংশজাত চরিত্রের একটি ভদ্রমহিলা বুঝতে পেরেছি এবং Haggar সারাহ জন্য একটি নিখুঁত সহচর হতে হবে যে চিন্তা এবং তাই এটা ছিল যারা একটি মিশরীয় ফারাও এর অশুভ উদ্দেশ্য থেকে আল্লাহ দ্বারা সুরক্ষিত ছিল ইব্রাহীমের পরিবারের মধ্যে সারাহ করতে.Haggar মিষ্টি natured ভদ্রমহিলা ছিল,) তিনি প্রি়ভাবে লেডি সারাহ পছন্দ এবং খুব বিশেষ বন্ধুত্ব তাদের একসঙ্গে জোড়া.

 আল আব্বাস নবী আল্লাহর সৃষ্টি তৈরি, এবং তাদের প্রজন্মের সেরা থেকে তিনি. তাদের সেরা মধ্যে আমাকে স্থাপিত তারপর তিনি উপজাতিদের নির্বাচিত এবং শ্রেষ্ঠ উপজাতি মধ্যে আমাকে স্থাপন ", বলেন যে আমাদেরকে বলে. এরপর, তিনি পরিবারের নির্বাচিত এবং তাদের ঘর শ্রেষ্ঠ মধ্যে আমাকে স্থাপিত. আমি ভাল আছিতাদের ব্যক্তি, এবং শ্রেষ্ঠ বাড়িতে. "

 Waila ডাক aska ছেলে নবী আল্লাহ ইব্রাহীমের সন্তানদের কাছ থেকে কালাপাহাড় নেওয়া হয়েছে ", এই বলে তার বংশ মধ্যে বক্তব্য রাখেন সময় বলে, ও ইসমাঈল এর সন্তানদের কাছ থেকে তিনি Kinanah শিশুদের নেওয়া হয়েছে, তারপর Kinanah তিনি শিশুদের থেকে Koraysh নেওয়া হয়েছে এবং নেওয়া হয়েছে Koraysh থেকে হাশিম এর শিশু,তারপর তিনি হাশিম শিশুদের থেকে আমাকে বেছে নেওয়া হয়েছে. "

 নবী দৈনন্দিন জীবন

 এক এর দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় তিন ধরণের সত্তা হিসেবে শ্রেণীকরণ করা যায়:

 1. যে কম পরিমাণে চমৎকার যা

 2. যে বিপুল পরিমাণে চমৎকার যা

 3. যে যা পরিস্থিতি অনুযায়ী পরিবর্তিত হয়

 ইসলামী আইন এবং কাস্টম উভয় পরিস্থিতিতে হয়তো, প্রশংসা এবং পরিপূর্ণতা বৃহত্তর ডিগ্রী যোগ্য হিসেবে বিবেচিত হয় কি কোন ব্যাপার, একটু সন্তুষ্ট হচ্ছে একজন. নেই শুধু আরবদের কিন্তু ঋষির সবসময় তারা খুব বেশী থাকার সমালোচনামূলক যেহেতু, অল্পমাত্র সঙ্গে কাজ তৈরীর প্রশংসা করেছেন.অত্যধিক খাদ্য ও পানীয় ক্ষমশীল লোভ, অর্থলিপ্সা, সম্পদ জন্য অত্যধিক ইচ্ছা ইঙ্গিতবহ ও ক্ষুধা দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে. ক্ষতি এই জীবনে কিন্তু আখেরাতে না শুধুমাত্র অতিরিক্ত বিশালাকার. বাহুল্যও অসুস্থতা, রুক্ষতা ও নিস্তেজ বুদ্ধি চাষ. যাইহোক, যখন এক সন্তুষ্ট হয়একটু দিয়ে তা তৃপ্তি ও আত্ম-নিয়ন্ত্রণের একটি লক্ষণ.

 একই অত্যধিক ঘুম বলা যেতে পারে, এটা দুর্বলতা একটি ইঙ্গিত, বুদ্ধিমত্তা এবং astuteness অভাব. ফলাফল আলস্য, যে, ব্যর্থতা হতে দূরে বেহুদা pursuits, নির্মমতা, অবহেলা সালে এক জীবনে উড়নচড়ে, এবং এই পাইতে মৃত্যু যে বাড়ে অভ্যাস.

 প্রশস্ত প্রমাণ অতীত eras এবং জাতির এ পুরুষদের দ্বারা প্রেরিত বাণী পাওয়া, এবং আরবি কবিতা ও গল্প করতে রেফারেন্সড হয়. এটি খাঁটি ভবিষ্যদ্বাণীপূর্ণ বাণী পাওয়া, এবং হয় প্রথম যারা বসবাস ছিল মানুষ যারা নবী, Tabien এবং Tabi Tabien (এর Companions ঐতিহ্যউদ্ধৃত করা অপ্রয়োজনীয় যা ইসলামের তিন প্রজন্মের). তারা ধারণ জ্ঞান ভাল পরিচিত হয়, যেহেতু এই ধরনের প্রমাণাদি পরিবর্তে তারা সংক্ষিপ্ত করা হবে, পূর্ণ উল্লেখ করা হইনি.

 নবী পুরুষদের অধিকাংশ স্বল্পাহারী ছিলেন এবং একটু সন্তুষ্ট হতে তার অনুসারীদের উৎসাহ. আল Mikdam, Madikarib ছেলে তিনি আদম পুত্র তার পেট চেয়ে কোনো ধারক খারাপ পূরণ করা সম্ভব নয় ", বলেন যে রিপোর্ট. একটু তার পিঠ সোজা রাখা আদম সন্তানের জন্য যথেষ্ট. যদি সেখানে অবশ্যইআরও পরে, একটি, তার খাবার জন্য তৃতীয় তার পান করার জন্য একটি তৃতীয় এবং তার শ্বাস জন্য একটি তৃতীয় হতে. "খাদ্য ও পানীয় অত্যধিক খরচ ফলে অত্যধিক ঘুম হয়.

 প্রথম প্রজন্মের মুসলমানরা উপদেশ এর (Tabien), থেকে আরেকটি "আপনি অনেক পান যে, তারপর অনেক ঘুম এবং অনেক হারান তাই অনেক খাবেন না."

 আনাস "হয় আমি পছন্দ ধরনের খাবার এটি অনেক হাত দিয়ে যে." নবী হিসাবে কথা সম্পর্কিত

 লেডি আয়েশা, নবী স্ত্রী, আল্লাহ, বলছে নবী অভ্যাস বর্ণিত, তার উপর সন্তুষ্ট হউক "তিনি সম্পূর্ণভাবে তার পেট ভরা না."

 নবী জিজ্ঞাসা করতে শোনা ছিল একটা সময় যখন "আমি এটা মাংসের সঙ্গে একটি পাত্র করে না?" ছিল, এটা তিনি মাংস তাকে বেআইনী ছিল ছাপ অধীন হতে তার পরিবারের অনুভূত হিসাবে নবী এই প্রশ্ন জিজ্ঞাসা যে বিশ্বাসযোগ্য হয়. (শায়খ দারভিশ যোগ: এটি দাতব্য তার ভৃত্য দেওয়া হয়েছে হিসাবে.নবী "আমাদের কাছে এটা তার দাতব্য প্রতিষ্ঠান ছিল, কিন্তু (তার থেকে) একটি উপহার.", বলে বিষয়টি ব্যাখ্যা)

 নবী ক্রস পদ বসা, বা একটি আরামদায়ক পদ্ধতিতে উদাহরণস্বরূপ ", আমি নিজেকে এক দিকে হেলান খেতে না", তার Companions বলেন. যেমন উপায়ে বসে যারা একজন ব্যক্তি খাদ্য দাবী, এবং তা আরো. এই হাত সমর্থন ছাড়া শরীরের এক অংশ পক্ষপাতী না মানে.

 নবী শনি যখন তিনি আপ পেতে যাচ্ছে, হিসাবে যদি তিনি একটি জবরদখল অবস্থানে থাকতেন. তিনি বলেন, "আমি আমার উপাসনা eats হিসেবে খাওয়া এবং একটি পূজারী অস্ত হিসাবে আমি বসতে, একটি পূজারী নই.", বলেন

 নবী slept যখন এটি ছিল কিন্তু একটু. এটা তিনি বলেন যে অনেক প্রামাণিক হাদিস রিপোর্ট করা হয় "আমার চোখ ঘুম, কিন্তু আমার হৃদয় ঘুম হয় না." তিনি slept যখন তার ঘুম অগভীর হবে, যাতে তিনি তার ডান পাশের slept. তারা ঢলা হিসাবে বাম পাশে স্লিপিং হৃদযন্ত্রের সহজ এবং এক এর অঙ্গবাম পাশ থেকে. এক ডান পাশের অপেক্ষার পরে পুনরায় যখন, সেখানে দ্রুত ঘুম থেকে একটা প্রবণতা হয় এবং এক গভীর তন্দ্রা দ্বারা পরাস্ত করা হয় না.

 নবী বিবাহ ও পারিবারিক জীবন

 নিতান্ত দ্বিতীয় প্রশংসনীয় বিভাগ বিপুল পরিমাণে চমৎকার যে যা হয়, এবং আরো বিবাহ এবং প্রভাব হিসাবে যেমন বিষয়গুলি অন্তর্ভুক্ত.

 এটা বিয়ের একটি অপরিহার্যতা যে ইসলামী আইন এবং কাস্টম উপর একমত হয়. এটা পরিপূর্ণতা এবং শব্দ পুরুষালী একটি প্রমাণ. এটা ল গর্ব এবং প্রশংসা জন্য একটি কারণ হয়েছে এবং ভবিষ্যদ্বাণীপূর্ণ ভাবে প্রেরিত হয়েছে.

 নবী আব্বাস 'পুত্র ইঙ্গিত "এই সম্প্রদায়ের সেরা সবচেয়ে স্ত্রীদের সঙ্গে এক.", বলেন

 নবী "আমি অন্য জাতিদের উপরে আপনি গর্বিত হতে চাই. Marry এবং জন্মদান.", বলেন (শায়খ দারভিশ যোগ: এটা তাঁর জাতির মধ্যে একটি বৃহত্তর সংখ্যা আছে নবী মুহাম্মদ এর অভিলাষও কেন আপনি জানতে আগ্রহী হতে পারে তাকে সে উপাসনা যারা বেশী লোক থাকবে তার জাতির পথনির্দেশক সহায়ক হচ্ছে এবং এর মাধ্যমে.আল্লাহর প্রশংসা. তার জাতির উপাসনা এবং এক আল্লাহর প্রশংসা, যিনি মানুষের একটি ক্ষুদ্রতর সংখ্যা থাকবে, কারণ চড়াই মূসা রাতে 'কাঁদলেন. এটা হিসাবে একজন ব্যক্তির যুক্তি দ্বারা ভাবা যেতে পারে না.)

 বিয়ের straying থেকে appetites রক্ষা করে কারণ নবী কৌমার্য forbade. তিনি "কেহ এটা চোখ কমে যায় এবং লজ্জাস্থান রক্ষা করে, বিয়ে করা উচিত বিয়ে করতে সক্ষম হয়.", বলেন

 এটা ইসলামের পণ্ডিতদের এটা ছাড়া যাচ্ছে পুণ্য থেকে এমনভাবে যে একটি ব্যাপার নয় বলে এই কারণে হয়.

 Companions এর সবচেয়ে স্বল্পাহারী একাধিক স্ত্রী পাশাপাশি যারা হিসাবে ডানদিকের possesses ছিল এবং তাদের সাথে যৌন সক্রিয় ছিল. অনেক আল্লাহ অবিবাহিত সাক্ষাৎ ধারণা অপছন্দ.

 প্রশ্ন আল্লাহর প্রশংসা যখন বিয়ের তাই ধর্মচারী হতে পারে কিভাবে ", উত্থাপিত হয়েছে, নবী জন, সতী হচ্ছে নবী যাকারিয়া পুত্র? আল্লাহ একটি পুণ্য বলে মনে করা কিছু কাজ না জন্য তাকে প্রশংসা যে কিভাবে এটা. উপরন্তু, নবী ঈসা ইবনে মরিয়ম এছাড়াও অনূঢ়া রয়ে. যদি তা না হয়আপনি যা বলে, তারা বিয়ে হবে? "

 এই প্রশ্নের উত্তরে প্রকৃতপক্ষে আল্লাহ সতী হচ্ছে নবী জন প্রশংসা, এবং কেউ একবার, তিনি দুর্বল বা পুংলিঙ্গ ছিল না যে আগেই বলেছি এটা, না ছিল. এই অবমাননাকর মন্তব্য এটা অসম্পূর্ণতা ও দোষ বোঝা ভিত্তিতে যে বোদ্ধা পণ্ডিতদের এবং অনুভবক্ষম মন্তব্যকারীদের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে,এই বৈশিষ্ট্য কেউই আল্লাহর নবী কোন befit. কি এটা মানে তিনি এটা অংশগ্রহণ করতে অসমর্থ হলে তিনি পাপ থেকে (কৌমার্য তার রাজ্যের) সুরক্ষিত ছিল হয়. এটি তিনি সমস্ত শারীরিক ইচ্ছা থেকে বিচু্যত এবং মহিলাদের জন্য কোন ইচ্ছা ছিল ছিল যে বলেন না.

 এই থেকে এটা বিয়ে করতে পারবেন না কিন্তু যারা একটি অসম্পূর্ণতা আছে, যেহেতু বিয়ে একটি আকাঙ্খিত সুকৃতি বোঝা যায়. বিয়ে করার অক্ষমতা প্রচেষ্টা পুণ্য সঙ্গে তার প্রতিকার করা হতে পারে. নবী ঈসা নিখুঁত ছিল এবং তর্ক বেধে গেল. নবী জন ক্ষেত্রে, তিনি থেকে পর্যাপ্ততা দেওয়া হয়বিয়ের হিসাবে আল্লাহ সব খুব প্রায়ই আল্লাহর স্মরণ থেকে একটি ব্যক্তি distracts এবং একজন ব্যক্তির বিশ্বের সাথে সংযুক্ত থাকে.

 বিবাহ এবং আল্লাহর স্মরণ থেকে বিভ্রান্ত এবং এই ব্যক্তিদের একটি উচ্চ র্যাঙ্ক অর্জন হচ্ছে না বিয়ের বাধ্যবাধকতা প্রতিপালন যারা আছে.

 এই উচ্চ পদে একাধিক স্ত্রী ছিল কিন্তু তার বন্দক থেকে বিভ্রান্ত না হয় যারা নবী মুহাম্মদ পাওয়া যায়. বরং, এটা তিনি তার স্ত্রীদের সুরক্ষিত কারণ, উপাসনায় তাকে বৃদ্ধি তাদের তাদের জন্য দেওয়া তাদের অধিকার, দিয়েছে এবং আল্লাহর উপাসনা করতে তাদের নির্দেশিত. তিনি যেমন বিষয়গুলি অংশ ছিল না যে বলেনতাঁর পার্থিব জীবনের অংশ, যেহেতু তারা অন্যের পার্থিব জীবনের অংশ অংশ.

 নবী "আল্লাহ আমাকে তোমাদের এই বিশ্বের নারী ও সুগন্ধি ভালবাসা হত, কিন্তু আমার চোখে (আমার আনন্দে) এর শীতলতা প্রার্থনায় হয়.", বলেন কি তিনি উহ্য অন্যান্য মানুষ তাদের জন্য নারী ও সুগন্ধি ভালবাসা, আছে যেহেতু ব্যাপারে, পার্থিব বিষয় তাদের সাথে তবে তার জড়িত অন্তর্গত ছিলতিনি ফেরেশতাগণ পূরণ যখন তিনি সুগন্ধি পরেছে করা উদ্বিগ্ন একারণে যে এই পার্থিব জীবনের জন্য বরং অনন্ত জীবন জন্য ছিল না.

 এই পার্থিব বিষয় সর্বোপরি, তার জন্য স্বতন্ত্র্র যা ছিল তার আবেগ, তার পালনকর্তার দেবদূতোপম সর্বশক্তিমান সাক্ষ্যদানের এবং তাঁর সাথে কথোপকথন ঘনিষ্ঠতা ছিল. এটা তিনি তার উক্তি দুটি শর্ত পৃথক করে দুটি ভালবাসে মধ্যে একটি পার্থক্য তৈরি এই কারণে, "এবং আনন্দে জন্যআমার চোখে প্রার্থনায় হয়. "

 নবী জন এবং যিশু নারীদের বিচার সংক্রান্ত একই পদে ছিলেন.

 একটি অতিরিক্ত পুণ্য একটি স্ত্রীর প্রয়োজন পরিতৃপ্ত এর সন্তুষ্টি, কিন্তু, এখন পর্যন্ত.

 নবী যে ক্ষমতা একটি প্রাচুর্য দেওয়া হয়. এই কারণে তিনি অন্য পুরুষদের তুলনায় স্ত্রীরা একটি বৃহত্তর সংখ্যা অনুমোদিত ছিল.

 আনাস "নবী দিনে বা রাতে এক ঘন্টার মধ্যে তার স্ত্রী পরিদর্শন করবে, এবং তাদের মধ্যে এগারো ছিল.", বলেন

 আনাস এবং তার companions তিনি ত্রিশ পুরুষের ক্ষমতা দেওয়া হয়েছে পর্যবসিত. আবু রাফি 'অনুরূপভাবে বলেন.

 নবী সোলায়মান "আমি হয় একটি শত বা নিরানব্বুই স্ত্রীদের সফর করবেন রাতের বেলায়.", বলেন এই থেকে এটা তিনি খুব একই যৌন ক্ষমতা ছিল বোঝা যায়.

 নবী ডেভিড একটি স্বল্পাহারী ব্যক্তি ছিলেন, তিনি তার নিজের হাতের শ্রমের থেকে ate এবং তিনি খুব নিরানব্বুই স্ত্রী ছিল.

 আনাস থেকে আমরা নবী বলেন, যে শিখতে "আমি চার বিষয়ে মানুষ বেশী প্রাধান্য হয়েছে:. (আল্লাহর অভিপ্রায় জন্য) punishing মধ্যে মহত্ত্ব, সাহস, (তার স্ত্রীর সাথে) অন্তরঙ্গতা এবং দৃঢ়তার" (শায়খ দারভিশ আরো বলেন: নবী মুহাম্মদ হইয়া চল্লিশ আছে সাধারণ জায়গা যা ছিল একটি সময় সময় পাঠানো হয়েছিলস্ত্রী. ইসলামী আইন, স্ত্রীদের সংখ্যা একটি মানুষ থেকে চার ফেলতে পারে কমে, এবং এই প্রতিষ্ঠিত করা সম্ভব না হলে, তারপর একজন মানুষ শুধুমাত্র একটি স্ত্রী বিয়ে করা উচিত, প্রতিটি সমানভাবে চিকিত্সা করা উচিত বিচার ব্যাপা হবে যে একাধিক বিয়ে ও যখন এটি শর্তাধীন তৈরি এবং বিবাহ আজ 99.99%, বহুগামী নয়পশ্চিম যেহেতু, ডেটিং, বিনামূল্যে প্রেম ও পরকীয়ার সম্পর্কগুলো জড়িত বহু দশক, জন্য আছে. জীবনের এই পথ দুর্ভাগ্যবশত তরুণ মুসলমানদের জন্য ইন্টারনেট মাধ্যমে এক্সপোর্ট করা হয়েছে.)

 প্রভাব সাধারণত বুদ্ধিমান পুরুষদের দ্বারা প্রশংসিত হয় এবং প্রভাব অনুযায়ী অন্তরে সম্ভ্রমের আছে.

 অন্য দিকে, এটি শাশ্বত জীবনের কিছু জন্য দূর্ভাগ্য ও ক্ষতি অনেক কারণ. এটা অনুযু়ক্ত এবং তার বিপরীত প্রশংসা করেছেন যারা আছে এই কারণে হয়. ইসলামী আইন এছাড়াও নিজের দুরত্ব প্রশংসা ও পৃথিবীতে গর্ব পরিক্ষা.

 নবী একটি শালীন ব্যক্তি. তিনি অজ্ঞতা দিন তার নবুওয়ত আগে ও পরে উভয় অনুষ্ঠিত হয় যা সম্ভ্রমের করেনি তাকে প্রেমের হৃদয় অনুপ্রবিষ্ট. যাইহোক, এমনকি তাঁকে মিথ্যাবাদী যারা হৃদয়ে, তাকে এবং তার Companions আহত বা তিনি ভাল গণ্য ছিল তাকে ক্ষতি করতে নির্জনতা চেষ্টা.তিনি তাদের সামনা সামনি দেখা করেন যখন তারা শ্রদ্ধাশীল হয়ে ওঠে এবং তিনি অনুরোধ কি তাকে দিয়েছেন. এই বাস্তবতা সম্পর্কিত উদ্ধৃতি সুপরিচিত এবং আমরা তাদের কিছু আপনাকে কহা হবে.

 তারা তাকে দেখেছি যখন নবী দেখেননি তিনি একজন ব্যক্তি যিনি যত তারা এ প্রথম বিস্মিত এবং ভীরু হয়ে যায়. তিনি প্রথম তাকে দেখেছি এবং সে সাহসের অভাব অ্যাকাউন্টের উপর কম্পন শুরু করেন যে বলেন কিন্তু তিনি তার আলতো বলছে, শমিত যখন একই Kayla দ্বারা রিপোর্ট ছিল "দরিদ্র মেয়ে, আপনি শান্ত হতে হবে."

 মাসুদ পিতা একজন মানুষ নবী আগে এসেছিলেন এবং কম্পন শুরু, কিন্তু নবী সরাসরি, বলছে নিশ্চিন্ত তাকে রাখা যে রিপোর্ট "আমি রাজা নই, আরাম."

 নবী মুহাম্মদ এর মান তার একটি ভাববাদী, কিন্তু তার অবস্থান সম্মানে শুধুমাত্র হচ্ছে এবং একটি মেসেঞ্জার, তার সমুচ্চ পদে হচ্ছে অ্যাকাউন্টে এবং আল্লাহ দ্বারা নির্বাচিত করা হচ্ছে দ্বারা অমূল্য, এবং আখেরাতে নবী সব বংশধরদের মাস্টার হচ্ছে আদম, শান্তি তাঁর উপর করা.

 নবী মুহাম্মদের চরিত্র, দেহ এবং blessings শ্রেষ্ঠত্ব

 পার্ট 2

 নিরাময়ের

 সহীহ-Shéfa

 দ্বারা

 জজ Abulfadl Eyad,

 মারা (1123CE - ইসলামী সাল 544H)

 রিপোর্ট

 দ্বারা

 গ্র্যান্ড মুহাদ্দিছ হাবিব হাফিজ আব্দুল্লাহ বেন সাদেক

 দ্বারা সংশোধিত

 মুহাদ্দিছ আব্দুল্লাহ Talidi

 একটি অভিযোজন

 দ্বারা

 হাদীস এর ভৃত্য, Shaykh আহমদ দারভিশ (আরবি)

 Khadeijah এ স্টিফেনস (ইংরেজি)

 আয়েশা Nadriya (ইন্দোনেশিয়ান)

 কপিরাইট © 1984-2011 Allah.com Muhammad.com. সমস্ত অধিকার সংরক্ষিত. কপিরাইট / আইপি নীতি - - পরিষেবার শর্তাদি নির্দেশিকা

 অর্থ ও সম্পদ থেকে নবীর পদ্ধতি

 তৃতীয় বিভাগ পরিস্থিতি অনুযায়ী পরিবর্তিত হয় যা যে হয়. এর

 প্রশস্ততা এবং শ্রেষ্ঠত্ব পরিস্থিতিতে অনুযায়ী পরিবর্তিত হতে এবং সম্পদ আহরণ অন্তর্ভুক্ত.

 একটি ধনী ব্যক্তি প্রায়ই সাধারণ মানুষ শ্রদ্ধার সঙ্গে গণ্য হয়. তারা তাকে তার চাহিদা পরিতৃপ্ত এবং তার সম্পদ মাধ্যমে তার লক্ষ্য অর্জনের দেখতে. এটা নিজেই একটি পুণ্য নয়.

 একজন ব্যক্তির সম্পদ রয়েছে এবং তার নিজের চাহিদা পরিতৃপ্ত তা ব্যয় করছেন এবং তাকে আসতে যারা সহায়তা করতে ইচ্ছাই নেই যখন, তখন তার সম্পদ ব্যবহারের তাকে, আর্যা চমৎকার এবং প্রশংসনীয় করে তোলে, এবং তিনি তার ভাল হচ্ছে মানুষের অন্তরে অনুষ্ঠিত . এই তারপর এটা তার জন্য একটি পুণ্য হয়, মামলা হচ্ছেএই বিশ্বের মানুষের চোখ.

 একজন ব্যক্তির পুণ্য বিষয়ক তার সম্পদ ব্যবহার এবং আল্লাহ ও আখেরাতে চাইছেন দাতব্য তা ব্যয় করছেন, তখন এটা সবার চোখের মধ্যে একটি পুণ্য সব সময়ে হয়.

 এটা অল্প বা প্রচুর নির্বিশেষে কিনা, তার সম্পদ প্রতিরোধ করতে পছন্দ করে এমন ব্যক্তি হিসাবে তারপর, তার সম্পদ তার অসম্পূর্ণতা জন্য একটি কারণ হয়ে উঠেছে, এটা অপব্যবহার করেন এবং আরো জমানো উদ্বিগ্ন, এটা বরং একটি পুণ্য চেয়ে অখাদ্য হয়ে উঠেছে. এই পরিস্থিতিতে যখন তার সম্পদ একটি স্তরে তাকে গ্রহণ করে নানিরাপত্তা, বরং এটি, এটি একটি ভাইস বিপরীত হয় এবং তিনি কৃপণতা ও নীচতা এর নরক মধ্যে নিক্ষিপ্ত হয়.

 সম্পদ যাইহোক, এটা সম্পদ প্রকৃত পরিমাণ না থাকা, একটি প্রশংসনীয় পুণ্য হতে পারে, বরং এটা তার সঠিক ব্যবহার এই ব্যবস্থার সবচেয়ে গুরত্বপূর্ণ. সম্পদ অনেক জড় কিন্তু এটি ব্যবহার করেছে একজন ব্যক্তি যিনি অন্যায়ত তিনি সেইজন্য প্রকৃত অর্থে সমৃদ্ধিশালী বা একটি ধনী ব্যক্তির মধ্যে নয়, এবং যদি প্রশংসনীয় বলা যাবে না. মধ্যেতিনি তার লক্ষ্যের কোনো বুঝতে পারছি না হিসাবে তিনি তাদের উপর নিয়ন্ত্রণ নেই, কারণ আসলে তিনি, দরিদ্র হচ্ছে হিসাবে পণ্ডিতদের দ্বারা গণ্য করা হয়. তিনি কিছুই মালিকানাধীন হিসাবে যদি এটা হয়, তিনি কারো সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা একটি ভালো হয় কিন্তু তিনি নিজে কোন সম্পদ রয়েছে.

 আমাদের নবী মুহাম্মদ সম্পদ সঙ্গে মোকাবিলা উপায় যার মাধ্যমে এ বন্ধ কটাক্ষপাত করা যাক. এক তার জীবনের বিবরণ সার্চ করা হলে, তিনি বিশ্বের ভান্ডার হিসেবে ভূখন্ডে কি দেওয়া হয়েছিল যে আপাত হয়.

 নবীর আবির্ভাব আগে, যুদ্ধের জঞ্জাল অন্যান্য উন্নতচরিত্র নবী এবং তাদের অনুগামীদের বেআইনী ছিল, কিন্তু তাকে এবং তার অনুসারীরা আল্লাহর কাছে জঞ্জাল হালাল করা. তিনি Hijaz, ইমেন, আরবের সব সেইসাথে সিরিয়া ও ইরাক সীমান্তবর্তী এলাকায় খোলা. তিনি যুদ্ধের জঞ্জাল, একটা পঞ্চম আনা হয়েছিলপোল-ট্যাক্স হিসেবে যাকাত, এবং রাজাদের তাকে উপহার দিয়েছিলেন. যাইহোক, তিনি নিজের জন্য সম্পদ রাখা ত্ত কিংবা তিনি নিজের জন্য একক মুদ্রা রাখা হয়নি, তিনি আল্লাহর পথে এটি সব কাটিয়েছি, তিনি উদার, সমৃদ্ধ মানুষ ছিলেন এবং তার ব্যবহারের মাধ্যমে মুসলমানদের জোরদার.

 নবী "এটা আমি একটি ঋণ শোধ করা নাকচ করেছেন একটি দিনার হয়, যদি না একটি সোনার দিনার, রাতারাতি আমার সাথে থাকে তাহলে আমি খুশি লাগছে.", বলেন

 এটা পোশাক, আবাসন ও কল্যাণ বিষয়গুলো আসেন, নবী প্রয়োজন ছিল এবং ছাড়া গিয়েছিলাম ঠিক কি দিয়ে কন্টেন্ট ছিল. তিনি হাতে ছিল যাই হোক না কেন পরতেন এবং একটি ষড়যন্ত্রের, একটি মোটা জামা, অথবা একটি পুরু বাইরের গার্মেন্ট হয় নিজেকে পরিহিত. নবী কিংখাব এর আঙরাখা পাঠানো হয়েছিল, অথবা সূচিকর্ম সঙ্গেতিনি তার কোম্পানির মধ্যে ছিল যে কেহ তাদের দিতে বা অন্যদের প্রেরণ করবে. যে গর্ব এবং সজ্জা আল্লাহর নিকট ঐ পাওয়া আভিজাত্য ও সম্মানের পুরুষের গুণাবলী মধ্যে হয় না, কারণ, বরং, তারা মহিলাদের গুণাবলী মধ্যে আছে ছিল.

 গার্মেন্টস অধিকাংশ প্রশংসনীয় পরিষ্কার হয় এবং মাঝারি মানের হয়, যা ঐ আছে. এক ধরনের কাপড় পরেন যখন এটি এক এর খ্যাতি থেকে মানহানি না না এটা ইসলামী আইন দ্বারা অনুযোগ্য যা নিজের মনোযোগ অঙ্কন হতে হয় না. জাঁকজমক সবচেয়ে সাধারণ কারণ সগর্বে এর যে হয়পোশাক বা সম্পদ একটি বাড়তি.

 একই একটি বিলাসবহুল গর্ব বা একটি প্রশস্ত বাড়িতে, বা গৃহসজ্জা, বান্দাদের বা গৃহপালিত পশু অনেক অধিগ্রহণের বলা হয়. একজন ব্যক্তির জমি আছে যাইহোক, যদি চাষ ও ফলনের এটি এবং তারপর তার খরচ নিয়ন্ত্রণ এবং ব্যক্তি তার সম্পত্তি পুণ্য অর্জন করেছে যে তার উত্পাদন দূরে দেয়, এবংতার ধন্যবাদ এটি জন্য দেখাতে হবে. এটা সম্পদ থেকে মুখ ফিরিয়ে, বা কোনটি সঠিক পদ্ধতিতে তা অতিবাহিত থাকার পর ছেড়ে দেওয়া হয় যখন একটু সন্তুষ্ট হতে প্রকৃতপক্ষে প্রশংসনীয় হয়.

 নবী প্রশংসিত গুণাবলী

 কিছু প্রশংসনীয় গুণাবলী এবং অধিগম্য হয় যে উন্নতচরিত্র বিনয়:

 পণ্ডিতদের ঐক্যমত্য তাদের আছে যারা ব্যক্তি এমনকি ধর্মচারী এবং যে হয়

 শুধু তাদের একজন আছে কেউ অত্যন্ত সম্মানিত করা হয়. ইসলামী আইন, তাদের সব প্রশংসা তাদের আদেশ এবং তাদের আছে যারা একটানা সুখ পুরস্কার প্রতিশ্রুতি. এইসব গুণাবলী কিছু নবুওয়ত এর গুণাবলী অংশ হিসেবে বর্ণনা করা হয়েছে, কিন্তু আরো সাধারণভাবে হচ্ছে "হিসাবে পরিচিত হয়ভাল চরিত্র ". একটি ভাল চরিত্র একটি সুষম মনোভাব থাকার গঠিত, এবং যে সংযম না চরমপন্থা যা স্ব গুণাবলী হয়.

 নবী আল্লাহ দ্বারা exemplified হয় ভাল সুষম হচ্ছে নিখুঁত উদাহরণ "নিশ্চয়, আপনি (নবী) একটি মহান নৈতিকতা আছে.", এই বলে এই মানের জন্য তাকে প্রশংসা (68: 4).

 লেডি আয়েশা, নবী স্ত্রী, মুমিনদের মা, আল্লাহ তার প্রতি সন্তুষ্ট হতে পারে, তাকে বলছে বর্ণিত, "তাঁর চরিত্রের কোরান. তিনি এটা আনন্দদায়ক এবং এটি ঘৃণ্য খুঁজে বের করে যা যে দ্বারা কুপিত খুঁজে বের করে যা যে ছিল সন্তুষ্ট যে ছিল. "

 নবী "আমি শেখ নীতিশাস্ত্র কোড নিখুঁত পাঠানো হয়েছে.", আমাদের অবগত

 আনাস পালন করা এবং তাকে বলছে, বর্ণিত "সব মানুষ এর মধ্যে আল্লাহর রসূল সেরা চরিত্র ছিল." আলী, আবি তালিব ছেলে অনুরূপভাবে বলেন.

 ইসলামের পণ্ডিতদের এই উচ্চবংশজাত গুণাবলি তাঁর সৃষ্টির তাত্ক্ষণিক থেকে তাকে মধ্যে ছিল যে একমত. তিনি অর্জিত না তাদের শিখেছি ত্ত, বরং তিনি একটি বিশেষ উপহার হিসাবে তাঁর পালনকর্তা উদারতার মাধ্যমে তাদের প্রাপ্তি.

 একই গুণাবলী যীশু, মূসা, জন এবং সলোমন এবং আল্লাহর সমস্ত অন্যান্য উন্নতচরিত্র নবী পাওয়া যায়. এক তাদের শৈশবের সময় থেকে তাদের জীবন উপর প্রতিফলিত করে এবং তাদের নবুওয়ত জুড়ে অব্যাহত যখন তারা সহজেই করো

 স্বীকৃত. তারা ছিল যখন এই গুণাবলী তাদের মধ্যে সহজাত ছিল এবং

 তৈরি তারা জ্ঞান ও প্রজ্ঞা উভয় দেওয়া হয়.

 আল্লাহ, বলছে নবী জন এর কথা বলে "'হে জন, বুক থেকে দ্রুত রাখা' এবং আমরা তাকে রায় যখন এখনও একটি শিশু অর্পিত" (19:12). ইসলামের পণ্ডিতদের নবী জন শিশু ছিল যখন আল্লাহ তাকে তাঁর কিতাবের জ্ঞান দিয়েছেন যে আমাদেরকে বলুন.

 আল্লাহ (3:39) "যারা আল্লাহর কালাম নিশ্চিত হইবে ', বলেছেন.

 মন্তব্যকারীদের তিনি এখনও একটি শিশু ছিল, যখন আল্লাহ তাঁর কিতাবের জন জ্ঞান দিয়েছেন বলে.

 তিনি, বলার অপেক্ষা রাখে শৈশবাবস্থা এখনও ছিল "আমি বুক আমাকে দিয়েছেন আল্লাহ. আল্লাহর পূজারী নই এবং আমাকে নবী করেছেন" (19:30) যখন নবী ঈসা বক্তব্য রাখেন.

 আল্লাহ (21:79) "আমরা সলোমন এটা বুঝতে করেছেন, এবং উভয় (দাউদ ও সুলায়মানকে) করতে আমরা প্রজ্ঞা ও জ্ঞান দিয়েছিলাম", নবী সোলায়মানের বলেছেন.

 তিনি এখনও একটি শিশু ছিল তখন শলোমন রায় দেওয়া হয়. Stoned করা সম্পর্কে যারা ছিল মহিলার, ও বিতর্কিত শিশু এর গল্প সুপরিচিত গল্প উপর একটি মুহূর্ত জন্য প্রতিফলিত - নবী দাউদ তার রায় নিয়ে একমত. এ-তাবারী ডেভিড রাজা হয়ে ওঠে যখন তিনি হান বারো বছর ছিল না.

 মুজাহিদ ও ইসলামের পণ্ডিতদের (21:51) "আমরা তাকে জানতাম জন্য এই আগে আমরা, আব্রাহাম তার পুণ্য দিয়েছে", আল্লাহ শব্দের ব্যাখ্যা. তিনি যখন ছোট ছিলেন আল্লাহ তাকে নির্দেশিত.

 এটি একটি শিশু হিসাবে, নবী জোসেফ আল্লাহ তাকে প্রকাশ তার ভাই দ্বারা ভাল নিক্ষিপ্ত হয়েছিল যখন, তারা (এটা আপনি হয়) সচেতন নয় যখন, "আপনি তারা কি তাদের বলে দেব যে প্রেরিত হয়েছে. (12:15 ).

 পূর্ববর্তী কিন্তু কয়েকটি উদাহরণ, অনেকে আছে.

 নবী, নিজেকে "আমি দুটি অনুষ্ঠান ছাড়া 'অজ্ঞতা সময়' এর চর্চা কোনো দ্বারা প্রলুব্ধ না হয় এবং আল্লাহর উভয় থেকে আমাকে রক্ষা, এবং আমি আবার তাদের দ্বারা প্রলুব্ধ না হয়.", আমাদেরকে বলে

 সকল নবী সম্পূর্ণ তাদের বিষয় উপর প্রভুত্ব এবং blessings ছিল

 আল্লাহ তাদের বেষ্টিত এবং বিশ্বাসের আলোকে তাদের লক্ষ্য অর্জন করতে তাদের সক্রিয় তাদের অন্তরে মধ্যে পরষ্পর. আল্লাহ তাঁর নবীদের হতে তাদের নির্বাচিত এবং অভিজ্ঞতা বা ব্যায়াম হয় মাধ্যমে সাধিত হয়েছিল কোনওটিই উচ্চবংশজাত গুণাবলি, সাথে তাদের অন্বিত ছিল কারণ তারা তাদের লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছি.(28:14) আল্লাহ বলেছেন, "এবং তিনি উত্থিত পূর্ণ ছিল, এবং তার শক্তি পরিপূর্ণতা পৌঁছেছেন যখন, তখন তাকে প্রজ্ঞা ও ব্যুৎপত্তি দান করলাম".

 এখন পর্যন্ত এই গুণাবলী কিছু সঙ্গে তৈরি হয়েছে যারা আছে, কিন্তু

 না তাদের সব. একজন ব্যক্তি এসব গুণাবলীর কিছু দিয়ে এবং বাচ্চার জন্ম হতে পারে

 তাকে তাদের সম্পূর্ণ করার জন্য আল্লাহ এর পক্ষে সহজ হয়. আপনি চমৎকার বিনয়, চালাকি, সততা দিয়ে আল্লাহ দ্বারা প্রতিভাধর শিশুদের দেখেছি সন্দেহ নেই,

 সত্যবাদিতা বা দাক্ষিণ্য, এবং তারপর বিপরীত আছে যারা অন্যদের আছে.

 এটা মানুষের অর্জন এবং তারা অভাব গুণাবলী সম্পন্ন করতে পারবেন বোঝা যায়.

 এই কৃতিত্ব স্ব-শৃঙ্খলা, হার্ড কাজের মাধ্যমে এবং দ্বারা অর্জিত হয়

 প্রয়োজনীয় উপাদান মিট সুষম হতে. মতামত এর একটি পার্থক্য নেই

 পূর্বোক্ত সংক্রান্ত. আমাদের প্রত্যেকটি তিনি / সে হয়েছে, যার জন্য যে করতে ইজ্ড হয়

 নির্মিত. মুসলমানদের প্রথম প্রজন্মের কিনা বা না গুণাবলী পৃথক

 এক এর চরিত্র সহজাত বা অর্জিত হয়. আল হাসান আল বাসরী "একটি ভালো চরিত্রের সহজাত এবং প্রাকৃতিক স্বভাব হল আল্লাহর উপাসনা ইন.", বলেন

 প্রশংসিত গুণাবলী এবং উন্নতচরিত্র গুণাবলী অনেক. যাইহোক, এটা আমাদের হয়

 উদ্দেশ্য তাদের মৌলিক প্রিন্সিপাল উল্লেখ কিন্তু তাদের ইঙ্গিত না. আল্লাহ যদি

 ইচ্ছা, আমরা যাচাই এবং নবী এইসব গুণাবলী সব ছিল যে স্থাপন করা হবে.

 নবী সা বুদ্ধি নবী মুহাম্মদ এর সম্মানিত নীতিশাস্ত্র প্রতিটি রুট

 সব ফর্ম জ্ঞান বুদ্ধি মধ্যে গভীর হয়. এটা যা জ্ঞান ও বিশ্বাসের স্প্রিংস থেকে উৎস এবং নিউক্লিয়াস হয়. বুদ্ধিবৃত্তি একটি ধারালো বোঝার, স্পষ্ট উপলব্ধি, সুনির্দিষ্ট পর্যবেক্ষণ, শব্দ মতামত, আত্মবিসর্জন মধ্যে striving, এক স্ব জন্য সবচেয়ে ভাল কি সচেতনতা তৈরি করে, রায়, ব্যবস্থাপনা,গুণাবলী এবং vices এর পরিহার পূরণের.

 পূর্ববর্তী বিভাগে আমরা অন্য কোন মানুষের, ছিল আছে বা হবে কি কখনো ভোগদখল জ্ঞান যা নবী এর বুদ্ধি ইঙ্গিত এবং তাঁর জ্ঞানের অসাধারণ গভীরতা, পাঠকের মনোযোগ আকৃষ্ট করেছে. সময় নিয়েছে যারা তার বৈশিষ্ট্য চিনতে এবং যাচাই তদন্ততার র্যাঙ্ক এর মহিমা নিখুঁত হয় যে.

 নবীর জীবন তার বাণী জ্ঞান না শুধুমাত্র তওরাত বিষয়বস্তু তার জ্ঞান উপর প্রতিফলিত, কিন্তু হারিয়ে গসপেল সত্য পার্থক্য করার ক্ষমতা নবী ঈসা *, উদ্ভূত বই, ঋষির প্রজ্ঞা, দেওয়া মিথ্যা থেকে, অতীত জাতিসমূহের ইতিহাস এবংতাদের যুদ্ধ, ইসলামী আইন প্রতিষ্ঠার চলিত ভাষা ব্যবহারের রীতি, প্রশাসন, তার ব্যবহার, এবং তার অনুপম ভদ্রতা ও প্রশংসনীয় অভ্যাস উদাহরণ. (শায়খ দারভিশ যোগ:. নবী সা বুদ্ধি তার সম্মানজনক নীতিশাস্ত্র প্রতিটি রুট দারভিশ পরিচয় আসলে আপনার দৃষ্টি আকর্ষণ করে যেখৃস্টান বাইবেল পাওয়া নিউ টেস্টামেন্ট, আল্লাহ দ্বারা নবী ঈসা দেওয়া গসপেল নয়, বরং, এটা যীশুর শিষ্য ছিল না যারা পল শিক্ষা হয়. পল, আল্লাহ একা ওয়ান, সব কিছুর স্রষ্টা যে শেখানো যারা যীশুর শিক্ষার বিশুদ্ধতা corrupting জন্য দায়ীএবং একটি অংশীদার নেই. পল এক তিনটি দেবতাদের ধারণার জন্য আল্লাহর একত্ব প্রতিস্থাপিত এবং ট্রিনিটি বলা হয় এটি.)

 প্রতিটি সেক্টর, পন্ডিত যেমন দৃষ্টিভঙ্গি, চিকিৎসা, উত্তরাধিকার বিভাগ, বংশ ব্যাখ্যা হিসাবে, একটি প্রমাণ হিসেবে নবী শব্দের এবং উদাহরণ অনুকরণ, এবং যদি আল্লাহ ইচ্ছা যা ভালো,, বইয়ে স্পষ্ট করা হবে তাদের তার অলৌকিক ব্যাখ্যা.

 এটা আমাদের নবী পড়তে বা লিখতে এবং আল্লাহ, তাঁর বুকে প্রসারিত তার ব্যাপার ব্যাখ্যা, তাকে শেখানো এবং তাকে, তিনি এই বিষয়ে কিছু জানতেন যে পবিত্র কোরান আবৃত্তি সক্রিয় না হওয়া পর্যন্ত এটা ছিল না পারে তন্ন যে একটি প্রতিষ্ঠিত সত্য. এই ধর্মচারী বুদ্ধিজীবী গুণাবলী ত্ত tutored মাধ্যমে সাধিত হয়েছেলার্নিং, নির্দেশ, বা আগের পবিত্র বই নিয়ে পড়ার.

 এক সার্চ, এবং তার রিসালাতের নিষ্পত্তিমূলক নিদর্শনাবলী মধ্যে delving দ্বারা নবী এর চরিত্র প্রতিবেদক যখন সন্দেহ নেই কোন স্থান নেই. এটা তাদের সব আবরণ অসম্ভব হবে হিসাবে আমরা বরং দীর্ঘ, বিস্তারিত গল্প এবং কোন ঘটনার উপর embarking তুলনায়, এটা সংক্ষিপ্ত করতে হবে.

 নবী এর বুদ্ধি তাকে আল্লাহ তাকে শেখানো বিষয়ে অপলক হতে সৃষ্ট, এবং তিনি না শুধুমাত্র অতীতের বুদ্ধিমান হয়ে ওঠে, কিন্তু বর্তমান ও ভবিষ্যতের ঘটনা, এবং তিনি আল্লাহর ক্ষমতা ও তাঁর স্বর্গদূতদের সর্বশক্তিমান অবিচার তারপর বিস্ময় মধ্যে নিমজ্জিত.

 আল্লাহ "আল্লাহ কিতাব ও হিকমত তোমাদের প্রতি নাযিল হয়েছে এবং তিনি তোমাদের জানেন না কি আপনি শেখানো আপনাকে আল্লাহর দানশীলতা কখনো মহান.", বলেছেন (4: 113).

 বুদ্ধিজীবীদের নবী আল্লাহর উদ্বেল নিতেন মূল্যায়ন করার প্রচেষ্টা যখন তারা জেরবার হয়ে. মুখের তাদের বর্ণনা, ঘাঁটান তাদের পরিবেষ্টন করতে অক্ষম, নির্বাক হয়ে.

 নবী ক্ষমা, ধৈর্য এবং পরিবর্তে মাফ

 এটা প্রত্যাশিত ছিল যখন নবী একাধিক চমৎকার বিনয় মধ্যে তিনি শাস্তি এবং কষ্ট বার সময় তার ধৈর্য পারে যে ক্ষমা, সহনশীলতা, ধৈর্য এবং পরিবর্তে মাফ হয়.

 ক্ষমা বিরক্তি সময় মর্যাদা এবং দৃঢ়তা এর শর্ত.

 নিবৃত্তি নিজেকে সংযত করতে সক্ষম হচ্ছে এবং ব্যথা এবং আঘাত সর্বংসহ মানে.

 ধৈর্য একটি অনুরূপ অর্থ আছে. মার্জনাকারী মানে, নিন্দার এবং চার্জ বিসর্জন.

 কেউ এর লঙ্ঘন বিরুদ্ধে নিজের প্রতিসংহার ক্ষমাশীল মানে.

 পন্থায় সমস্ত এইসব গুণাবলী আল্লাহ থেকে তাঁর রাসূল থেকে একটি উপহার. আল্লাহ (: 199 7) ", ঢিলা গ্রহণ করুন একটি ভালো অভ্যাস ব্যবহারশাস্ত্র সাথে অর্ডার, এবং জ্ঞানহীন এড়াতে", বলছেন. এই আয়াতে নবী থেকে উদ্ভূত হয়েছে যখন তার অর্থ উপর প্রসারিত করতে তিনি শ্রেষ্ঠ শ্রেণীর দেবদূত গ্যাব্রিয়েল জিজ্ঞাসা. গ্যাব্রিয়েল অপেক্ষা করুন ", জবাব দিলেনআমি যারা জানে এক জিজ্ঞাসা পর্যন্ত. হে মুহাম্মদ, আল্লাহর আদেশ আপনাকে দিতে অস্বীকার করে যারা করতে আপনি থেকে নিজেদের ছিন্ন এবং দিতে যারা সঙ্গে নিজেকে পুনর্নবীকরণ, এবং অন্যায্য যারা ক্ষমা "ফেরার পরে তিনি বলেন," আপনি করতে. "

 আল্লাহ (31:17) এছাড়াও, নবী হিসাবে কথা নীত "এবং অকাতরে সত্য দৃঢ়তা যে প্রকৃতপক্ষে, আপনি উপর পড়া হতে পারে যাই হোক না কেন সঙ্গে সহ্য". যথাসাধ্য রসূলদের ছিল রোগী হিসাবে ", ধৈর্য, ​​এবং তারা তাদেরকে ওয়াদা দেয়া হয়েছে তা, এটা হিসাবে যদি হতে হবে দেখতে যখন দিবসে. তাদের জন্য এটি দ্রুত চলা না তারাএকটি দিনের একটি ঘন্টা ছাড়া থাকতে পারে না. একটি কবালা (এই কোরান হয়)! কোনো অন্যায়কারীদের জাতি ছাড়া ধ্বংস করা হইবে "(46:35) আর,." তাদেরকে ক্ষমা ও ক্ষমা যাক তিনি অকাতরে বহন এবং ক্ষমা যারা? "(24:22) এছাড়াও,." - প্রকৃতপক্ষে যে সত্য দৃঢ়তা "(42 হয় : 43).

 এমনকি মানবজাতির মধ্যে সবচেয়ে Clement এক সময় অথবা অন্য সময়ে ভ্রষ্টতা থেকে পরিচিত হয়েছে. তবে, আমাদের নবী আসলে এটা, আরো স্বতন্ত্র ওঠে এমনকি যখন তীব্র বিপরীত, বিদ্বেষ সময়ে তার নিবৃত্তি, ছিল, এবং তাকে বিরোধিতা যারা তাদের সর্বোত্তম চেষ্টা যখন তাকে ক্ষতি করার, ভ্রষ্টতা থেকে বিষয় ছিল নাএক উপায় বা অন্য এটি শুধুমাত্র তার নিবৃত্তি বৃদ্ধি পরিবেশিত.

 লেডি আয়েশা, নবী স্ত্রী, মুমিনদের মা, আল্লাহ তার প্রতি সন্তুষ্ট হতে পারে, আল্লাহর রসূল তিনি সর্বদা যতদিন এটি পাপিষ্ঠ ছিল না হিসাবে দুইয়ের সহজ নেওয়া হয়েছে দুটি বিষয়ে মধ্যে একটি বিকল্প দেওয়া হয় যখনই বলেন, ". এটা তারপর পাপিষ্ঠ ছিল যদি তিনি তা থেকে মানুষের দূরে ছিল. নিজেকে জন্যতিনি প্রতিশোধ নেন না, কিন্তু আল্লাহ সম্মানে লঙ্ঘিত হয়েছে যদি তিনি তাঁর অনুরোধে জন্য প্রতিশোধ নিতে হবে. "

 উহুদ যুদ্ধের সময় নবী এর দাঁত ভাঙ্গা ছিল এবং তিনি তার মুখে একটি আঘাত প্রবক্তা. এটা সাহাবা যেমন অবস্থায় তাকে দেখতে জন্য প্রায় অসহনীয় ছিল এবং তারা বলেন, "আপনি তাদের বিরুদ্ধে একটি অভিশাপ জন্য মিনতি হবে শুধুমাত্র যদি!" কিন্তু নবী উত্তর আমি পাঠানো হয়নি ", ছিলঅভিশাপ, বরং আমি (আল্লাহর) একটি Inviter হিসাবে এবং রহমত হিসেবে পাঠানো হয়েছিল. তারা জানে না, কারণ হে আল্লাহ আমার জাতিকে কৌশল. "

 , ধর্মচারী পদে বিরাম ও তাঁর অনুগ্রহ পরিপূর্ণতা পালন

 তাঁর বলছিল (অভ্যন্তরীণ ও বহিরাগত পরিপূর্ণতা), নবী এর চরিত্রের শ্রেষ্ঠত্ব, তার উদারতা, পরম ধৈর্য ও সহনশীলতা. আমাদের নবী পরিবর্তে, তাদের ব্যাপারে চুপ থাকা না তিনি

 ক্ষমা, তারপর, তাদের প্রতি সমবেদনা এবং রহমত দেখিয়েছেন জন্য interceded

 একটি মিনতি দিয়ে তাদের. তারপর তিনি 'গাইড', বলেন শব্দের সঙ্গে তাদের অজ্ঞতা জন্য ক্ষমা চেয়ে 'প্রকৃতপক্ষে, তারা জানেন না.'

 আর বার একটি মানুষ পক্ষপাতদুষ্টতা সাথে নবী অভিযুক্ত এবং বলেন, "সুষ্ঠু করা, এই হল আল্লাহর ফেস পছন্দসই না হয় যার দ্বারা একটি বিভাগ!" এটা ", একটি উদ্দীপক বিবৃতি এখনো নবী শুধু বলে, তাকে উপদেশ এবং তাকে স্মারক দ্বারা একটি ভদ্র পদ্ধতিতে মানুষের মনোযোগ সৃষ্টি প্রকৃতপক্ষে কে ছিলেনআমি পরিষ্কার নই যদি ন্যায্য হবে? প্রকৃতপক্ষে, আমি ব্যর্থ হবে এবং আমি মোটামুটি কাজ না হলে হারিয়ে যাবে. "মানুষের অভিযোগ দ্বারা outraged ছিল ২ এক এবং তাকে ধর্মঘট সম্পর্কে ছিল, কিন্তু নবী হস্তক্ষেপ এবং তাকে থামানো.

 জাবের, পুত্র আবদুল্লাহ আমরা Najd কাছাকাছি নবী সাথে যুদ্ধে গিয়েছিলাম ", বলেন. নবী একটি নির্দিষ্ট জায়গায় দুপুরের দিকে বিশ্রাম জন্য থামানো, এবং তার Companions তিনি তাই তিনি গেলেন বিশ্রাম পারে যার অধীনে তার জন্য একটি ছায়াতরু, নেওয়া হয়েছে তিনি একটি বেদুইন এসে ঘুমন্ত ছিল যদিও গাছের নিচে,. এটি উপর তার তলোয়ার ঝুলিয়ে এবং sleptতাকে আপ, এবং তার তলোয়ার সৃষ্টি. তিনি "আমার কাছ থেকে আপনাকে রক্ষা করবে কে!", জিজ্ঞাসা "আল্লাহ, পরাক্রমশালী" নবী জবাব দিলেন. এই শুনে, বেদুইন এর হাত কম্পন শুরু, এবং তার তলোয়ার তার হাত থেকে পড়ে গিয়েছিলেন. নবী "আমার কাছ থেকে আপনাকে রক্ষা করবে যারা, এখন?", বলেন বেদুইন, Ghawrath যাহার ফলে,আল হারিস এর পুত্র, নবী জিজ্ঞাসা যাহার ফলে "ভাল ভাবে আমাকে শাস্তি" উত্তর, "আপনি আল্লাহ ছাড়া কোন উপাস্য নেই যে সাক্ষ্য না." বেদুইন "না, কিন্তু আমি আমি আপনাকে যুদ্ধ করবে না যে প্রতিজ্ঞা করবে এবং আমি তোমাদের বিরুদ্ধে যুদ্ধ যারা কোনো সঙ্গে করা সম্ভব হবে না." উত্তর দিয়েছিলেন, নবী অতঃপর তাকে যেতে এবং Ghawrath দিনবলছে, তার সহচর ফিরে "আমি সব মানবতার শ্রেষ্ঠ থেকে আপনি এসেছেন."

 খাইবার এ বিজয় পরে একটি যিহুদি তিনি নবী জন্য প্রস্তুত ছিল মাংস বিষ. মাংস এটা বিষ করা হয়েছে যে তাকে বলছে তাকে স্পোক এবং মহিলার স্বীকার. বরং তার punishing চেয়ে তিনি তার ক্ষমা.

 লবীদ আল আযম এর নামে যাদু শিল্প আরেকটি ইহুদি দক্ষ ছিল

 একটি সহযোগী ইহুদি দ্বারা তটস্থ নবী বধ মারাত্মক অনুপাত একটা বানান উদ্ভাবন. যাইহোক, ফেরেশতা তার কর্মের নবী অবগত এবং আরোগ্যের তাকে প্রকাশ ছিল. তিনি তার শক্তি, তন্ন তন্ন লাঁছিত কিংবা লবীদ শাস্তি নবী ফিরে যখন.

 আব্দুল্লাহ, উবাই এর ছেলে সত্ত্বেও এখনো মদীনার মুনাফিকদের মধ্যে ছিল

 তারা নবী সম্পর্কে সাজান ক্ষতিকারক জিনিষ মিলিত হয় তার এবং তাদের কর্ম, গম্ভীরতা তিনি তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেন. এবং একটি outraged কম্প্যানিয়ন হত্যা করা হবে তাদের সংখ্যা এক প্রস্তাব, এমনকি যখন তিনি তাকে পরিণত এবং না, এটা বলেন করা যাক না ", বলেন মুহাম্মদ যেতার ২ নিহত. "

 তিনি নবী সাথে ভ্রমণ হিসাবে আনাস একটি ঘটনা স্মরণ. একটি বেদুইন তাঁকে পর্যন্ত rode এবং তাই আবেগপূর্নভাবে এটা তার ঘাড় পাশ দিয়ে একটি চিহ্ন বাকি তার ষড়যন্ত্রের এ tugged যখন নবী একটি পুরু ষড়যন্ত্রের পরা ছিল. বেদুইন মুহাম্মদ, আমাকে আপনি আল্লাহর সম্পত্তি সঙ্গে আমার দুটি উট লোড করা যাক ", দাবিআপনার অধিষ্ঠিত. আপনি এই আল্লাহর সম্পত্তি হল "কিছুদিনের তারপর বলেন, মার্কিন নবী নীরব"! আমাকে আপনার সম্পত্তি বা তোমাদের পূর্বপুরুষদের সঙ্গে আপ লোড দেওয়া হবে না এবং আমি তাঁর পূজারী নই. "তিনি অব্যাহত," আমি আপনার কর্মের জন্য প্রতিহিংসা চরিতার্থ করবো বেদুইন? প্রযোজন "সংখ্যা" বেদুইন বলল, "নবী "কেন নয়?" জিজ্ঞাসা "আপনি একটি খারাপ দলিল সঙ্গে একটি খারাপ দলিল শোধ না কারণ!" বেদুইন বলল, নবী অপহসিত এবং বার্লি এবং তারিখ দিয়ে লোড করা অন্য উটের সাথে লোড করা হয় একটি উটের আদেশ দেন.

 লেডি আয়েশা, আমি আল্লাহর রসূল এটা upheld করা হবে যা আল্লাহর আদেশ এক ছিল না যতদিন তার উপর inflicted একটি অবিচার প্রতিশোধ নিতে দেখেছি না ", বলেন. এটা অবশ্যই সময় ছিল, যদি না তাঁর হাতে কেউ আঘাত না একটি পবিত্র আল্লাহর পথে যুদ্ধ, এবং তিনি একটি চাকর আঘাত না বাএকটি মহিলার. "

 একজন মানুষ নবী আগে আনা হয়েছিল এবং তিনি অবগত ছিল যখন সময় ছিল, "এই লোকটা তোমাকে হত্যা করতে চেয়েছিল!" নবী ভয় না ', বলল! আপনি যে কাজ করতে চেয়েছিলেন, যদিও আপনি আমার উপর ক্ষমতা দেওয়া হত না. "

 যায়েদ এর রূপান্তর করার আগে, একটি ইহুদি ছিল যারা সানা পুত্র, যায়েদ গিয়েছিলাম

 নবী একটি ঋণ ঋণ পরিশোধের দাবি ও. যায়েদ নবীর পোশাক এ tugged এবং তার কাঁধ থেকে এটি টানা, তারপর তাকে গ্রস্ত এবং বলছে, একটি অমার্জিত আচরণ রইল "আব্দুল মুত্তালিব আপনি বিলম্বী হয় শিশু!" ওমর উঠে তিনি তাকে কড়া বক্তব্য রাখেন হিসেবে তাকে ভাগিয়ে দেয়. নবী"তিনি এবং আমি উভয় আপনার কাছ থেকে কিছু প্রয়োজন. ভাল তার ঋণ জন্য জিজ্ঞেস করা উচিত শোধ-শৃঙ্খলা তাকে আমার অর্ডার, ওমর." smiled এবং বলেন, তারপর তার উপর নবী, "আমি এখনও তিন তাকে পাওনা.", বলেন Dutifully, ওমর যায়েদ শোধিত করা যে আদেশ এবং কারণ তাকে ভয়ানক বিশ আরো এটি যোগ. যায়েদ রূপান্তরিতইসলাম তার নবুওয়ত লক্ষণ আমি তাকে দেখতে এখনো ছিল দুটি লক্ষণ তিনি দ্রুত-temperedness সম্মুখীন হলে তারা ক্ষমা ছিল, এবং চরম অজ্ঞতা সঙ্গে যখন সম্মুখীন এটা শুধুমাত্র ক্ষমা তাকে বৃদ্ধি যে, ছিল মধ্যে ", এই বলে যাও. আমি তাকে পরীক্ষা উভয় এবং ঠিক যেমন তাকে যারা গুণাবলী পাওয়া সেতওরাত উল্লিখিত হয়. "

 সেখানে তার নিবৃত্তি অভিনয় অসংখ্য নবী সা বাণী দ্বারা, এবং

 এইসব হয় কিন্তু একটি স্যাম্পলিং. আপনি এই মহৎ গুণাবলী সম্পর্কে আরো জানতে চান, তাহলে আপনি ট্রান্সমিটার একাধিক চেইন সঙ্গে একসঙ্গে ভবিষ্যদ্বাণীপূর্ণ বাণী খাঁটি রেফারেন্স তাদের খুঁজে পেতে হবে. সকল হাদিস নবী অকাতরে তাকে আউট meted রুঢ়তা, কষ্ট এবং আঘাত নিয়ে নাড়াচাড়া কিভাবে কহাKoraysh দ্বারা "অজ্ঞতা সময়" এবং তারপরে আল্লাহর নামে পরিচিত যুগের সময় বিজয়ী হতে তাকে সৃষ্টি করে Koraysh উপর নবী ক্ষমতা দিয়েছেন.

 Koraysh তাদের রুঢ়তা মধ্যে চলতে থাকে যদিও তারা পরাজিত করে এবং তাদের অনুক্রমের নিহত হচ্ছে সাপেক্ষে ছিল বুঝতে পেরেছি. যাইহোক, নবী একটানা ক্ষমা এবং তাদের কর্ম পরিচয় এবং তাদের জিজ্ঞাসা, "কি আপনি আমি এখন আপনার সাথে কাজ করতে যাচ্ছি বলে?" তাদের উত্তর, ", একটি উদার ছিল ভাল"নবী হযরত ইউসুফের তার বিপথগামী ভাইদের বলছে সঙ্গে জবাব দিলেন প্রযোজন," ভাই ও উদার ভাইপো. 'কোন ত্রুটিহীন আপনার উপর এই দিন হতে দিন.' "(12.92) আপনি যা স্বাধীনভাবে করতে যান."

 আনাস, আমাদের বলে "তানিম থেকে আট পুরুষদের আল্লাহর রসূল প্রাণনাশ উপর একনিষ্ঠ আসেন ডন প্রার্থনা এ. তারা কবলিত হয়েছে কিন্তু আল্লাহর রসূল তাদেরকে বিনামূল্যে. আল্লাহ আয়াত নাযিল সেট" এটা আপনার কাছ থেকে তাদের হাত সংযত ছিল সে ... "(48:24).

 আবু সুফিয়ান এবং তার companions হামজা, নবী এর চাচা এবং তার Companions বহু শহীদের জন্য দায়ী ছিল. এই সব সত্ত্বেও, নবী তাকে ক্ষমা এবং তাকে আলতো করে, বলছে চিকিত্সা "এটা আপনি আল্লাহ ছাড়া কোন উপাস্য নেই জানতেন যে সময় সম্পর্কে না?" আবু সুফিয়ান বলল, "মে আমার বাবা ওমা আপনার মুক্তিপণ হতে! কিভাবে সহনশীল ও উদার আপনি আত্মীয়তা বন্ধন বজায় রাখতে হয়! "

 এটা নবী ক্রোধে সব মানুষ এবং খুশি করার সবচেয়ে সহজ ধীরতম ছিল একটি বাস্তবতা.

 নবী উদারতা এবং Openhandedness

 উদারতা, দয়াশীলতা, আভিজাত্য ও অভিজাত bountifulness প্রতিটি একটি গভীর আছে

 প্রথম নজরে তুলনায় অর্থাত এবং অনেক শাখা বিভক্ত করা যেতে পারে. জন্য

 উদাহরণস্বরূপ, এটি দয়াশীলতা সানন্দে গুরুত্বপূর্ণ এবং দরকারী বিষয় উপর ব্যয় করতে হয় যে বলা হয়েছে, এটি সাহস এবং ক্ষুদ্রতা বিপরীত হচ্ছে হিসাবে উল্লেখ করা হয়. আভিজাত্য cheerfully অন্যদের দ্বারা অপরিশোধিত হয় কি ত্যাগ করতে হয় এবং খারাপ স্বভাব এর বিপরীত. Bountifulness অবাধে ব্যয় এবং এড়াতে হয়প্রশংসা যোগ্য নয় যা যে অর্জন. এটা কৃপণতা বিপরীত. এই উন্নতচরিত্র গুণাবলী প্রত্যেকটি সমান বৈশিষ্ট্য যে কেউ রাসূলুল্লাহ মধ্যে আপাত ছিল এবং আছে হয়েছে না, কিংবা হতে হবে. কখনও তাকে পূরণ যারা কোন এক অন্যথায় হচ্ছে তাকে বর্ণনা.

 জাবের আবদুল্লাহর পুত্র আল্লাহর রসূল কিছু জন্য জিজ্ঞাসা করা হয়েছিল যখন তিনি অস্বীকার করেন না যে আমাদেরকে বলে.

 এটা উপহার দেবার আসেন আব্বাস 'ছেলে নবী সবচেয়ে উদার ছিল, এবং তিনি আরও উদার রমজানের সময় ছিল যে আমাদেরকে বলে. গ্যাব্রিয়েল তাকে এসেছিলেন, তখন তিনি পাঠানো হয়, যা এমনকি বায়ু বেশী উদার ছিল.

 আনাস নবী গিয়েছিলাম এবং তাকে কিছু দিতে তাকে জিজ্ঞাসা যারা একজন মানুষ সম্পর্কে গল্প সম্পর্কিত. নবী দুই পাহাড়ের মধ্যে তাকে ভেড়া গোচারণ এর ঝাঁকে ঝাঁকে দিয়েছেন. তার উপজাতি ফেরার পরে তিনি "একজন মুসলমান হয়ে যান! মুহাম্মদ দারিদ্র্য ভয় করে না একজন মানুষ, যিনি এর উপহার দেয়!", ঘোষণা

 এটা তিনি অনেক মানুষ শত উট দিয়েছে বলা হয়. Safwan জন্য তিনি প্রথম একশ তারপর দুই শত আরও দিয়েছিলেন. তিনি বার্তা বিলি ন্যস্ত ছিল এমনকি আগে এই মহৎ চারিত্রিক সুপরিচিত ছিল. Waraka, Nawfal এর পুত্র "আপনি সব সহ্য এবং incapacitated সহায়তা.", তাকে বলেন

 Hawazin এর উপজাতি পরাজয়ের পরে, বরং ছয় হাজার নারী ও শিশুদের বন্দী পালন আর তিনি তাদের উপজাতি তাদের সব ফিরে আসেন.

 আব্বাস তিনি তা বহন করতে পারে না নবী দ্বারা এত সোনা দেওয়া হয়েছিল. কেউ দূরে দিতে বাকি ছিল যতক্ষণ তিনি কারো অনুরোধে পরিণত নিচে না.

 অন্য সময় একজন লোক তাঁর কাছে এসে তাকে কিছু দিতে বলা. ঐ

 নবী দিতে কিন্তু বরং মানুষ খালি তিনি বলেন, হস্তান্তর ফিরে যাক কিছুই ছিল "আমি কিছু আছে, কিন্তু আমার একাউন্টে কিছু কিনতে এবং আমি কিছু টাকা পেতে হলে আমি তার জন্য টাকা দিতে হবে না." ওমর উপস্থিত ছিলেন এবং বলেন, "আল্লাহ আপনাকে যা করতে পারিনি কি করছেন আপনি আদিষ্ট করেনি." নবী predisposed হয়নিমন্তব্য করতে, আনসার থেকে একজন মানুষ যাহার ফলে "হে আল্লাহর রসূল ব্যয়! আরশের মালিক থেকে কমে ভয় না!", বলেন এই শুনে রাসূলুল্লাহ smiled এবং তার আনন্দ তার মুখের ওপর দেখা হতে পারে. তারপর তিনি "এই আমি আদিষ্ট হয়েছি কি না.", বলেন

 আনাস আল্লাহর রসূল নিম্নলিখিত প্রতিদিন কোনো সম্পদ রাখা না আমাদেরকে বলে.

 নবী এর মহত্ত্ব এবং তার bountifulness পেশ এইসব অনুরূপ আছে অনেক রিপোর্ট.

 নবী এর সাহস এবং সাহস

 সাহস এবং সাহস নবী আপাত আরো দুটি নেকী হয়. সাহস পরিণতি এক এর বুদ্ধি ও প্রজ্ঞার দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে ভয়ে ছাড়াই ডান জিনিস করছে একটি কম্পোনেন্ট যা একটি সদ্গুণ হয়. সাহস একটি প্রশংসনীয় পুণ্য হয় এবং এক স্ব জন্য ক্ষতির ভয় overcomes. একটি উদাহরণএক নিজের বিরুদ্ধে হচ্ছে মতভেদ সত্ত্বেও যুদ্ধ আকৃষ্ট যখন হয়.

 আল-বারা "আপনি কোন Hunain এর এনকাউন্টার এ আল্লাহর রসূল মরুভূমি হয়নি?", জিজ্ঞাসা করা হয়েছিল আল-বারা উত্তর দিয়েছিলেন, "কিন্তু পালিয়ে না আল্লাহর রসূল. আমি তার সাদা অশ্বতর তাকে দেখেছি, এবং আবু সুফিয়ান তার রাস অধিষ্ঠিত হয়েছিল এবং নবী আমি নবী নই ', বলার অপেক্ষা রাখে না এবং এটা আমি নই, মিথ্যা নয় ছেলেআবুল মুত্তালিব! '"

 আল-আব্বাস, Hunain সম্পর্কিত, মুসলমান ও কাফেরদের পূরণ, মুসলমানদের পশ্চাদপসরণ মধ্যে পরিণত ", বলতে শোনা ছিল. আমি না আবু সুফিয়ান থাকাকালীন, এগিয়ে নলখাগড়া এটি অনুপস্থিত, ফিরে তার (নবীর) অশ্বতর রাখা চেষ্টা নবী, 'হে মুসলিম!' "(Shaykh দারভিশ ডেকে হিসাবে, তার জিন দ্বারা দ্রুত বেগে গিয়েছিলামযোগ করেছেন: নবী বিপজ্জনক পরিস্থিতিতে সম্মুখীন যখন অনেক অনুষ্ঠান ছিল, তবে তিনি faltered না, তিনি তার Companions এর সবচেয়ে সাহসী ও বীরত্বপূর্ণ পশ্চাত্পদ, এমনকি যখন পরিস্থিতিতে সত্ত্বেও অপলক রয়ে. একবার তিনি পশ্চাদপসরণ বা টলা হয় দেখেননি ছিল, আগাম সিদ্ধান্ত নিয়েছেতাই সাহসী একজন ব্যক্তির হয়েছে মানবজাতির ইতিহাসে আছে না আছে.)

 ওমর এর পুত্র "আমি কোনো আরো এক সাহসী না দেখে থাকেন, কিংবা কোনো রক্ষা rushed যারা এক, কিংবা আরো উদার, বা সহজ অনুগ্রহ করে, অথবা আল্লাহর রসূল চেয়ে ভাল.", বলেন

 আলী আছে, প্রচণ্ড বিপজ্জনক encounters ছিল, এবং ভয় তীব্র ছিল যখন আমরা আল্লাহর রসূল জন্য উদ্বিগ্ন ছিল ", বলেন. যাইহোক, তিনি ছাড়া শত্রু যাও কোন এক ঘনিষ্ঠ ছিল. আমি তাকে কাছাকাছি ছিল এবং বদর দিন তাকে দেখেছি , এবং তিনি শত্রু বিরুদ্ধে সামনের সারিতেই ছিল. তিনি সব এর bravest ছিলযে দিন. "

 আনাস "নবী সব মানুষের সবচেয়ে উদার এবং, সবচেয়ে চমৎকার bravest ছিল.", বলেন

 এক রাতে কিছু তারা ঝামেলা সন্ধানে গেলাম তাই Medina মানুষের অধীর হয়ে সৃষ্ট. তার তলোয়ার তার ঘাড় কাছাকাছি strapped সঙ্গে যাইহোক, আল্লাহর রসূল ইতিমধ্যে, ঝামেলা কারণ খুঁজে আবু তালহা এর unsaddled ঘোড়া চড়ে, তাদের পূর্বে অনুসন্ধান অতীত ছিলতিনি ফিরছিলেন হিসাবে এবং তাদের দেখা করেন. তিনি "অধীর করবেন না.", তাদের বলা

 উবাই, খালাফ এর পুত্র তারপর বদর এবং যুদ্ধ এ বন্দী নিয়ে যাওয়া হয়েছে

 ransomed এবং নবীর বিরুদ্ধে তার প্রতিশোধ গ্রহণ উপর নিচু ছিল. তার ঘৃণা ইন উবাই, বলছে নবী হুমকি "আমি একটি ঘোড়া এবং প্রতিটি দিন আমি তাকে অশ্বচালনা করছি এটা যদি কড়া বিভিন্ন ব্যবস্থা. আমি আপনাকে হত্যা করবে ভোজন আছে!" নবী "আল্লাহ ইচ্ছা করেন, তাহলে আমি আপনাকে হত্যা করা হবে." উত্তর দিয়েছিলেন,

 উহুদ যুদ্ধের সময় অনুষ্ঠানে উপস্থাপনা এবং উবাই চিৎকার কিছুদিন, পরে, "কোথায় সে প্রাণে বেঁচে যদি আমি বেঁচে থাকতে পারি? মুহাম্মাদ হয়!" উবাই নবী সমঝোতার প্রচেষ্টা যখন তিনি তার দিকে galloped এবং কিছু মুসলিম নবী পৌঁছনো থেকে তাকে প্রতিরোধ করার চেষ্টা করেছিলেন কিন্তু নবী "তাকে ত্যাগ", বলেনএবং আল হারিস এর বর্শা ধরে মাছি এটা নিজেই শেকস যখন একটি উট পিছন থেকে উড়ে হিসাবে তার চারপাশে যারা একই ভাবে বিচ্ছুরিত যে যেমন একটি পদ্ধতিতে এটি shook. তারপর নবী নিছক বর্শা পয়েন্টে উবাই এর ঘাড় চিরা এবং উবাই তার ভারসাম্য হারিয়ে এবং তার ঘোড়া থেকে পড়ে গিয়েছিলেন.নবী কোন পদক্ষেপ গ্রহণ করেন এবং উবাই remounted এবং, চিৎকার করে কাঁদতে তার ক্যাম্পে ফিরে আসেন "মুহাম্মদ আমাকে হত্যা করেছে!" ক্যাম্পে তাকে ফিরে উপস্থিত যারা "আপনার সাথে ভুল কিছুই নেই!", জবাব দিলেন তিনি, বলে না! আমি পেয়েছি কি কেউ দ্বারা হত্যা করা হবে ", বলল, 'আমি আপনাকে হত্যা করা হবে?' দ্বারাআল্লাহ, তিনি আমার দিকে থুথু ছিল, এমনকি যদি তার থুক আমাকে হত্যা করা হতো. "উবাই Sarif নামক একটি স্থানে মক্কা ফেরার উপর খুব শীঘ্রই পরে মারা যান.

 নবী বিনয়

 নবী বিনয় অনুপম হয় এবং তার চমৎকার গুণাবলী এখনো অন্য. বিনয় dislikeable কিছু ঘটে যখন একটি ব্যাপার থেকে দূরে তার মুখ ঘুরিয়ে, বা এটা ভাল পূর্বাবস্থায় ফেরানো ছেড়ে দেওয়া হয় যখন একা কিছু ছেড়ে একটি ব্যক্তি ঘটায়, যা যে হয়. এক এর দৃষ্টিতে এর হ্রাসকরন এক চোখ সংযত হয়কিছু থেকে এক বিবাদমান খুঁজে বের করে বা প্রলোভন উপাদান আছে.

 সব মানুষের, নবী সবচেয়ে বিনয়ী ছিলেন এবং সর্বদা অন্যের গোপনীয়তা দিকে তাকিয়ে থেকে তার চোখ সংযত হবে. আল্লাহ 'যে নবী প্রতি আঘাতস্বরূপ এবং তিনি তোমাদের সামনে লাজুক হবে জন্য.', বলেছেন (আল-Azhab 33.53)

 নবী আবু Sayeid আল খুদরী এর ব্রীড়া উপর মন্তব্য করতে গিয়ে বলেন, "আল্লাহর রসূল একটি নিভৃত পথবিশিষ্ট কুমারী চেয়ে আরও বিনয়ী ছিলেন তিনি কিছু অপছন্দ হলে., এটা সহজে তাকে মুখের উপর discernable ছিল."

 নবী তার বিনয় ও মহত্ত্ব বলছে বা ব্যক্তি শুনতে অপছন্দ করে যে কিছু করার চিন্তা ভাবনা থেকে তাকে প্রতিরোধকারী, অত্যন্ত সংবেদনশীল ছিল.

 লেডি আয়েশা, মুমিনদের মা, আল্লাহ তার উপর সন্তুষ্ট হউক নবী তিনি কাউকে সম্পর্কে অপছন্দ কিছু শুনে তিনি, বলতে হবে না ", বলেন 'আপনি কি তাই-এবং-এমনটি বা এই বলছে সম্পর্কে মনে করেন?' বরং তিনি 'আপনি যেমন একটি জিনিস করতে বা এই বলে যারা একটি মানুষ সম্পর্কে কী ভাবছেন?', বলতে হবে তাই তিনিএটি কাজ করেছে এমন ব্যক্তির নাম উল্লেখ ছাড়া তা নিষেধ পারে. "

 একজন মানুষ তার উপর জাফরান এর ট্রেস সঙ্গে নবী গিয়েছিলাম যখন আনাস অনুষ্ঠানের আমাদেরকে বলে. এটা তিনি অপছন্দ কিছু দিয়ে কেউ মোকাবিলা করতে তার অভ্যাস ছিল না কারণ যাইহোক, নবী তাকে কিছু বলে না. মানুষ বামে, নবী তার companions এক জিজ্ঞাসা পারেন ধোয়া তাকে জিজ্ঞাসাবন্ধ অথবা এটি মুছে ফেলার জন্য যদি.

 লেডি আয়েশা এছাড়াও নবী অভদ্র ছিল না ত্ত তিনি অশ্লীল ভাষা ব্যবহার হয়নি যে আমাদেরকে বলে. বাজার জায়গায় তিনি তন্ন তন্ন চেঁচিয়ে কিংবা মন্দ সঙ্গে মন্দ শোধিত, এবং তার স্বভাব ক্ষমা ও মার্জনা করা ছিল যে.

 আব্দুল্লাহ, উভয় তওরাত বুদ্ধিমান তওরাত এইসব গুণাবলী প্রতীক্ষিত নবী পাওয়া যেতে হবে উল্লেখ করে যে মন্তব্য করেছে ছিল উভয় যাদের সালাম ও হযরত আবদুল্লাহ, আমর আব্বাস ছেলে.

 নবী এর সাহচর্য্য এর ধার্মিকতা

 এক নবী তার চমৎকার বিনয় এবং প্রফুল্লতা সব মানুষদের নিয়ে ভালো সাহচর্য্য একাধিক রিপোর্ট খুঁজে বের করে. আলী সবচেয়ে উদার এবং মানুষের সত্যবাদী হচ্ছে সেইসাথে সবচেয়ে কোমল হচ্ছে তাকে বর্ণনা.

 আল্লাহ "এটা. আপনি কঠোর এবং কঠিন উদার ছিল, তারা নিশ্চয় আপনি অমানব হবে আপনি তাদের সাথে তাই নরমভাবে মোকাবিলা যে আল্লাহর যে রহমত দ্বারা ছিল.", বলেছেন (3: 159) এবং, "ভাল এবং মন্দ কাজের সমান নয়, সবচেয়ে শুধু যে যা দিয়ে প্রক্ষিপ্ত এবং দেখুন আপনি হিসাবে হতে হবে মধ্যে শত্রুতা আছে যাকে এক.তিনি একটি বিশ্বস্ত গাইড "(41:34) যদি.

 নবী আনা এবং আমন্ত্রণ এবং একটি ভেড়া এর পাদদেশ হিসাবে হিসাবে সামান্য ছিল যদি এমনকি এটি একটি উপহার গ্রহণ, এবং তিনি তার জন্য দো'আ করে তার দাতা রিটার্ন পুরস্কার মধ্যে would না.

 আনাস দশ বছর ধরে আল্লাহর রসূল পরিবেশিত এবং যে সময় তিনি তাকে "ওহো," বলেন না কিংবা তিনি জিজ্ঞাসা করলেন, "কেন আপনি এটা করবেন?" অথবা, "আপনি কেন এটা করতে পারে না?"

 জাবের আবদুল্লাহর পুত্র নবী বলেন "আমি একজন মুসলিম, আল্লাহর রসূল কখনও আমার কাছ থেকে নিজেকে আসে এবং তিনি আমাকে দেখেছি যখনই তিনি হাসা হবে ওঠে কখনো দেখাও."

 নবী মিশ্রিত করা এবং তার Companions সাথে রসিকতা এবং তাদের সন্তানদের সাথে খেলা হবে. তিনি তাদের প্রবেশ করার অনুমতি দেওয়া এবং তার রুমে বসতে এবং একটি বিনামূল্যে ব্যক্তি, বশ্যতা মধ্যে যারা এবং খুব দরিদ্র আমন্ত্রণ গ্রহণ. তিনি এমনকি শহরের উপকন্ঠে যারা অসুস্থ যান এবং যে কেউ এর অজুহাত গ্রহণ হবেযারা একটি অজুহাত দেওয়া.

 তিনি একজনের পরিচয় যখন কেউ নবী কানের মধ্যে বক্তব্য রাখেন যখনই আনাস ব্যক্তি তার সরানো পর্যন্ত তিনি দূরে তার মাথা সরাতে না হবে ", বলেন, এবং যে কেউ তার হাত shook যখন তিনি যেতে দেওয়া প্রথম ছিল না. তিনি সবসময় ছিল তাদের অভিবাদন প্রথম, অনুরূপভাবে তিনি প্রথম তার Companions এর হাত shook.কেউ তাকে পরিদর্শন যখনই পরিদর্শক সম্মান দিয়ে চিকিত্সা করা হয়. অনেক ব্যক্তি অস্বীকার করে, সে আমন্ত্রণে তার পরিদর্শক গ্রহণযোগ্যতা উপর জিদ করে, তিনি তার পোশাক আতত বা তিনি কাউকে উপর বসা ছিল কুশন অফার করবে বার ছিল, এবং. এটা পছন্দ দিতে তার প্রকৃতি ছিলতার নিজের যে অন্যদের চাহিদা. তার companions থেকে তিনি স্নেহসঞ্চারক নাম দিয়েছেন, এবং তাদের নাম থেকে ভালো করে তাদের কল করে তাদের সম্মানিত.

 আব্দুল্লাহ, হারিস পুত্র "আমি আল্লাহর রসূল চেয়ে আরো স্মিত ব্যক্তির দেখা যায় না.", বলেন

 আনাস দোয়া চাইছেন মদীনার জল-ধারককে, সকালে আল্লাহর রসূল থেকে জল তাদের পাত্রে আনতে হবে এবং তিনি আবহাওয়া ঠান্ডা ছিল, এমনকি যখন তাদের মধ্যে তার হাত ডিপ হবে আমাদেরকে বলে যে.

 নবী মুহাম্মদের চরিত্র, দেহ এবং blessings শ্রেষ্ঠত্ব

 পার্ট 3

 নিরাময়ের

 সহীহ-Shéfa

 দ্বারা

 জজ Abulfadl Eyad,

 মারা (1123CE - ইসলামী সাল 544H)

 রিপোর্ট

 দ্বারা

 গ্র্যান্ড মুহাদ্দিছ হাবিব হাফিজ আব্দুল্লাহ বেন সাদেক

 দ্বারা সংশোধিত

 মুহাদ্দিছ আব্দুল্লাহ Talidi

 একটি অভিযোজন

 দ্বারা

 হাদীস এর ভৃত্য, Shaykh আহমদ দারভিশ (আরবি)

 Khadeijah এ স্টিফেনস (ইংরেজি)

 আয়েশা Nadriya (ইন্দোনেশিয়ান)

 কপিরাইট © 1984-2011 Allah.com Muhammad.com. সমস্ত অধিকার সংরক্ষিত. কপিরাইট / আইপি নীতি - - পরিষেবার শর্তাদি নির্দেশিকা

 নবী এর রহমত ও সমবেদনা

 , ও নবী মুহাম্মদ বলছে বুঝতে পেরেছেন: আল্লাহ "তিনি আপনার দুর্ভোগ জন্য grieves, এবং আপনার সম্পর্কে উদ্বিগ্ন, এবং, মুমিনদের প্রতি স্নেহশীল মৃদু, সেখানে আপনার নিজের থেকে আপনি একটি মেসেঞ্জার আসা হয়েছে, প্রকৃতপক্ষে" (128 9) বলেছেন, (: 107 21) "আমরা সব বোথ ওয়ার্ল্ডস যাও রহমত ব্যতীত তোমাদের পাঠানো হয়নি". (শায়খ দারভিশযোগ করেছেন: আল্লাহ তাঁর নবীর মৃদু স্বভাব, উদ্বেগ ও রহমত তাঁর সৃষ্টির প্রতি সেক্টর পরিবেষ্টন তৈরি. নবীর শ্রেষ্ঠত্ব পার্ট, আল্লাহ সে বলল, যখন তাঁর নাম দুটি সঙ্গে তাকে সুশোভিত হয় "এবং, মৃদু করুণাময়" (9: 128)).

 Safwan তিনি আমাকে দিয়েছেন কি, তিনি (নবী) আমাকে দিয়েছে আল্লাহ্র কসম ", বলেন. আমাকে তিনি (নবী) অধিকাংশ মানুষ ঘৃণিত ছিল এখনো তিনি আমাকে সব মানুষ প্রেয়সী ওঠে না হওয়া পর্যন্ত সে আমাকে দিতে চলেছে. "

 প্রতিফলন উপর এক তার জাতির সাথে ডিল করার তার করুণাময় উপায় মধ্যে তিনি তাদের জন্য জিনিস সহজ করে দিয়েছি যে ছিল দেখেন. তিনি তারা তাদের জন্য বাধ্যতামূলক হয়ে পারে ভয় হিসাবে তিনি কাজ থেকে নিজেকে সংযত জিনিস ছিল. আমি আমার জাতির দয়ালু ছিলেন না তিনি যদি উদাহরণস্বরূপ, তিনি বলেন, "আমি থাকতে হবেএকটি ব্যবহার Arak, Peelu বা Salvadora Persica গাছ থেকে পল্লব পরিষ্কার একটি বায়ুচলাচল দাঁত যা একটি Siwak (নামেও miswaak বা sewak ব্যবহার করতে. তার পেস্ট এখন দাঁত পেস্ট এর সংকেত এর পরিসীমা যোগ করা হয়েছে তাদের আদেশ কিন্তু তারা নবী দিতে বাদ মুহাম্মদ ক্রেডিট) তারা ডুব প্রণীত প্রতিটি সময়. "কি আমার জাতি 'দ্বারা বোঝানো হয় শেষ দিন পর্যন্ত আপ, পরে আসতে হবে যারা নবী সময় এবং ঐ সময় সবাই বোঝায়.

 নবী এর রহমত ও তাঁর জাতির জন্য উদ্বেগ আরও প্রার্থনা রাতে এবং একটানা রোযা ভীষণদর্শন সময় ব্যয় করা সময় পরিমাণ মধ্যে প্রদর্শিত হয়. তিনি বায়তুল্লাহর মধ্যে রুমে ভিতরে প্রবেশের অপছন্দ কারণ এটা তার জাতির উপর বাধ্যতামূলক হয়ে পারে যে ভয় ছিল.

 নবী প্রার্থনা করার সময় একটি সন্তানের কান্না শুনে থাকেন, যত্ন স্নেহময় তার স্নেহপূর্ণ স্পষ্ট ছিল. তিনি তাঁর আবৃত্তি কমান এবং সর্বনিম্ন প্রার্থনা দরকারীগুলোই কমাবে.

 তিনি কখনও আমি একজন মানুষ অভিশাপ, বা তার বিরুদ্ধে মিনতি, দাতব্য প্রতিষ্ঠান, রহমত, মিনতি, পরিশোধন, এবং একটি কাছাকাছি আসছে যা দ্বারা তিনি কাছাকাছি আসবে এটা তার জন্য হস্তক্ষেপ না করা থাকলে ", বলার অপেক্ষা রাখে না আল্লাহর নিকট প্রার্থনা যখন নবী এর স্নেহপূর্ণ করুণা দেখা হয় কেয়ামতের দিন আপনি. "

 নবীর মানুষ তাকে প্রত্যাখ্যান এমনকি যখন তার রহমত prevailed. আমরা শ্রেষ্ঠ শ্রেণীর দেবদূত গ্যাব্রিয়েল, সাঃ যখন সময় প্রত্যাহার, আল্লাহ আপনার জাতি বলতে এবং আপনি তাদের প্রত্যাখ্যান কি শোনা হয়েছে ", বলার অপেক্ষা রাখে তাকে এসেছিলেন. তিনি আপনাকে যা করতে তাকে বলতে যাহা শুনা পর্বতমালা এঞ্জেল আদেশ হয়েছে. " এরপর,পর্বতমালা এঞ্জেল তাকে বলা হয় এবং তাকে বলছে, দেখলেও "আপনি ইচ্ছা সবটা করতে আমাকে পাঠান. আপনি আমি মক্কা দুই পাহাড়ের মধ্যে তাদের পেষ করা হবে চান." তার স্নেহপূর্ণ পর্যন্ত, রহমত পরিচর্যা, নবী না, বরং তা আল্লাহ তাদের কার্&